Earn Money Free Bloging | Bloging থেকে টাকা ইনকাম | Free Blog

Earn Money Free Bloging: দর্শক আমাদের মধ্যে ‌অনেকেই আছেন যারা অনলাইন থেকে টাকা ইনকাম করার উপায় জানতে চান, তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। আমি আজকে “Bloging থেকে টাকা ইনকাম করার উপায় ২০২২” নিয়ে আলোচনা করবো। আপনি যদি না জানেন যে Bloging থেকে কিভাবে টাকা ইনকাম(Earn Money Free Bloging) করা সম্ভব, তাহলে এই পোস্টটি সম্পুর্ন পড়ুন।

দর্শক বর্তমান সময়ে টাকা মানুষের জন্য কতটা গুরুত্বপূর্ণ সেটা হয়তো কারো অজানা নয়। মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত টাকার প্রয়োজন। আপনি যদি ২০২২ এ টাকা ইনকাম(Earn Money Free Bloging) করতে না পারেন তাহলে আপনি এখনো ডিজিটাল হতে পারেনি। বর্তমান সময়ে অনলাইন থেকে টাকা ইনকাম করা অনেক সহজ, একসময় কম্পিউটার ছাড়া অনলাইনে কোনো কাজ করা যেত না। কিন্তু এখন আপনি সবধরনের অনলাইন কাজ আপনার মোবাইলের সাহায্যে করতে পারবেন।

বর্তমান সময়ে অনলাইন থেকে টাকা ইনকাম করার প্রচুর উপায় আছে। আপনি মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল তৈরি করে, সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারবেন, Instagram থেকে টাকা ইনকাম করতে পারবেন। আর আজকে আমি Bloging থেকে টাকা ইনকাম করার উপায় নিয়ে আলোচনা করবো।

Earn Money Free Bloging

আপনি যদি মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চান, তাহলে সেটা অসম্ভব নয় এখানে শুধু আপনাকে একটু সময় দিয়ে হবে। তাহলেই আপনি ভালো পরিমানের টাকা উপার্জন করতে পারবেন। যাই হোক আজকে আমি Bloging থেকে টাকা ইনকাম করার উপায় নিয়ে আলোচনা করবো। আপনি যদি Bloging থেকে টাকা ইনকাম করতে চান তাহলে এই পোস্টটি সম্পুর্ন পড়ুন। আসা করছি এই পোস্টটি যদি সম্পুর্ন পড়েন এবং নিয়মগুলো অনুসরণ করেন, তাহলে আপনি অবশ্যই টাকা ইনকাম করতে পারবেন(Earn Money Free Bloging)।

কিন্তু, Bloging থেকে টাকা ইনকাম করার আগে আপনাকে Bloging কি? এটা সম্পর্কে জানতে হবে। আপনি যদি এটা সম্পর্কে না জেনেই টাকা ইনকাম করতে চাচ্ছেন, তাহলে আপনি কখনোই এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন না।

আরো‌ পড়ুন, Instagram থেকে টাকা ইনকাম করার উপায়

Earn Money Free Bloging
Earn Money Free Bloging

Bloging কি ? (What is Bloging)

Bloging কথাটা এসেছে Blogger থেকে। Bloging কি জানতে হলে, আগে Blogger সম্পর্কে জানতে হবে। Blogger হল গুগলের একটি প্লাটফর্ম যেখানে আপনি নিজের Website তৈরি করতে পারবেন এবং পোস্ট লিখে শেয়ার করতে পারবেন। আমরা যখন Blogger নিয়ে কাজ করি এটাকেই বলা হয় Bloging. Bloging আবার দুই ধরনের হয় –

  • Blogger (Free Bloging)
  • WordPress (Paid Bloging)

Blogger (Free Bloging)

Blogger হল গুগলের একটি প্লাটফর্ম যেখানে আপনি নিজের Website Create করতে পারবেন সম্পুর্ন ফ্রি’তে এরজন্য আপনাকে কোনো টাকা খরচ করতে হবে না। এখানে আপনি ফ্রি’তে Domain Name পেয়ে যাবেন, যা আপনার Website কে সবার সামনে তুলে ধরবে। এখানে আপনি চাইলে Domain Name Buy করতে পারবেন। যেমন আমার canbebangali.com এই ধরনের নাম কিনতে পারবেন। Domain Name এক বছরের জন্য ৫০০ থেকে ৭০০ টাকার মধ্যে পেয়ে যাবেন।

WordPress (Paid Bloging)

WordPress একটি Paid Bloging প্লাটফর্ম এখানে আপনি যদি Website Create করতে চান, তাহলে আপনাকে টাকা খরচ করতে হবে। WordPress Website Create করার জন্য আপনাকে Domain এবং Hosting Buy করতে হবে। যার বর্তমান দাম প্রায় 4000 টাকা এক বছরের জন্য। এছাড়াও আপনি এখানে এক মাসের প্লান‌ নিতে পারবেন। আপনি যদি WordPress Website Create তৈরি করতে চান, তাহলে আপনি Hostinger Hosting ব্যবহার করতে পারেন। যেখানে আপনি 541 টাকা দিয়ে এক মাসের প্লান নিতে পারবেন।

Bloging থেকে টাকা ইনকাম ২০২২ (Earn Money Free Bloging)

আমরা উপরের পয়েন্টগুলোতে জানতে পারলাম Bloging কত প্রকারের। আপনি Blogger or WordPress যেটাই ব্যবহার করুন এই দুটোর কাজি হল অনলাইন থেকে টাকা ইনকাম করা। Blogger or WordPress টাকা ইনকাম করার জন্য আপনাকে কাজ করতে হবে। সেটা অনেক ধরনের হতে পারে। যেমন আপনি Product Sell, Article Writing, Affiliate Marketing, Service Sell ইত্যাদি।

আমি Bloging থেকে যেভাবে টাকা ইনকাম সেটা হল Article Writing করে। আপনিও প্রথম অবস্থায় Article Writing থেকে Bloging শুরু করুন। Bloging এ টাকা ইনকামের মেইন উৎস হল Google Adsense এছাড়াও আপনি Product Sell, Affiliate Marketing, Service Sell ইত্যাদি করেও টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি Article Writing করে Bloging থেকে টাকা ইনকাম করতে চান, তাহলে আপনাকে প্রথমে একটা Bloging Account Create করতে হবে। এরপর, প্রতিদিন একটা বা দুইটা করে অ্যাটিকেল পোস্ট করতে হবে। আমাদের মধ্যে ‌অনেকেই আছেন যারা অ্যাটিকেল কি জানেন না, আপনি এই যে পোস্টটি পড়েছেন, যেখানে আমি Bloging থেকে টাকা ইনকাম করার উপায় ২০২২ নিয়ে আলোচনা করছি, একটাই হল অ্যাটিকেল।

আপনাকে ঠিক একই ভাবে লিখতে হবে। যদিও আমি এই বিষয়ে অন্য একটি অ্যাটিকেলে আলোচনা করবো। আপনি যদি এই ধরনের অ্যাটিকেল আরো পড়তে চান, তাহলে আপনি আমার Telegram Group Join করতে পারেন।

Telegram GroupJoin Me
My Official WebsiteVisit Now

Bloging থেকে কত টাকা ইনকাম করা সম্ভব ?

আপনি যদি নতুন Bloging শুরু করেন, তাহলে আপনি কিছুই ইনকাম করতে পারবেন না। আপনাকে এখানে একটু সময় দিতে হবে। তাহলে আপনি মাসে কম করে ১৫ থেকে ২০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। অনেকেই ভাবছেন যে মিথ্যা কথা, আসলে এটাই সত্তি আপনি চাইলে ইউটিউব ভিডিও দেখতে পারেন।

আমিও নতুন ব্লোগার কিন্তু আমার Google Adsense Approval হয়ে গেছে জার জন্য ইনকাম তেমন হয়না, যদিও আমি মাসে ১০০ ডলারের উপর ইনকাম করি।

Bloging থেকে টাকা ইনকাম করার সহজ উপায় কি?

আপনি যদি Bloging থেকে সবচেয়ে সহজ উপায়ে টাকা ইনকাম করতে চান, তাহলে আপনাকে Google Web Stories নিয়ে কাজ করতে হবে। আমরা যেমন Shorts Video, Instagram Reels দেখি ঠিক একই ভাবে কাজ করে Google Web Stories এটা শুধু মাত্র Website এর জন্য। এখানে আপনি ১৫-২০ সেকেন্ডের ভিডিও বানিয়ে শেয়ার করতে পারবেন। বর্তমান সময়ে Web Stories থেকে সবচেয়ে বেশি ইনকাম হচ্ছে ওয়েবসাইটে।

Conclusion

আমি গত একবছর ধরে Bloging করছি। আর আমি এই একবছরে যা বুঝতে পারলাম, সেটা হল আপনি যদি নতুন Bloging শুরু করতে চান, তাহলে আপনি Free Blogger নিয়ে কাজ করুন। কারণ, আপনি নিজের ফ্রি Blogger এ কাজ করেছিলাম। যার কারণে আমরা এক টাকাও খরচ করতে হয়নি।

আমি এমন অনেক মানুষ দেখেছি, যারা প্রথম অবস্থায় টাকা খরচ করে WordPress নিয়ে কাজ শুরু করে। কিন্তু, কিছু দিন করার পর ছেড়ে দেয়। আপনি যদি একদম নতুন Bloging শুরু করতে চান, তাহলে আপনি Free Blogger নিয়ে কাজ করুন। Free Blogger Account Create করার উপর পরের অ্যাটিকেলে করবো। এর জন্য আমার Telegram Group Join করুন।

FAQs.

Bloging এর সবচেয়ে ভালো প্লাটফর্ম ?

WordPress কারন এই প্লাটফর্ম ব্যবহার করার জন্য টাকা লাগে, এবং এখানে অনেক ধরনের SEO Tools ব্যবহার করতে পারেন।

Bloging থেকে টাকা ইনকাম করার সবচেয়ে সহজ উপায় ?

Web Stories, আপনি Web Stories বানিয়ে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

WordPress Website Create করতে কত টাকা লাগে ?

WordPress Website Create করার জন্য সর্বনিম্ন 4000 টাকা লাগবে, যা একবছরের জন্য। এখানে আপনি Free Domain Name, SSL ইত্যাদি পেয়ে যাবেন।

Latest Posts ❤️

3 thoughts on “Earn Money Free Bloging | Bloging থেকে টাকা ইনকাম | Free Blog”

Leave a Comment