CRUISER E-Bike: ভারতবর্ষে সর্বপ্রথম আসছে ইলেকট্রিক ক্রুজার ই-বাইক MAZOUT Company | দাম এবং মাইলেজ দেখে নিন…

CRUISER E-Bike: ভারতবর্ষে সর্বপ্রথম আসছে ইলেকট্রিক ক্রুজার ই-বাইক MAZOUT Company | দাম এবং মাইলেজ দেখে নিন…

About Mazout E-Bike

বর্তমানে বিশ্বের বাজারে Electric Vehicles এর চাহিদা ক্রমশই বেড়েই চলেছে। তার সাথে আমাদের ভারতবর্ষেও এর চাহিদা বিপুল পরিমানের। এখনকার সময় যে ভাবে পেট্রোল ও ডিজেল এর দাম বৃদ্ধি পাচ্ছে, এর জন্য মানুষ Electric Vehicles বেশি পছন্দ করছে। এর জন্য ভারতীয় বাজারে বহু Electronic Vehicles তৈরি করার কোম্পানি গড়ে ওঠেছে। বর্তমানে ভারতের বাজারে Electric Vehicles এর সব ধরনের সেগমেন্টের ইলেকট্রিক গাড়ি পাওয়া যাচ্ছে। শুধু অভাব ছিল Electric Cruiser Motorcycle এর এটাই পূরন করার জন্য MAZOUT COMPANY প্রথম Electric Cruiser Motorcycle তৈরি করছে। MAZOUT COMPANY প্রথম ভারতীয় বাজারে Electric Cruiser Motorcycle নিয়ে আসছে যার নাম দেওয়া হয় Mazout E-Bike. এই Mazout E-Bike টির একটি ছবি পোস্ট করেছেন MAZOUT COMPANY এবং ভারতীয়দের আস্বাস দিয়েছেন খুব দ্রুত এই Electric Cruiser Motorcycle বাজারে আসবে। কোম্পানির দাবি করেন, এই ই-বাইক একবার চার্জ করলে ৩৫০কিলোমিটার চলবে। এর সঙ্গে এই মটোরসাইকেল ঘন্টায় ১২০কি.মি. পর্যন্ত সর্বচ্চ স্পিড় ওঠতে পারে। এই Electric Cruiser Motorcycle টির বিশেষ গুরুত্বপূর্ণ বিষয় হল এই ই-বাইকটি কিছু ইঞ্জিনিয়ারিং স্টুড়েন্ট তৈরি করেছে। 

এই ইলেকট্রিক ক্রুজার ই-বাইক টির সার্ভেসিং সম্পর্কে তেমন বিশেষ কিছু জানা যায়নি। কিন্তু কোম্পানি এই ই-বাইক এর একটি ভিডিও ইউটিউবে আপলোড করেছে, যেখানে বাইক সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এই ভিডিও তে Mazout E-Bike এর ডিজাইন এবং সেকেন্ড প্রোটোটাইপ সম্পর্কে বিশেষ টেকনিক্যাল ইনফরমেশন দেওয়া হয়েছে। এই মটোরসাইকেল টির একটি অদ্ভুত ফ্যাক্ট হল হার্ডওয়্যার ও সফটওয়্যার উভয় ডেভলপারদের একোত্রিত হয়ে Mazout নামক একটি টিম তৈরি করেছে। এই টিমে রয়েছে দিল্লি টেকনিক্যাল ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং স্টুড়েন্ট ও আছে।

দেশের বিভিন্ন ধরনের ইলেকট্রনিক বাইক ও স্কুটার থাকলেও ক্রুজার ই-বাইক এখন বাজারে আসেনি। বিশেষ কিছু কোম্পানি এই ক্রুজার ই-বাইক তৈরি করছে কিন্তু তারা এখনো প্রসেসিং পযায় এ আছে। কিন্তু Mazout E-Bike বাজারে আসার জন্য প্রস্তুত।

কোম্পানিটি জানিয়েছেন, এই ক্রুজার ই-বাইক এ থাকছে 25KWH. এর ব্যাটারি। এই মোটরসাইকেল এর বাজারে আসার তারিখ সম্পর্কে কিছু জানানো হয়নি। কিন্তু ইতিমধ্যেই, এই ই-বাইক এর 150KM. এবং 300KM. ভার্সন এর রিজার্ভেসন শুরু করে দিয়েছেন কোম্পানি।

কোম্পানি সূত্রে জানা গেছে, 2022 এর থার্ড কোয়ার্টারে লঞ্চ করতে পারে Mazout E-Bike ।

Mazout Electric Bike Specification:

1. Top Speed – 120km/hr

2. Range/Mileage – 300-350km

3. Weight – 280kg

4. Fast Charging – 50% in 30min. And 100% in 6hours

5. Motor – 6kw BLDC Hub Motor 

Peak Power :10 kw 

6. Acceleration – 0 -90 km/h within 6 second 

MAZOUT E-BIKE Ex Showroom Price:

MAZOUT এর SEO রকিল জানিয়েছেন, এই Electric Cruiser Motorcycle টি বাজারে শুরু অবস্থায় 3.5 লাখ টাকা হতে পারে। তিনি আরো জানান, যে এই Electric Cruiser Motorcycle টির দাম একটু বেশি মনে হতে পারে কিন্ত এখানে খুবই উন্নত প্রজোক্তির সাহায্যে এই বাইক তৈরি করা হয়েছে, যার জন্য এর দাম এত।

Leave a Comment