মোবাইল দিয়ে টাকা ইনকাম 2023 | How to Earn Money Mobile | canbebangali

আপনি কি মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চান, আজকে আমি মোবাইল দিয়ে টাকা ইনকাম 2023 (How to Earn Money Mobile) সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। এখন আমাদের সবার কাছে একটা স্মাটফোন আছে। কিন্তু মোবাইল দিয়ে টাকা ইনকাম করার বিষয়ে কেউ সঠিক জানি না। আপনি এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়ুন, আসা করছি এই পোস্টটি থেকে অনেক অথ্য জানতে পারবেন।

মোবাইল দিয়ে টাকা ইনকাম 2023(How to Earn Money Mobile)

আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান মোবাইল দিয়ে। আপনি ভাবছেন যাদের কম্পিউটার আছে এবং ভালো ইন্টারনেট কানেকশান আছে তারাই অনলাইন ইনকাম করতে পারবেন। আসলে এটা আপনার ভুল ধারণা। সবাই অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারেন। শুধু প্রয়োজন একটা মোবাইল, ইন্টারনেট এবং টাকা ইনকাম করার সঠিক পদ্ধতি।

অনলাইনে টাকা ইনকাম করা যতটা সহজ আবার ততটাই কঠিন, এখানে কাজ করার জন্য সময়, এবং ধর্য্যের প্রয়োজন। এখানে আজকের দিনে যারা লাখ লাখ টাকা উপার্জন করছে, তারাও এক সময় আপনার মতোই ছিল। তারা সময় দিয়েছে এবং অপেক্ষা করেছে। আপনি যদি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে এই অ্যাটিকেল টা আপনার জন্যই সঙ্গে থাকুন।

অনলাইন থেকে টাকা ইনকাম করার আজকের দিনে অনেক প্লাটফর্ম আছে। কিন্তু তার মধ্যে সব প্লাটফর্ম ফ্রিতে ব্যবহার করতে পারবেন না। 

মোবাইল দিয়ে টাকা ইনকাম 2023
মোবাইল দিয়ে টাকা ইনকাম 2023 | How to Earn Money Mobile

মোবাইল দিয়ে টাকা ইনকাম উপায় (Money Earning Way Mobile)

আজকের দিনে ফ্রিতে টাকা কেউ আপনাকে দেবে না, অতেব আপনার কাছে মোবাইল ও ইন্টারনেট থাকলে হবে। তার সাথে ইচ্ছা শক্তি এবং নতুন কিছু শেখার আগ্ৰহ। আজকের দিনে এমন‌‌ অনেক অ্যাপ আছে যে গুলো ডাউনলোড করলে টাকা ইনকাম করতে পারবেন, নিজে অ্যাপ তৈরি করতে পারবেন। কম্পিউটার এর প্রয়োজন হবে না শুধু একটা মোবাইল দিয়ে করা সম্ভব। এছাড়া আপনি ব্লগিং করতে পারেন, অন্যের জন্য ব্লগ লিখতে পারেন, ইউটিউব, ফেসবুক, ফ্রিলান্সিং, অ্যাফেলিয়েট মার্কেটিং, ইত্যাদি কাজ করতে পারেন। যা আপনাকে ভালো পরিমানের টাকা ইনকাম করতে সাহায্য করবে। 

মোবাইল দিয়ে ব্লোগিং করে টাকা ইনকাম

বন্ধুরা আজকের দিনে টাকা ইনকাম করার সবচেয়ে সহজ উপায় হল ব্লগিং। এটা গোগল এর সম্পুর্ণ ফ্রি ওয়েবসাইট। আপনি চাইলে নিজের Hosting and Domain Name কিনতে পারেন। তবে প্রথম অবস্থায় ফ্রি দিয়ে শুরু করুন। এখানে আপনাকে অ্যাটিকেল লিখতে হবে। আপনি যে কোনো একটা টপিক নিয়ে অ্যাটিকেল লিখতে পারেন। যেমন মোবাইল নিয়ে, গাড়ি নিয়ে, বিজনেস আইডিয়া নিয়ে, প্রতিদিনের সংবাদ নিয়ে। আপনি এখন যেটা পড়ছেন এটাও একটা অ্যাটিকেল। 

এই ভাবে আপনাকে ৪০ থেকে ৫০ টা অ্যাটিকেল লিখতে হবে। তারপর Google Adsense এর সঙ্গে আপনার ব্লগ সাইট যুক্ত করতে হবে। এবং Adsense Approval এর আবেদন করতে হবে। Adsense Approval হয়ে গেলেই টাকা ইনকাম শুরু হয়ে যাবে। কিন্তু এটা একদিনে সম্ভব নয়, আপনাকে অপেক্ষা করতে হবে এবং ধর্য্য সহকারে কাজ করতে হবে। তাহলেই আপনি প্রতিমাসে ভালো পরিমানের টাকা ইনকাম করতে পারবেন।

অন্যের জন্য অ্যাটিকেল লিখে টাকা ইনকাম(মোবাইল দিয়ে টাকা ইনকাম 2023)

আজকের দিনে যতটা টেকনোলজি বাড়ছে তার সাথে মানুষও আরাম প্রিয় হয়ে যাচ্ছে। এই কারনেই যারা এই ব্লগ সাইটে সফল ব্লগার তারা আর নিজে অ্যাটিকেল লিখতে চাই না। অন্যদের দিয়ে অ্যাটিকেল লিখে নেয় এবং তার বদলে একটা ভালো অংকের টাকাও দিয়ে দেয়। আপনি এই অ্যাটিকেল লেখার কাজ করতে পারেন। এখানে আপনার ব্লগ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং কিভাবে একটি SEO Friendly Article লিখতে হয় তাও জানতে পারবেন। তাছাড়া টাকাও ইনকাম করতে পারবেন। আমি নির্দিষ্ট কোনো প্লাটফর্ম বা সাইটের নাম উল্লেখ করছি না, আপনি একটু নিজের মাইন্ড লাগিয়ে খুঁজে নিন। বা‌ ইউটিউব এর সাহায্যে নিতে পারেন।

আরো পড়ুন- Blogger SEO Friendly পোস্ট লেখার উপায় | Blogger SEO Friendly Article

ইউটিউব চ্যানেল বানিয়ে টাকা ইনকাম

How_to_earn_money_on_youtube

বন্ধুরা আজকের দিনে অনেক মানুষ ইউটিউব থেকে টাকা ইনকাম করছে। যা একজন সাধারণ মানুষের মাসিক বেতন এর চেয়ে অনেক বেশি। আপনিও এই কাজ করতে পারেন। এখানে আপনি টেকনোলজি, ভ্লোগিং(Vloging), কমেডি, প্রডেক্ট রিভিউ ইত্যাদি করতে পারেন। এখানে আরও অনেক কিছু করতে পারবেন। ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য প্রথমে একটা চ্যানেল তৈরি করতে হবে। তারপর ভিডিও আপলোড করতে হবে।

এখানে আপনি দুই একটা ভিডিও আপলোড করলে সফল হতে পারবেন না। কিন্তু আপনি যদি এর আগে ইউটিউব এ কাজ করে থাকেন তাহলে হয়তো এটা সম্ভব। এখানে আপনাকে একবছর সময় দেওয়া হবে সফল হওয়ার জন্য। এর মধ্যে 1000 Subscribers এবং 4000 Hours Watchtime কম্পিলিট করতে হবে। এটা পূরন করলেই আপনি Google Adsense এ আবেদন করতে পারবেন এবং Google Adsense Approval হয়ে গেলেই টাকা ইনকাম করতে পারবেন। সবশেষে আপনাকে প্রচুর ইচ্ছা শক্তি এবং ধয্য থাকতে হবে আপনার মধ্যে তবেই আপনি সফল হতে পারবেন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

How_to_earn_money_on_Facebook

আজকের দিনে ফেসবুক একটি খুবই জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম। এর জন্ম ইউটিউব এর থেকে আগে আমাদের মধ্যে অনেকেই আছেন যারা আগে ইউটিউব কি জানতেন কিন্তু ফেসবুক ব্যবহার করতেন। কিন্তু আপনি কখনো ফেসবুক থেকে টাকা ইনকাম করার কথা চিন্তাও করেনি। ফেসবুক থেকে মানুষ লাখ লাখ টাকা ইনকাম করছে প্রতিমাসে। প্রশ্ন হচ্ছে আপনি কিভাবে টাকা ইনকাম করতে পারবেন।

বন্ধুরা, ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে প্রথমে ফেসবুক এ অ্যাকাউন্ট থাকতে হবে। যেটা প্রায় সবার আছে। এখন আপনি ফেসবুক পেজ তৈরি করুন। আপনার শুধু ফেসবুক অ্যাকাউন্ট থাকলে টাকা ইনকাম করতে পারবেন না, আপনার একটা পেজ তৈরি করতে হবে। এবং এই ফেসবুক পেজ (Facebook Page) এ ভিডিও আপলোড করতে হবে।

ফেসবুক আপনাকে ৬০ দিনের সময় দিবে সফল হওয়ার জন্য, এরমধ্যে আপনাকে 10,000 হাজার ফলোয়ার (10k Followers) এবং 30,000 হাজার ঘন্টা (30k Public Watchtime) পূরন করতে হবে। যদিও এটা কম্পিলিট হয়ে যায়, শুধু আপনাকে ভিডিও আপলোড করতে হবে। এটা সম্পূর্ণ হলে আপনি Facebook Monitizion এর জন্য আবেদন করতে পারবেন। এবং Facebook Monitizion Approved হয়ে গেলেই টাকা ইনকাম শুরু হয়ে যাবে। তবে প্রচুর সময় এবং ধর্য্যের প্রয়োজন হবে। 

বন্ধুরা, আরো অনেক উপায় আছে যা থেকে আপনি বিনামূল্যে শুধু নিজের মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। যার জন্য আপনাকে প্রচুর সময় এবং ধর্য্যের প্রয়োজন হবে। এই সব থাকলে আপনি সফল হতে পারবেন। ধন্যবাদ সঙ্গে থাকার জন্য।

Leave a Comment