Aadhaar Card Download: আধার কার্ড ডাউনলোড় মোবাইল দিয়ে | cb

Aadhaar Card Download: আজকের দিনে আধার কার্ড একটা গুরুত্বপূর্ণ পরিচয় পত্র। আর যে কোনো সরকারি বা বেসরকারি কাজে আধার কার্ড সর্বপ্রথম প্রয়োজন, এমনকি মোবাইল এর সিমকার্ড নিতেও আধার কার্ড এর প্রয়োজন হয়। বন্ধুরা আজকের এই আলোচনাতে আমরা নিজেদের স্মাট ফোন দিয়ে আধার কার্ড কিভাবে ডাউনলোড করতে পারবো এই নিয়ে আলোচনা করব।

আমাদের মধ্যে ‌অনেকেই আছেন যাদের সবসময় আধার কার্ড সাথে নিয়ে চলা সম্ভব হয়না, কিন্তু আধার কার্ড টা যদি মোবাইল এ থাকে তাহলে কেমন হয়। অনেকেই প্রশ্ন করবেন মোবাইল এ আধার কার্ড এর ছবি তুলে রাখলেও তো হবে। কিন্তু সেটা অরিজিনাল আধার কার্ড হবে না। কিন্তু যদি অরিজিনাল আধার কার্ড ডাউনলোড় করতে চান তাহলে সঙ্গে থাকুন।

Aadhaar Card Download
Aadhaar Card Download

Aadhaar Card Download(আধার কার্ড ডাউনলোড়)

আধার কার্ড: আধার কার্ড ডাউনলোড় করার জন্য সর্বপ্রথমে একটা মোবাইল এর প্রয়োজন হবে এবং ইন্টারনেট কানেকশান বা ডেটা থাকতে হবে। এরপর মোবাইল এর মধ্যে Google Open করতে হবে, তার পর সার্চ করতে হবে UIDAI এটা সার্চ করার পর প্রথম ওয়েবসাইট এ ক্লিক করতে হবে। তারপর প্রথমেই দেখবেন গেট আধার (Get Aadhar) লেখা থাকবে বড়ো করে, Get Aadhaar এর মধ্যে দেখবেন Download Aadhaar লেখা আছে। ডাউনলোড আধার এ ক্লিক করতে হবে।

তারপর নতুন পেজ খুলবে সেখানে Login এ ক্লিক করে আধার কার্ড নাম্বার ও মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করতে হবে। অথবা Login অপশনে এ ক্লিক না করে নীচে Download Aadhaar এ ক্লিক করে আধার নাম্বার ও মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করে আধার কার্ড ডাউনলোড় করতে পারবেন।

Read More – Aadhaar Card Photo Change: আধার কার্ডে ছবি পরিবর্তন করার উপায়

Aadhaar Website Link- Click Here

আধার কার্ড ডাউনলোড় করার নিয়ম সংক্ষেপে:

  • প্রথমে Google এ সার্চ করুন UIDAI
  • তারপর আধার অফেশিয়াল সাইট খুলবে, এখানে ক্লিক করুন।
  • এরপর Get Aadhaar অপশনের মধ্যে ডাউনলোড আধার এ ক্লিক করুন।
  • এরপর My Aadhaar পেজ খুলবে, এখানে Login করতে বলবে। কিন্তু একটু নীচের দিকে Download Aadhaar এ ক্লিক করুন এবং আধার নাম্বার ও মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করে আধার কার্ড ডাউনলোড় করতে পারবেন।

সরাসরি আধার কার্ড ডাউনলোড় করতে এই লিঙ্কে ক্লিক করুন Click Here

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সঙ্গে এবং আপনার মূল্যবান মতামত জানান ধন্যবাদ।

Leave a Comment