সারা বছর চলবে এই ব্যবসা গুলো, নরেন্দ্র মোদী নিজে সাহায্য করছে। বিস্তারিত জানুন..

 

ডেস্ক: এখন এই মহামারির সময় প্রায় অনেক সাধারণ মানুষ হারিয়েছে তাদের রোজগার, মানুষ এখন আতঙ্কের মধ্যে আছে এবং কি করবেন তা ভাবতে পারছেন না। কিন্তু আজকের আলোচনাতে কিছু এমন‌ ব্যবসার কথা বলবো যা আপনি সারা বছর করতে পারবেন। এছাড়া কেন্দ্রীয় সরকার ‌‌‌এই ব্যবসার জন্য আপনাকে টাকা দিয়ে সাহায্য‌ও করবে। এই ব্যবসাটা আপনি ভারতবর্ষের যেকোনো স্থানে করতে পারবেন, কারন এই ব্যবসাটা হল কাঁচামালের ব্যবসা। আপনি হয়তো ভাবছেন এটা আবার কি ব্যবসা, এখন কার সময় কাঁচামালের ব্যবসায় প্রচন্ড ইনকাম আছে। এই ব্যবসাটা আপনি ছোটো লেভেল থেকে বড় লেভেল পর্যন্ত করতে পারবেন। এই ব্যবসার প্রফিট কতটা আপনি ভাবতেও পারবেন না। 

কাঁচামালের ব্যবসা কিভাবে শুরু করবেন।

কাঁচামাল: আজকের দিনে প্রায় সকলেই কাঁচা সবজি ব্যবহার করে, এবং আপনিও ব্যবহার করেন। আপনি এটাও‌ জানেন বাজারে কাঁচা সাকসবজির দাম কতটা, কিন্তু বাজারে কাঁচামালের দাম যতোই বেশি হোকনা কেন মানুষ ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌কাচা সবজি ব্যবহার করবেই এবং এই ব্যবসাটাও‌ সারা বছর চলবে। এই ব্যবসাটা ছোটো লেভেল করার জন্য বেশি টাকার প্রয়োজন হবে না। সামান্য কিছু ইনভেস্টমেন্ট আপনাকে প্রতিদিন ৪০০-৫০০টাকা উপার্জন করে দিতে পারে। প্রথম অবস্থায় আপনি আপনার আসে পাশের বড় বড় বাজার গুলোতে যাবেন এবং সকল কাঁচামাল বিক্রেতার সঙ্গে কথা বলবেন, এবং বলবেন যে এই সকল কাঁচামাল আমি নিজেই উৎপাদন করি যদি আপনার লাগে তাহলে আমি আপনাকে দিতে পারি। এই ভাবে আপনি এই ব্যবসা শুরু করতে পারবেন।

কাঁচামালের ব্যবসায় নরেন্দ্র মোদী কি ভাবে সাহায্য করবে ?

নরেন্দ্র মোদী: কাঁচামালের ব্যবসায়  কেন্দ্রীয় সরকারের সাহায্য নেওয়ার‌ জন্য আপনাকে নিজেই কাঁচামালের চাষ করতে হবে। যেমন আলু, পটল, টমেটো, ঝাল, কপি, ঝিঙে, লাউ ইত্যাদি চাষ করতে হবে। এর জন্য আপনার জায়গায় প্রয়োজন হবে, এই জায়গার উপর লোন নিয়ে পারবেন স্টার্ট আপ ইন্ডিয়া এবং মেক ইন ইন্ডিয়ার মতো প্রোগ্রামগুলি ছাড়াও, প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার মতো বিভিন্ন প্রোগ্রাম এবং স্কিম শুরু হয়েছে, যেখান থেকে আপনি লোন‌ পেয়ে যাবেন। 

আপনি চাইলে এই ব্যবসা শুরু করতে পারবেন। পোস্টটি ভালো লাগলো শেয়ার করবেন বন্ধুদের সঙ্গে এবং আপনার মূল্যবান মতামত জানান। ধন্যবাদ

 

Post By- Santosh Barman, Canbebangali Team.

Leave a Comment