Dumbphone: বিশ্বের প্রথম কিপ্যাড মোবাইলফোন ডাম্বফোন | কত দাম এই ফোনের, কি কি ফিচার্স আছে।

Dumbphone: স্মাটফোন ব্যবহারকারীরা প্রায়ই স্মাটফোনের সুরক্ষার উপর প্রশ্ন তোলে। বর্তমান সময়ে স্মাটফোন হ্যাক করা খুবই সহজ ব্যাপর হয়েছে। বিগত, কয়েক বছরে হাজার হাজার স্মাটফোন বাজারে এসেছে। কিন্তু, কেউ সুরক্ষা নিয়ে গ্যারেন্টি দিতে পারে না।

কিন্তু, বর্তমান সময়ে বাজারে নতুন একটা কিপ্যাড় স্মাটফোন এসেছে, যার নাম – Punkt MP02(Dumbphone) এই ফোন কোম্পানি দাবা করছে, যে এই ফোনকে হ্যাক করা সম্ভব নয়। আমরা আজকে জানবো যে এই কি কি ফিচার্স আছে এবং এই ফোনের দাম কম এছাড়াও আরো অনেক কিছু।

Dumbphone কেন বিশ্বের প্রথম কিপ্যাড স্মাটফোন ?

স্মার্টফোনের সুরক্ষা নিয়ে প্রশ্ন বহুদিনের, কিন্তু এর কোনো সমাধান আনা হয়নি। একটি স্মাটফোনের উপর প্রচুর কোম্পিনির বা সংস্থার ট্র্যাকিং সিস্টেম কাজ করে। যার ফলে স্মাটফোন ব্যবহারকারীরা প্রায়ই প্রশ্ন তুলতে থাকেন।

অনেক স্মাটফোন ব্যবহারকারী আছেন, যারা স্মাটফোনের এই সমস্যা গুলোর কারনে স্মাটফোন থেকে দূরে সরে যাচ্ছে। স্মার্টফোনের এই সমস্যাগুলোর সমাধান নিয়ে এসেছে Punkt MP02 এই ফোনটি। আসলে কতটা সুরক্ষিত এই ফোনটি সেটা নিয়ে পরে আলোচনা করবো। কিন্তু, এখন এই মোবাইলে কি কি ফিচার্স আছে, সেটা আলোচনা করা যাক।

Dumbphone
Canbebangali Official WebsiteVisit Now
Canbebangali Telegram GroupJoin Now

Dumbphone এ কি কি ফিচার্স আছে ?

Punkt MP02 এর কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে যে এই ফোনে ভয়েস কল, টেক্সট মেসেজ এবং 4G ইন্টারনেট ব্যবহার করা সম্ভব। এছাড়াও, আপনি এই ফোনের সাথে নিজের টেবলেট বা কোম্পিউটার কে যুক্ত করতে পারবেন।

আপনি যদি স্মাটফোন ব্যবহার করতে করতে বিরক্ত হয়ে যান, তাহলে আপনি এই ফোন ব্যবহার করে খুবই আনন্দ পাবে। এই ফোনে Notification আসার কোনো অপশন নেই, যার কারণে আপনাকে বার বার বিরক্ত হতে হবে না। Punkt MP02 এ 4G কানেকশন থাকার কারণে আপনি বিশ্বের যেকোনো জায়গায় এই ফোন ব্যবহার করতে পারেন।

Best 5G Mobile Under 15k | 15 হাজারের মধ্যে ভালো 5G মোবাইল | Mobile Phone Under 15000

এই ফোনে থাকছে দূর্দান্ত সাউন্ড সিস্টেম এবং ব্যাটারি।এখানে আপনি কল এবং মেসেজ করার জন্য আলাদা আলাদা বোটন দেখতে পাবেন। এছাড়াও, অন্যান্য কাজের জন্য রয়েছে, ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস। ন্যাভিগেশনের জন্য রয়েছে আপ, গাউন এবং সিলেক্ট বোটন। এই ফোনের জন্য বিশেষ রিংটোন তৈরি করেছেন নরওয়ের সাউন্ড আর্টিস্ট কেটিল রস্ট নিলসেন।

Dumbphone কিভাবে হ্যাকিং থেকে রক্ষা করবে ?

Punkt MP02 এ হ্যাকিং থেকে রক্ষা জন্য বিশেষ নজর দেওয়া হয়েছে। বর্তমান সময়ে যে পরিমানে স্মাটফোন হ্যাকিং হচ্ছে, এই সমস্যাগুলোর থেকে বাঁচার জন্যই এই ফোন নিয়ে আসা হয়েছে। এই ফোনের প্রথম বিশেষ অপশন‌ হলো এখানে আপনি নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য বা ছবি সেভ করতে পারবেন না।

যা ফলে আপনি ফাইনালশিয়াল হ্যাকিং থেকে রক্ষা করবে। এছাড়াও, আপনি যাতে সুরক্ষিত মেসেজিং করতে পারেন, এই জন্য Signal এর সাহায্য নেওয়া হয়েছে। Signal হল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ। এই অ্যাপটি ব্যবহার করে আপনি ভয়েস কল করতে পারবেন, যেখানে থাকবে এন্ড টু এন্ড এনক্রিপশনের সুরক্ষা।

আপনি এই Signal অ্যাপের সাহায্যে টেক্সট মেসেজ করতে পারবেন, এছাড়াও আপনি এই অ্যাপের সাহায্যে গ্ৰুপ তৈরি করে টেক্সট মেসেজ এবং ভয়েস মেসেজ করতে পারবেন।

Dumbphone এর দাম কত (Dumbphone Price in India)

Punkt MP02 এই ফোনটি এখনো ভারতে আসেনি, কিন্তু এর দাম হচ্ছে – 379 মার্কিন ডলার যার ভারতীয় টাকায় 30,200 টাকা।

সবশেষে,

Punkt MP02(Dumbphone) এই কোম্পানি দাবা করে যে আপনি যদি একবার এই ফোনটি ব্যবহার করেন, তাহলে আপনি সেটা ছাড়তে পারবেন না। আমি যত দূর এই ফোন‌ সম্পর্কে জেনেছি, তাতে বাস্তবেই এই ফোনটি হ্যাকিং কে হার মানাবে।

যদিও ভারতে এই ফোনটি এখনো আসেনি, কিন্তু কিছু সময়ের মধ্যে এটি ভারতের বাজারে মিলবে। এছাড়াও আপনি এই ফোনটি অ্যামাজন(Amazon) থেকে কিনতে পারবেন।

Frequently Asked Questions.

Dumbphone কি ?

Dumbphone হল একটি কিপ্যাড় স্মাটফোন। যা সাধারণ ফোনের থেকে একেবারেই আলাদা। এই ফোনটি হ্যাকিং ফ্রি কিপ্যাড় স্মাটফোন।

Dumbphone এর দাম কত ?

Punkt MP02(Dumbphone) এই ফোনটি এখনো ভারতে আসেনি, কিন্তু এর দাম হচ্ছে – 379 মার্কিন ডলার যার ভারতীয় টাকায় 30,200 টাকা।

Dumbphone কিভাবে হ্যাকিং থেকে রক্ষা করবে ?

এই ফোনে ভয়েস কল এবং মেসেজিং সার্ভিস কে সুরক্ষা করার জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ Signal এর ব্যবহার করা হয়েছে। এছাড়াও, এই ফোনে আপনি ব্যাঙ্কের তথ্য বা ছবি সেভ করতে পারবেন না। যা আপনাকে সুরক্ষা প্রদান করবে।

Dumbphone এ কি কি ফিচার্স আছে ?

এই ফোনে ভয়েস কল, টেক্সট মেসেজ, 4G নেটওয়ার্ক, টেবলেট বা কোম্পিউটার কে যুক্ত করতে পারবেন, নেভিগ্যেশন বোটন, স্পিকার, দেখতে পাবেন।

Dumbphone ইন্ডিয়াতে কবে আসবে ?

এই ফোনেটি ভারতে কবে আসবে,সেটা এখানো স্পস্ট জানা যায়নি। কিন্তু, আপনি এই ফোনটি অ্যামাজন(Amazon) থেকে কিনতে পারবেন।

Leave a Comment