বেস্ট হেল্থ ইন্সুরেনস কোম্পানী | Best Health Insurance Company In India

Advertisement

Best Health Insurance Company In India: স্বাস্থ্য বীমা বর্তমান সময়ে অনেক কোম্পানী দিয়ে থাকে, যাদের একটাই পরিকল্পনা মানুষদের স্বাস্থ্য বীমা প্রদান করা | আপনি যদি নিজের জন্য বা পরিবারে যে কোনো ব্যক্তির জন্য হেল্থ ইন্সুরেনস করতে চান, তাহলে আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন | আজকের এই আর্টিকেল এ আমি বেস্ট হেল্থ ইন্সুরেনস কোম্পানী (Best Health Insurance Company In India), বেস্ট হেল্থ ইন্সুরেনস (Best Health Insurance In India), ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো |

হেল্থ ইন্সুরেনস কি ? What Is Health Insurance

হেল্থ ইন্সুরেনস মানে হলো স্বাস্থ্য বীমা | আপনি যদি হেল্থ ইন্সুরেনস বা স্বাস্থ্য বীমা করে থাকেন, তাহলে আপনি হেল্থ রিলেটেড যেকোনো প্রবলেম হলে আপনি এই হেল্থ ইন্সুরেনস বা স্বাস্থ্য বীমা(Health Insuranc) সাহাজ্য নিয়ে ভালো হতে পারবেন | আজকের সময় প্রচুর হেল্থ ইন্সুরেনস কোম্পানী (Best Health Insurance Company In India) আছে, যারা হেল্থ ইন্সুরেনস প্রদান করে থাকেন |

Advertisement

আমি আজকের এই আর্টিকেল এ বেস্ট হেল্থ ইন্সুরেনস কোম্পানী (Best Health Insurance Company In India) সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো | আপনি যদি নিজের বা পরিবারের জন্য হেল্থ ইন্সুরেনস বা স্বাস্থ্য বীমা(Health Insuranc) করেত চান | তাহলে আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন |

Best Health Insurance Company In India
Best Health Insurance Company In India

এটাও পড়ুন; 👉 প্রধানমন্ত্রী মুদ্রা লোন অ্যাপ্লাই। ৫০ থেকে ১০ লাখ টাকা লোন ৫ মিনিটে

Advertisement

বেস্ট হেল্থ ইন্সুরেনস কোম্পানী (Best Health Insurance Company In India)

আমি আজকের এই আর্টিকেল এ যে বেস্ট হেল্থ ইন্সুরেনস কোম্পানী (Best Health Insurance Company In India) সম্পর্কে আলোচনা করবো, এই হেল্থ ইন্সুরেনস কোম্পানীগুলো Irdai দ্বারা Approved করা | আমি নিচে কিছু Best Health Insurance Company In India এর লিস্ট দিয়েছি, আপনার অব্যশই নিচের লিস্টগুলো অনুসরণ করবেন –

Advertisement
S. NoInsurance CompanyClaim Support %Solvency Ratio %Network Hospitals
1.Acko General93.65%2.27%5,000+
2.Aditya Birla Capital94%1.95%10,551+
3.Bajaj Allianz General Incurance Company94.73%3.15%8,000+
4.Care Health Insurance Company100%2.52%$19,000+
5.Digit General Insurance94.24%2.61%5,900+
6.Future Generali India Insurance Company93.74%1.62%6,000+
7.HDFC ERGO Genaral Insurance Company98.36%2.02%13,000+
8.ICICI Lombard96.93%2.72%6,500+
9.Kotak Mahindra Health Insurance 96.01%2.12%4,000+
10.Navi General99.99%2.35%10,000+

বেস্ট হেল্থ ইন্সুরেনস কোম্পানী চেনার উপায় ?

আপনি যদি নিজের জন্য বা পরিবারের সদস্যদের জন্য হেল্থ ইন্সুরেন্স করতে চান, তাহলে আপনাকে আগে বেস্ট হেল্থ ইন্সুরেনস কোম্পানী চিনতে হবে (How to Choose Best Health Insurance Company). আমি নিচে আলোচনা করেছি যে আপনি কিভাবে বেস্ট হেল্থ ইন্সুরেনস কোম্পানী চিনতে পারেন। আপনি যদি হেল্থ ইন্সুরেন্স করতে চান, তাহলে অবশ্যই নিচের পয়েন্ট গুলো অনুসরণ করুন।

  • High Coverage Low Premium: আপনাকে এমন কিছু Health Insurance Plan সিলেক্ট করতে হবে, যেখানে কভারেজ বেশি থাকবে এবং প্রিমিয়াম কম থাকবে। যাতে আপনার আর্থিক দিক দিয়ে কোনো সমস্যা না হয়।
  • Look For Vast List Of Network Hospital: আপনি যে Health Insurance Plan নিচ্ছেন, সেই প্লানে কি Emergency সময়ে কি Cashless facility আছে কি নেই। যদি Cashless facility থাকে, তাহলে অবশ্যই সেটা নিতে পারবেন।
  • Look For Veriety: আপনি এমন Health Insurance Company Choose করুন, যেখানে Health Insurance এর Veriety সুবিধা আছে। যাতে আপনি নিজের পরিস্থিতি অনুযায়ী সেটাকে নিয়ন্ত্রণ করতে পারেন।
  • 24*7 Castomar Care Support: আপনি এমন Health Insurance Company Choose করুন, যেখানে 24*7 Castomar Support আছে। যার মধ্যে Chatbot, Emails, Calls এর সুবিধা আছে।
  • Hassle Free Online Service: আপনি সবসময় এমন Health Insurance Company Choose করুন, যে Hassle Free Online Service আছে, যেমন – Nomination, Renewal, Premium Pay ইত্যাদি করা সম্ভব।

হেল্থ ইন্সুরেনস বেনিফিট | Health Insurance Benefits

আপনি যদি ভালো হেল্থ ইন্সুরেন্স কোম্পানী থেকে Health Insurance Plan নিয়ে থাকেন, তাহলে আপনি অনেক সুবিধা পাবেন। হেল্থ ইন্সুরেনস মানেই হচ্ছে, যেকোনো শারীরিক অসুস্থতা হলে এই হেল্থ প্লেনের সাহায্যে চিকিৎসা করাতে পারবেন। আমাদের কখন কোন অসুখ হবে, সেটা আমরা কেউই জানি না। আর সেই সময় আমাদের কাছে চিকিৎসা করার টাকা থাকবে কিনা সেটা বলাই মুস্কিল। কিন্তু আমরা যদি মার্সিক কিছু টাকা খরচ করে, Health Insurance Plan Buy করে থাকি, তাহলে যে কোনো পরিস্থিতিতে টাকা ছাড়াই চিকিৎসা করাতে পারবো।

আপনি যখন Health Insurance Plan Buy করবেন, সেই সময় সঠিক ভাবে জানতে পারবেন। যে Health Insurance Plan Buy করার সুবিধা কি। আমি হয়তো সঠিক ভাবে উল্লেখ করতে পারছি না। আপনি প্রচুর ওয়েবসাইট দেখতে পাবেন, যারা হেল্থ ইন্সুরেন্স নিয়ে কাজ করে, যেমন – Policy bazar.com, PolicyX.com ইত্যাদি বড়ো বড়ো ওয়েবসাইট।

Conclusion – Best Health Insurance Company In India

Advertisement

দর্শক, আমি আজকের অ্যার্টিকেলে বেস্ট ১০টি হেল্থ ইন্সুরেন্স কোম্পানী নিয়ে আলোচনা করেছি। আমি এই ১০টি হেল্থ ইন্সুরেন্স কোম্পানী অনেক বড়ো বড়ো ওয়েবসাইট থেকে খুঁজে নিয়ে আমার ওয়েবসাইটে লিস্ট করেছি। আপনার যদি এই বিষয়ে বিস্তারিত কিছু জানতে চান, তাহলে আমার টেলিগ্ৰাম গ্ৰুপ জয়েন করুন এবং এখানে কমেন্ট করে জানান। আমি আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।

Advertisement
Advertisement

Leave a Comment