ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন | Bank Of Baroda E-Mudra Loan Apply 2023

Advertisement

Bank Of Baroda E-Mudra Loan Apply 2023 | ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন নেওয়ার উপায় | BOD E-Mudra Loan Apply Online 50,000 | Bank Of Baroda E-Mudra Loan Decuments | Bank Of Baroda E-Mudra Loan Application Form Pdf

Bank Of Baroda E-Mudra Loan Apply 2023(ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন নেওয়ার উপায়): দর্শক, আজকের এই অ্যার্টিকেলে আপনাদের অসংখ্য ধন্যবাদ। আর্টিকেলের টাইটেল দেখে বুঝতেই পেরেছেন, যে আজকের সম্পুর্ন অ্যার্টিকেলটি “ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন নেওয়ার উপায়” সম্পর্কে। আপনি যদি Bank Of Baroda E-Mudra Loan নিতে চান, তাহলে এই অ্যাটিকেলটি আপনার অনেক সাহায্য করবে। এই Bank Of Baroda E-Mudra Loan Apply 2023 লোন সম্পর্কে বিস্তারিত জানতে।

Advertisement
Bank Of Baroda E-Mudra Loan Online Apply 2023
Bank Of Baroda E-Mudra Loan Online Apply 2023

আজকের এই অ্যার্টিকেলে যে পয়েন্টগুলো নিয়ে আলোচনা করবো, সেগুলো হচ্ছে – ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন আবেদন(Bank Of Baroda E-Mudra Loan Apply 2023) সর্বচ্চো এবং সর্বনিম্ন বয়সসীমা, জরুরী ডকোমেন্স, ই-মুদ্রা লোন আবেদন ফর্ম ডাউনলোড ইত্যাদি। এই অ্যার্টিকেলটি অনেকটা সাহায্য করবে, এই BOD E-Mudra Loan নেওয়ার বিষয়ে।

Bank Of Baroda E-Mudra Loan Apply 2023

দর্শক, Bank Of Baroda E-Mudra Loan Apply 2023 বা ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন নেওয়ার উপায় সম্পর্কে জানার আগে আপনাকে Bank Of Baroda E-Mudra Loan সম্পর্কে কিছু জানতে হবে। “ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন” ভারতের ছোটো ব্যবসায়ীদের আর্থিক সহায়তা করার জন্য নিয়ে আসা হয়েছে। আমাদের দেশে এমন অনেক ছোটো ব্যবসায়ী আছে, যারা টাকার বিনিময়ে নিজের ব্যবসাকে বড়ো করতে পারে না।

Advertisement

ব্যাংক অফ বরোদা এর দ্বারা দেওয়া এই ই-মুদ্রা লোন PMMY এর অন্তঘুক্ত। আপনি Bank Of Baroda E-Mudra Loan এর পক্ষ থেকে ৫০,০০০ টাকা থেকে ১০ লাখ টাকা পর্যন্ত মুদ্রা লোন নিতে পারবেন। এটা আপনার ব্যবসার উপর নির্ভর করবে। আপনি এই Bank Of Baroda E-Mudra Loan পরিশোধ করার জন্য 12 থেকে 84 মাসের সয়ম পাবেন। এই Bank Of Baroda E-Mudra Loan Apply 2023(ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন নেওয়ার উপায়) সবচেয়ে সুসংবাদ হলো, এই লোন নেওয়ার জন্য কোনো প্রোসেসিং চার্জ দিতে হয় না।

Advertisement

E-Mudra Loan কী( ই-মুদ্রা লোন কি)

এই E-Mudra Loan( ই-মুদ্রা লোন) PMMY(প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা) এর অধীনে আয়োজিত করা হয়েছে। এই প্রকল্প নিয়ে আসেন, ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই E-Mudra Loan( ই-মুদ্রা লোন) যোজনার মুখ্য উদ্দেশ্য হল – যে সকল মানুষের টাকা খুবই প্রয়োজন, তাদের জন্য সামান্য কিছু ডকোমেন্স এবং অল্প সময়ের মধ্যে লোন প্রদান করা। এই ই-মুদ্রা লোন প্রকল্পে বলা হয়, গ্ৰাহক 5 মিনিটে 50 হাজার টাকা লোন নিতে পারবেন।

বর্তমান সময়ে অনেক ব্যাংক থেকে ই-মুদ্রা লোন দেওয়া হয়। আমি এর আগে SBI E-Mudra Loan সম্পর্কে একটা বিস্তারিত অ্যার্টিকেল লিখেছি। আপনি চাইলে এই অ্যার্টিকেলটি পড়ার পর SBI E-Mudra Loan Apply (এসবিআই ই-মুদ্রা লোন আবেদন) অ্যার্টিকেলটি পড়তে পারেন। আমি এই অ্যার্টিকেলে শেষে লিঙ্ক দিয়েছি।

Bank Of Baroda E-Mudra Loan Apply 2023 Overview

Bank NameBank Of Baroda
Post Type Govt. Yojana
Loan TypeE-Mudra
Loan Amount ₹50,000 – ₹10 Lakh
Decuments Aadhaar, Pan, Voter, Show Licence Etc.
Age Limit 18yr to 60yr
EMI Option Yes (12th Month to 84 Months)
Websitehttps://www.bankofbaroda.in/

Bank Of Baroda E-Mudra Loan Age Limit

দর্শক, আপনি যদি Bank Of Baroda E-Mudra Loan Apply করতে চান, তাহলে আপনাকে Bank Of Baroda E-Mudra Loan Age Limit(ব্যাংক অফ বরোদা ই-মুদ্রা লোন বয়স লিমিট) সম্পর্কে জানতে হবে। আপনি যদি এই E-Mudra Loan নিতে চান, তাহলে আবেদনকারীর বয়স সর্বনিম্ন 18 বছর এবং সর্বোচ্চ 60 বছর হতে হবে।

PMMY E-Mudra Loan Online Apply Decuments

Advertisement

দর্শক, আপনি যদি PMMY অর্থাৎ “প্রধানমন্ত্রী মুদ্রা লোন” যোজনার পক্ষ থেকে লোন নিতে চান, তাহলে আবেদনকারীর কি কি ডকোমেন্স লাগবে। আমি নিচে বিস্তারিত ভাবে আলোচনা করেছি, যে ই-মুদ্রা লোন নেওয়ার জন্য কি কি ডকোমেন্স লাগে। আপনি অবশ্যই নিচের পয়েন্টগুলো অনুসরণ করুন।

  • Indentity Proof: সরকার দ্বারা জারি করা, যেকোনো ডকোমেন্স। যেমন – আধার কার্ড, ভোটার কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি।
  • Address Proof: বর্তমান সময়ে আবেদনকারী যে জায়গায় আছে,তার প্রমানপত্র। এক্ষেত্রে, আবেদনকারী আধার কার্ড, ভোটার কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, ব্যাংক অ্যাকাউন্ট ইত্যাদি ব্যবহার করতে পারবেন।
  • Business Proof: এই ই-মুদ্রা লোন ব্যবসায়ীদের জন্য, সেই জন্য আবেদনকারীর Business Proof বা ব্যবসার প্রমানপত্র থাকতে হবে। এরজন্য ব্যবসার লাইসেন্স থাকতে হবে।
  • Financial Documents: এই লোন নেওয়ার জন্য আবেদনকারীকে Financial Documents বা আর্থিক ভাবে সবলম্বন কি না বা আপনি এই লোন পরিশোধ করতে পারবেন কি না, তার প্রমানপত্র দেখাতে হবে। এরজন্য আপনি গত একবছরের বা ছয় মাসের ব্যাংক ইস্টেটমেন্ট দেখাতে হবে।

নোট: আমি এখানে যে ডকোমেন্সগুলোর সম্পর্কে আলোচনা করলাম, এই ডকোমেন্সগুলোর সঙ্গে আপনার আরো ডকোমেন্স লাগতে পারে, এই ই-মুদ্রা লোন নেওয়ার সময়। এটা সম্পুর্ন ব্যাংকের উপর নির্ভর করে। আপনার যদি ব্যাংকের সাথে সম্পর্ক ভালো থাকে, তাহলে উপরের এই ডকোমেন্সগুলো দিয়েই লোন নিতে পারবেন।

Advertisement

Bank Of Baroda E-Mudra Loan Online Apply 2023

দর্শক, আমি উপরের পয়েন্টগুলোতে Bank Of Baroda E-Mudra Loan Online Apply 2023(ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন নেওয়ার উপায়) সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। এখন আমরা জানবো অনলাইনে ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন আবেদন করার বিষয়ে। আমি নিচে বিস্তারিত ভাবে স্টেপ বাই স্টেপ আলোচনা করেছি।

  • সর্বপ্রথম আপনাকে Bank Of Baroda এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। ওয়েবসাইটের লিঙ্ক নিচে দেওয়া হয়েছে।
  • এখানে আপনি হোম পেজে চলে আসুন এবং Online Apply অপশনে ক্লিক করুন।
  • এখানে আপনাকে লোন সিলেক্ট করতে হবে, আপনি E-Mudra Loan সিলেক্ট করুন।
  • এরপর, আপনার সামনে Bank Of Baroda E-Mudra Loan Online Apply 2023 আবেদন ফর্ম চলে আসবে, এই ফর্মটি সঠিকভাবে পূরণ করুন।
  • এই ফর্মে আপনাকে ব্যক্তিগত এবং ব্যবসার সমস্ত তথ্য প্রদান করতে হবে।
  • এরপর, আপনাকে ব্যবসার প্রমানপত্র বা লাইসেন্স এবং ঠিকানা পত্র, নিবাসী প্রমানপত্র এর সমস্ত ডকোমেন্স স্কেন করে আপলোড করতে হবে।
  • এই সব করার পর আপনাকে ফর্মটি সাবমিট করতে হবে।
  • ফর্ম সাবমিট করা হলে, আপনাকে কিছু সময় অপেক্ষা করতে হবে। ব্যাংক থেকে আপনার সমস্ত ডকোমেন্স ভেরিফাই করা হবে, এবং সবকিছু ঠিকঠাক থাকলে আপনার লোন পাস করা হবে।

নোট: দর্শক, আমি এই অ্যার্টিকেলে যে সকল পয়েন্টগুলো আলোচনা করেছি, এই পয়েন্ট সময়ের সাথে পরিবর্তন হয়ে থাকে। আমি এই অ্যার্টিকেলটি ইন্টারনেট বেস। আপনি হয়তো যখন এই অ্যাটিকেলটি পড়ছেন। তখন হয়তো ব্যাংকের ই-মুদ্রা লোনের নিয়ম বদলে গেছে । অতেব, লোন নেওয়ার আগে অফিসিয়াল নোটিফিকেশন বা ব্যাংকের সাথে যোগাযোগ করুন।

Bank Of Baroda E-Mudra Loan Online Apply 2023 – Interest Rate

দর্শক, আমরা সকলেই লোন নেওয়ার আগে, যে বিষয়টি নিয়ে সবচেয়ে বেশি চিন্তা করি, সেটা হল সুদের হার। আমি এই বিষয়ে বিস্তারিত একটি অ্যার্টিকেল লিখেছি, যার লিঙ্ক আমি এই অ্যার্টিকেলে শেষে দিয়েছি। আপনি নিচের অ্যাটিকেলটি অবশ্যই পড়বেন।

এই অ্যার্টিকেলটি পড়ুনPersonal Loan Interest Rate

Conclusion – Bank Of Baroda E-Mudra Loan Online Apply 2023

দর্শক, আমি এই অ্যার্টিকেলে Bank Of Baroda E-Mudra Loan Online Apply 2023 | ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন নেওয়ার উপায় | BOD E-Mudra Loan Apply Online 50,000 | Bank Of Baroda E-Mudra Loan Decuments | Bank Of Baroda E-Mudra Loan Application Form Pdf ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করলাম।

Advertisement

এই অ্যার্টিকেলটি সম্পুর্ন পড়ার পর আপনার ভালো লাগলে, বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন, শেয়ার করার লিঙ্ক নিচে দেওয়া হয়েছে এবং এই ধরনের আরো অ্যার্টিকেল পাওয়ার জন্য আমার টেলিগ্ৰাম গ্ৰুপ জয়েন করুন। এছাড়াও, এই অ্যাটিকেলটি সম্পর্কে আপনার যদি কোনো মতামত বা প্রশ্ন থাকে তাহলে আপনি নিচে কমেন্ট করে জানাবেন। আমরা আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।

CB HomepageClick Here
CB Telegram Group Click Here
WB Scholarship News Click Here
E Mudra Loan Interest Rate Click Here

FAQs. Bank Of Baroda E-Mudra Loan Online Apply 2023

Q. ই মুদ্রা লোন কাদের জন্য ?

Answer: ই মুদ্রা হল, প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার পক্ষ থেকে ভারতের সমস্ত ছোটো এবং বড়ো ব্যবসায়ীদের জন্য নিয়ে আসা হয়েছে। এই ই মুদ্রা লোন শুরু মাত্র ব্যবসায়ীদের জন্য।

Q. ই মুদ্রা লোনের সবচেয়ে জরুরি ডোকোমেন্স কি ?

Answer: ই মুদ্রা লোনের সবচেয়ে জরুরি ডোকোমেন্স হল – ব্যবসার প্রমানপত্র বা লাইসেন্স। এছাড়াও, আধার কার্ড, পেনকার্ড়, ভোটার কার্ড, পাসপোর্ট এগুলো তো প্রায় সবারি আছে।

Q. ই মুদ্রা লোনের সুদের হার কত ?

Answer: ই মুদ্রা লোনের সুদের হার সম্পর্কে বিস্তারিত জানতে 👉 এখানে ক্লিক করুন।

Advertisement
Advertisement

1 thought on “ব্যাংক অফ বরোদা থেকে ই-মুদ্রা লোন | Bank Of Baroda E-Mudra Loan Apply 2023”

Leave a Comment