Blogger Policy Page Generator | Blogger About Us, Privacy Policy, Terms and Conditions, Contact Page Create

Blogger Policy Page Generator: বন্ধুরা, একটা Blog Website এর জন্য About Us, Privacy Policy, Terms and Conditions, Contact Page কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা হয়তো আপনার অজানা নেই। একটা Blog Website কে Google Adsense Approval করানোর জন্য এই সব পেজ একটা বিরাট ভূমিকা পালন করে। আজকের আলোচনাতে আমরা জানবো যে কিভাবে খুবই কম সময়ে এই পেজ গুলো তৈরি করতে পারবো। এখন আপনার যদি ব্লগ ওয়েবসাইট থাকে বা আপনি নতুন শুরু করেছেন তাহলে এটা আপনার জন্য খুবই কাজের হতে পারে, তাই আপনাকে শেষ পর্যন্ত সঙ্গে থাকার জন্য অনুরোধ করবো।

Blogger About Us Page Create | Blogger Policy Page Generator

About Us Page তৈরি করার জন্য প্রথমে আপনাকে আপনার ব্লগ(Blog) এ আসতে হবে, এবং এখানে আসার পর আপনাকে Page অপশনে ক্লিক করতে হবে। তারপর আপনার একটা নতুন পেজ (Create New Page) তৈরি করতে হবে। এখানে প্রথমে Tittle এর জায়গায় About Us লিখতে হবে। এরপর অ্যাটিকেল লেখার জায়গায় প্রথমে হেডিং এ About Us লিখে নীচে আপনার সম্পর্কে এবং আপনার ব্লগ সম্পর্কে বিস্তারিত লিখতে হবে। এখানে আপনি ইংরেজি বা বাংলা যেকোনো একটা ভাষা ব্যবহার করতে পারেন। অথবা, ইংরেজি/বাংলা এক সঙ্গে একোত্রিত করে লিখলেও হবে। এর পর Save/Published করে দিন। এখন আপনার About Us পেজ তৈরি করা হয়ে গেছে ।

Blogger Privacy Policy Page Create

Privacy Policy Page তৈরি করার জন্য আপনাকে Google এর সাহায্যে নিতে হবে, বা আপনি নিজেও তৈরি করতে পারবেন। কিন্তু এখানে আপনাকে Privacy Policy সম্পর্কে বিস্তারিত জানতে হবে, আর একজন নতুন ব্যক্তির পক্ষে এটা হয়তো সম্ভব নয়। সেই জন্য আপনি Google এ গিয়ে Privacy Policy Page তৈরি করতে পারবেন। আমি এখানে কোনো Website এর নাম বা Link দিচ্ছিনা, আপনি নিজে Google গিয়ে সার্চ করবেন Privacy Policy Page Generator তাহলেই অনেক Website আসবে এখান থেকে আপনি বিনামূল্যে আপনার জন্য Privacy Policy পেজ তৈরি করতে পারবেন।

এখানে শুধু আপনাকে আপনার নাম, ব্লগ লিঙ্ক এবং ই-মেল আইডি দিয়ে Generator এ ক্লিক করতে হবে। এই Website আপনাকে একটা Html Code অথবা, পুরো Privacy Policy পেজ দিয়ে দিবে, যা আপনাকে আপনার ব্লগে গিয়ে নতুন পেজ তৈরি করে(Create New Page) যদি Html Code থাকে তাহলে আপনাকে Html View করতে হবে এবং এই কোড টাকে পেস্ট করতে হবে। এরপর Save/Published করতে হবে। তাহলেই এই পেজটি তৈরি করা হয়ে যাবে।

Blogger Policy Page Generator
Blogger Policy Page Generator

Blogger Terms and conditions Page Create

Terms and Conditions Page তৈরি করার জন্য আপনাকে উপরের স্টেপ ফলো করতে হবে। Privacy policy Page যে ভাবে তৈরি করবেন ঠিক একই ভাবে Terms and Conditions Page তৈরি করতে হবে। এবং ব্লগে গিয়ে নতুন পেজ তৈরি করতে হবে, এবং এই কোড বসিয়ে Save/Published করতে হবে। 

Read More

ব্লগারদের জন্য ৫টি গুরুত্বপূর্ণ টুলস।

Blogger Content Us Page Create

Contact Page আপনি নিজেই তৈরি করতে পারবেন, এখানে আপনাকে আপনার অ্যাটিকেল সম্পর্কে বা আপনার ব্লগ সম্পর্কে আরো কিছু জানার থাকলে বা কেউ যদি আপনার সঙ্গে যোগাযোগ করতে চায়, তার জন্য এই পেজটি তৈরি করা। এখানে আপনি আপনার ব্লগ ও আপনার নিজের সম্পর্কে কিছু লিখবেন, এরপর একটা ই-মেইল আইডি বা মোবাইল নাম্বার দিয়ে দিবেন। তারপর পেজটি Save/Published করে দিবেন।

এই চারটি পেজ তৈরি করা হয়ে গেলে আপনাকে আসল কাজটা করতে হবে। আসল কাজটা হল আপনার এই পেজ গুলোকে দর্শকদের সামনে আনতে হবে। এর জন্য আপনাকে নীচের স্টেপ ফলো করতে হবে।

 How to Add Blogger Pages On Website

প্রথমে আপনি আপনার ব্লগ অ্যাকাউন্ট খুলে নিন, এরপর আপনার ব্লগ এর Layout অপশন এ ক্লিক করুন, এবং এখানে ক্লিক করার পর Add New Gadgets এ ক্লিক করতে হবে। এখানে আপনি Page নামের অপশন টাতে ক্লিক করুন। এখন Page অপশনটা আপনার Layout দেখতে পাবেন। এখন Page এ ক্লিক করলে Add a new item এ ক্লিক করুন। এখানে আপনি প্রথমে পেজ নাম(Page Name) এর জায়গায় About Us লিখুন এবং নীচে একটা Link পেস্ট করতে হবে।

এই লিঙ্ক আপনি ব্লগের যে পেজ তৈরি করেছিলেন এখানে আসুন, এবং এখানে আপনি আপনার পেজটির ডান পাশে থাকা চোখ অপশন এ ক্লিক করুন, তাহলে এই পেজটি Google এ খুলবে, এখন আপনি এই পেজটির লিঙ্ক Copy করে নিন। এবং আপনি এই Layout এর মধ্যে যেখানে About Us লিখলেন ওখানে Page URL এর জায়গায় পেস্ট করে দিন। তারপর Save করেনিন। এই নিয়মে সব গুলো করতে হবে। এবং শেষে Layout Save করতে হবে, তাহলেই আপনার সব পেজ গুলো দর্শক দেখতে পাবেন।

আসা করছি আপনার সঠিক উত্তর পেয়ে গেছেন। ধন্যবাদ সঙ্গে থাকার জন্য।

Importent Links

Canbebangali HomepageClick Now
WB Scholarship News 2022-23Visit Now

Leave a Comment