Covid 19: রাজ্যে আবার লকডাউন ইস্কুল, কলেজ আবার বন্ধ। সোমবার থেকে লাগুহবে এই নিয়ম।

 

বাঙালি ডেস্ক: রাজ্যে কোরোনা আক্রমনের সংখা বৃদ্ধি পাওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় বড় সিদ্ধান্ত নিলেন, আগামী সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি তে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ইস্কুল পড়ুয়াদের নিয়ে “ছাত্র সপ্তাহ” কর্মসূচির উৎঘাটনের কথা ছিল যা বাতিল করা হয়েছে এবং আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া “দুয়ারে সরকার” ক্যাম্প ও বাতিল করা হয়। সরকারি সূত্রে জানা গেছে এই দুটি প্রকল্প বাতিল হয়নি শুধু দিন-তারিখ পরিবর্তন করা হয়েছে। কোরোনা সংক্রমনের হার কমলে সঠিক সময় ও দিন ঘোষণা করা হবে।

আরো পড়ুন;

Jio এর নববর্ষের শুভেচ্ছা প্ল্যান 29দিন‌ 1.5GB ডেটা ফ্রি। এখনি দেখে নিন..

আরো পড়ুন;

Buy Now Pay Later: ভারতীয় রেলের নতুন আপডেট বিনা টাকায় টিকিট বুকিং করতে পারবেন। কিভাবে বিস্তারিত জানুন…

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানায় ৩রা জানোয়ারি অর্থাত্ সোমবার রাজ্যের কিছু কিছু জায়গায় বিধিনিষেধ লাগু করা হবে। বন্ধ থাকতে পারে ইস্কুল-কলেজ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গুলিও। রাজ্য সরকার প্রতিদিন কোরোনার আপডেট নেবে এবং পরিস্থিতির উপর ভিত্তি করে বন্ধ থাকবে বিভিন্ন প্রতিষ্ঠান। সরকারী সংবাদ মাধ্যমে জানা গেছে গত এক সপ্তাহে যে ভাবে কোরোনা সংক্রমনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে তা একটা চিন্তার বিষয়। সেই কারনেই রাজ্য সরকারের বড় একটা সিদ্ধান্ত। শনিবার ওই বিষয়ে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। তার পর মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নেন দুটি সরকারী কর্মসূচি হস্তিগত করার।

নবান্নের সূত্রে জানা গেছে রাজ্যে এখন পুরোপুরি লকডাউন হবে না আংশিক লকডাউন হবে, শুধু কিছু কিছু জায়গায় এবং কলকাতা সংলগ্ন এলাকায় লকডাউন হবে। তবে এখন বন্ধ হচ্ছে না ট্রেন,বাস মেট্র পরিষেবা। পরিস্থিতি বুঝে ধাপে ধাপে বিধিনিষেধ আওতায় আনার কথা বলছেন রাজ্যসরকার।

সরকারি অভিভাবকদের মতে, রাজ্যে কোরোনার সংক্রমন বাড়লেও এখন হাসপাতাল গুলোতে তেমনটা ভির দেখতে পাওয়া যায়নি বা অক্সিজেন ও অন্যান্য জিনিসের প্রয়োজন এতটা দেখা দেয়নি। আরো জানা গেছে রাজ্যে এখন মৃত্যুর সংখ্যা খুবই কম আগের চেয়ে অতেব ব্যাপার এখনো গম্ভির নয়, তবুও নবান্ন রিস্ক নিতে চাইছেন না।

আরো পড়ুন;

Fruits VS Mind : আপনি কি সকল প্রকার ফলের নাম জানেন ? না জানলে এখনি জেনে নিন ।

আরো পড়ুন;

এই কাজটা করুন মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা ইনকাম করুন । কোনো রকম পুঁজি ছাড়া ।

প্রসঙ্গত, বর্তমানে রাজ্যে করোনার সংক্রমনের সংখ্যা ২০ শতাংশ, তারমধ্যে ১৭ শতাংশ ভালো হয়েছে আর ৩ শতাংশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন করোনার জোড়া টিকা নেওয়ার পর মৃত্যুর সংখ্যা অনেক সংখ্যায় কমে গেছে, কিন্তু করোনার জোড়া টিকা নেওয়ার পর সংক্রমন হওয়ার বিষয়টি নিয়ে চিকিৎসকেরা চিন্তায় আছেন।

চিকিৎসকদের বক্তব্য, একলা আমরা বা রাজ্য সরকার কখনোই করোনাকে শেষ করতে পারবোনা এখানে সাধারণ মানুষের সাথ দেওয়াটা একান্ত জরুরি। সাধারণ মানুষদের একটু সতর্ক হতে হবে, মাস্ক,সেনিটাইজার এবং সঠিক দূরত্ত্ব বজায় রাখতে হবে। তাহলেই আমরা করোনাকে কন্ট্রোল করতে পারবো।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সঙ্গে এবং আপনার মূল্যবান মতামত জানান, ধন্যবাদ

 

Post By- Santosh Barman, Canbebangali Team.

Leave a Comment