children vaccination registration: ৩ জানুয়ারি থেকে শুরু – CB

children vaccination registration
children vaccination registration

children vaccination registration আমাদের সমাজে এমন অনেক বাচ্চা আছে, যাদের এখন vaccination হয়নি | আজকের সম্পূর্ণ আর্টিকেলে children vaccination registration, children vaccination registration date, children vaccination registration charts ইতাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করবো, আপনি যদি children vaccination registration সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে এই পোস্টটি পড়ুন |

children vaccination registration

নতুন বছরের শুরুতেই Children Vaccination দেওয়ার ‌তারিখ ঠিক করলো ‌কেন্দ্র সরকার। নতুন বছরের ৩রা জানুয়ারি থেকে শুরু হচ্ছে ‌এই বাচ্চাদের‌ ভেকসিন দেওয়া কাজ। Children Vaccination এ তালিকায় থাকছে ইস্কুলের‌ ১৫ থেকে ১৮ বছরের সকল‌ ছাত্রছাত্রীদের দেওয়া হবে। এছাড়াও ৭ থেকে ১১ বছরের বাচ্চিদের দেওয়া কথাও চলছে।

Read MoreAadhaar Card Photo Change: আধার কার্ডে ছবি পরিবর্তন করার উপায়

Children Vaccination এ কি কি ডকোমেন্স লাগবে ?

Children Vaccination Documents: Children Vaccination করার জন্য সাধারণ তেমন কোনো ডকোমেন্স লাগবে না, শুধু ইস্কুলের মার্কসিট থাকলেই হবে। আধার কার্ড এর কোনো ‌প্রয়োজন‌ হবে না। যদিও আপনি আধার কার্ড দিয়ে নাম নথিভুক্ত করাতে পারেন। তবে আধার কার্ড বাধ্যতা মূলক নয়।

children vaccination registration
child vaccination registration

Children Vaccination এ নাম নথিভুক্ত কবে শুরু হবে ?

নাম নথিভুক্ত: Children Vaccination এ নাম নথিভুক্ত করা ‌শুরু হবে নতুন বছরের ১লা জানুয়ারি থেকেই, এছাড়া আপনি অনলাইনে নাম নথিভুক্ত করাতে পারবেন এবং Vaccination অ্যাপ ডাউনলোড করে সেখান থেকে নাম নথিভুক্ত করাতে পারবেন। সোমবার কো-উইন প্রধান জানান, অ্যাপের মধ্যেই ছোটদের নাম নথিভুক্ত করার জন্য একটি আলাদা স্লট তৈরি করা হয়েছে। আধার কার্ড না থাকলে এই স্লটে ঢুকে ছাত্র-ছাত্রীরা নিজেদের স্কুলের পরিচয় পত্রের সাহায্যে নাম নথিভুক্ত করতে পারবে।

children vaccination registration

বাচ্চাদের কি ভ্যাকসিন দেওয়া হবে (child vaccination registration)

ভ্যাকসিন: কমবয়সিদের জন্য মূলত দু’ধরনের টিকার কথা ঘোষণা করা হয়েছে। ছোটরা হয় দু’টি টিকা সম্পন্ন ভারত বায়োটেকের কোভ্যাক্সিন নেবে অথবা জাইডাস ক্যাডিলার তৈরি তিনটি টিকা সম্পন্ন জাইকোভ-ডি। 

কেন্দ্র সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে খুব শীঘ্রই ভারতে কোরোনার তৃতীয় ডোজ আসবে। আর এটাও জানিয়েছেন কোরোনা নিয়ে অযোথা চিন্তা করে কোনো লাভ নেই, শুরু নিজেকে ঠিক রাখতে হবে এবং মাস্ক‌ ও সেনিটাইজার ব্যবহার করতে হবে। অবশেষে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

শেষ পর্যন্ত সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। পোস্টটি ভালো লাগে শেয়ার করুন বন্ধুদের সঙ্গে এবং আপনার মূল্যবান মতামত জানান। ধন্যবাদ

Leave a Comment