Aadhaar FaceRD App Ues In Bangla 2022 | UIDAI এর নতুন আপড়েট FaceRD App । আর আধার সেন্টার নয় বাড়িতে হবে সব কাজ…

Aadhaar FaceRD App: UIDAI সকল আধার কার্ড ধারকদের জন্য বিরাট বড়ো আপড়েট নিয়ে এসেছে Aadhaar FaceRD App যা আপনি নিজের মোবাইলে ব্যবহার করতে পারবেন। এই অ্যাপের মাধ্যমে আপনি আধার কার্ডের সমস্ত কাজ করতে পারবেন, আর আপনাকে আধার সেন্টারে গিয়ে লাইনে দাঁড়িয়ে থাকতে হবে না। UIDAI এর দ্বারা জারি করা এই আধার FaceRD App এর সাহায্যে আপনি আধার কার্ডের যত সুবিধা এই অ্যাপে পেয়ে যাবেন। এই FaceRD App আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড় করতে পারবেন। এই অ্যাপের মধ্যে আপনি আধারের সব সুবিধা পেয়ে যাবেন।

আরো পড়ুন;

# মোবাইল দিয়ে ইলেকট্রিক বিল জমা করুন ১ মিনিটে।

# মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

Aadhaar FaceRD App Ues In Bangla 2022: UIDAI এর নতুন আপড়েট FaceRD App । আর আধার সেন্টার নয় বাড়িতে হবে সব কাজ...
Aadhaar FaceRD App Ues In Bangla 2022 | UIDAI এর নতুন আপড়েট FaceRD App

Aadhaar FaceRD App ব্যবহার করার উপায় ( How To Use Aadhaar FaceRD App)

আজকের এই প্রতিবেদন আমি UIDAI এর দ্বারা জারি করা এই আধার FaceRD App ব্যবহার করার উপায়, আধার FaceRD App ডাউনলোড, এবং Aadhaar FaceRD App এর সুবিধা নিয়ে আলোচনা করা হয়েছে। আপনি যদি নিজের মোবাইলের মাধ্যমে আধার কার্ডের সমস্ত তথ্য সংশোধন করতে চান, তাহলে আপনি এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়ুন।

আধার কার্ড নির্মতা সংস্থা UIDAI তার Twitter Handle এ Aadhaar FaceRD New App Launched সম্পর্কে একটি পোস্ট শেয়ার করেছেন। এই Aadhaar FaceRD মোবাইল অ্যাপের সাহায্য Aadhaar Authentication এর সমস্ত সুবিধা পেয়ে যাবেন। এই অ্যাপ আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড় করতে পারবেন।

Aadhaar FaceRD App দিয়ে কি কি কাজ হবে।

আপনি এই আধার FaceRD App এর সাহায্যে আঁধারের সাথে যুক্ত কাজ যেমন – জীবন প্রমান, রেশন কার্ড, কোভিড় সার্টিফিকেট, স্কালারসিপ, কৃষাণ কল্যান প্রকল্প ইত্যাদি আঁধারের সাথে যুক্ত কাজগুলো এই মোবাইল অ্যাপের সাহায্যে করতে পারবেন। এছাড়াও, আপনি Aadhaar Face Authentication করে আঁধারের সমস্ত কাজ করতে পারবেন।

Aadhaar FaceRD App Features.

আমাদের মধ্যে ‌অনেকেই আছেন যারা আধার কার্ডের ছোটো মোটো আপড়েট করার জন্য আধার সেন্টারে গিয়ে গিয়ে ফিজিক্যাল ভেরিফিকেশন যেমন চোখের ছাপ বা আঙ্গুলের ছাপ দিয়ে সেটা আপড়েট করিয়ে নেন। কিন্তু, এ অ্যাপে তা করতে হয় না। এখানে আপনি শুধু নিজের ফেস দেখিয়ে সব কাজ করতে পারবেন। এছাড়াও, অনেক সময় এমন কিছু কাজে যেমন ekyc করার জন্য ওটিপি আসে আপনার আঁধারের সাথে যুক্ত মোবাইল নাম্বারে। কিন্তু, এই সময় যদি আপনার মোবাইল নাম্বার আঁধারের সাথে যুক্ত না থাকে তাহলে আপনি এই অ্যাপের সাহায্যে তা সম্পুর্ন করতে পারবেন।

Aadhaar FaceRD App Ues In Bangla 2022

UIDAI দ্বারা জারি করা এই আধার FaceRD App আপনি কিভাবে ডাউনলোড করবেন এবং কিভাবে ইনস্টল করতে হবে। এটা সম্পর্কে নিচে আলোচনা করা হয়েছে।

• সর্বপ্রথম আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করতে হবে – Aadhaar FaceRD App

• এরপর, Aadhaar FaceRD App আপনার সামনে চলে আসে, এখন Install অপশনে ক্লিক করুন।

• এরপর, অ্যাপটা Install করে নিন।

• এখন আপনার সামনে একটা খালি বাক্স দেখতে পাবেন, এখানে আপনার আধার নাম্বার বসিয়ে দিন।

• এখানে আপনাকে Face Authentication করতে হবে। একবার এটা হয়েগেলে আপনি এই অ্যাপ ব্যবহার করতে পারেন।

Aadhaar FaceRD App ডাউনলোড সমস্যা |

আধার কার্ড ধারকদের জন্য UIDAI দ্বারা জারি করা এই FaceRD App আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড় করতে পারবেন, এবং আপনি গুগল থেকেও ডাউনলোড় করতে পারবেন। কিন্তু, বর্তমান সময়ে এই অ্যাপ আপনি ডাউনলোড় তো করতে পারবেন। কিন্তু, এই অ্যাপটির কাজ এখনো সম্পুর্ন হয়নি। যার কারণে এই অ্যাপে প্রচুর সমস্যা দেখা যাচ্ছে। যেমন- আপনি গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করলেন এবং ইনস্টল করলেন, কিন্তু অনেক সময় এই অ্যাপি আপনার মোবাইল নাও শো করতে, বা চলে আসলেও টি ভাবে কাজ করছে না এমন সমস্যা দেখতে পাবেন। কিন্তু, এই সমস্যাগুলো খুবই তারাতারি সংসোধন করা হবে বলে UIDAI এর পর থেকে জানানো হয়েছে।

Aadhaar FaceRD App FAQs.

Q. Aadhaar FaceRD App কি ?

Ans: আধার FaceRD App হল UIDAI দ্বারা জারি করা একটি অ্যাপ। এখানে আপনি Face Authentication এর সাহায্যে আঁধারের সাথে যুক্ত সমস্ত কাজ করতে পারবেন। এটা আত্মনির্ভরশীল ভারতের আওতায় তৈরি করা হয়েছে।

Q. FaceRD App ডাউনলোড করার উপায় ?

Ans: Android user এই FaceRD App গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড় করতে পারবেন।

Q. FaceRD App এর সুবিধা কি ?

Ans: আপনি এই FaceRD App এর সাহায্যে Face Authentication এর সাহায্যে আঁধারের সাথে যুক্ত সমস্ত কাজ করতে পারবেন। যেমন – কৃষাণ কল্যান প্রকল্প, কোভিড় সার্টিফিকেট ডাউনলোড়, রেশন কার্ড, আরো অনেক কাজ করতে পারবেন।

Latest Posts

2 thoughts on “Aadhaar FaceRD App Ues In Bangla 2022 | UIDAI এর নতুন আপড়েট FaceRD App । আর আধার সেন্টার নয় বাড়িতে হবে সব কাজ…”

Leave a Comment