Earn Money Online: অনলাইন থেকে টাকা ইনকাম | canbebangali।.com

Earn Money Online: আজকের দিনে অনলাইনে টাকা ইনকাম করা তেমন একটা ব্যপার নয়, কিন্তু অনলাইনে টাকা ইনকাম করার সঠিক পথ খোঁজা টাই হলো আসল কাজ, আপনি যদি অনলাইন ওয়ার্ল্ড সম্পর্কে ধারনা রাখেন তাহলে আপনি নিশ্চিন্তে টাকা ইনকাম করতে পারবেন। অনলাইন এ টাকা ইনকাম করা যতটা সহজ আবার ততটাই কঠিন, কারন অনলাইন কাজকে সঠিক ভাবে পরিচালনা না করতে পারলে আপনাকে সবশূন্য করে দিবে, কিন্তু আজকের আলোচনাতে কিছু বিশ্বাস যোগ্য অনলাইন টাকা ইনকাম করার উপায় নিয়ে করবো।

Earn Money Online
Earn Money Online

অনলাইন এ টাকা ইনকাম করার কিছু বিশ্বাস যোগ্য প্লাটফর্ম।

ফ্রিলান্সিং(Freelancing)

অনলাইন এ টাকা ইনকাম করার সবচেয়ে সহজ উপায় হল ফ্রিলান্সিং। ফ্রিলান্সিং থেকে টাকা ইনকাম করার জন্য আপনার তেমন কোনো রকেট সাইন্স জানতে হবে না। এই ফ্রিল্যান্সিং শুধু ভারতে নয় পুরো বিশ্বে অনলাইন থেকে টাকা ইনকাম করার একটি রাস্তা। অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য এই প্লাটফর্ম কে বিশ্বাস করতে পারেন।

ফ্রিলান্সিং এ কাজ করার জন্য কি করতে হবে ?

ফ্রিলান্সিং কাজ: ফ্রিলান্সিং এ কাজ করার জন্য আপনার কোম্পিউটার সম্পর্কে কিছু নলেজ থাকতে হবে। যেমন আপনাকে Typeing জানতে হবে, MS-Office এর কাজ জানতে হবে, Excel জানতে হবে, এছাড়া আপনি যদি Website বানাতে পারেন, Apps তৈরি করতে পারেন, Graphic Designing করতে পারেন তাহলে আপনি ফ্রিলান্সিং থেকে টাকা ইনকাম করতে পারবেন।

ফ্রিলান্সিং থেকে কত টাকা ইনকাম করা সম্ভব ?

ফ্রিলান্সিং আর্নিং: আপনি যদি ফ্রিলান্সিং থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার অনলাইনে কাজের দক্ষতা থাকতে হবে, তাহলে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। ফ্রিলান্সিং এ সাধারণ আপনার ইনকাম হবে আপনার কাজের উপর ‌‌‌আপনি কি কাজ জানেন, যেমন Website তৈরি, Apps তৈরি এবং Graphic Designing এই ধরনের কাজের দাম অনেক বেশি।

ফ্রিলান্সিং এ প্রোজেক্ট উপর ইনকাম হয়, ধরুন আপনি ‌‌‌‌‌‌কারো জন্য Website তৈরি করলেন এবং তার দাম রাখেন 10 হাজার টাকা এই ভাবে মাসে 2টা কাজ করতে পারলে 20 হাজার টাকা, ফ্রিলান্সিং এ টাকা ইনকাম করাটা পুরোটাই আপনার উপর।

Earn Money Online

ইউটিউব(YouTube)

এখনকার সময় অনলাইন থেকে টাকা ইনকাম করার দ্ধিতীয় সর্ববৃহৎ প্লাটফর্ম হলো এই ইউটিউব। আপনি হয়তো Ajay Nagar (Carryminati) এবং Bhuban Bam (BB Ki Vines) কে নিশ্চয় জানেন যদি আপনি ইউটিউব এ ভিডিও দেখেন। এরা ইউটিউব থেকে টাকা ইনকাম করে আজ কোরোর পতি। তাহলে এত টুকু অবশ্যই বুঝতে পারছেন ইউটিউব থেকে কত টাকা ইনকাম করা সম্ভব।

Carryminati

ইউটিউব এ কিভাবে কাজ করতে হবে ?

ইউটিউব চ্যানেল: ইউটিউব এ কাজ করার জন্য বা এখান থেকে টাকা ইনকাম করার জন্য ইউটিউব এ প্রথমে একটা চ্যানেল তৈরি করতে হবে। যদি আপনি ইউটিউব এ কিভাবে চ্যানেল তৈরি করতে হয়, তাহলে চ্যানেল তৈরি করার ভিড়িও দেখতে পারেন।

ইউটিউব চ্যানেল তৈরি লিঙ্ক Click Here

ইউটিউব চ্যানেল তৈরি করার পর আপনাকে ইউটিউব এ রেগুলার ভিডিও আপলোড করতে হবে, ইউটিউব এ ভিডিও আপলোড করার জন্য এই ভিডিও দেখতে পারেন।

ইউটিউব এ ভিডিও আপলোড করার ভিড়িও লিঙ্ক Click Here

এছাড়া আপনি ‌‌‌‌‌‌‌যেমন তেমন ভিডিও আপলোড করতে পারবেন না, আপনাকে নির্দিষ্ট একটি বিষয়ের উপর ভিডিও আপলোড করতে হবে। যেমন ইউটিউব এ অনেক ক্যাটাগরি আছে, টেকনোলজি, আনবক্সিং, কমেডি, গেম আরো অনেক ক্যাটাগরি আছে। আপনার যা ভালো লাগবে তার উপর ভিডিও আপলোড করবেন। শুধু ইউটিউব এ নিয়ম মেনে চললে হবে আর ভিডিও আপলোড করতে হবে। ইউটিউব সম্পর্কে আরো জানতে আমার ইউটিউব চ্যানেল সাসক্সাইব করে নিতে পারেন এই লিঙ্ক থেকে Click Here

ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়(Earn Money Online)

ইউটিউব আর্নিং: ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে ৩৬৫দিন বা এক বছর সময় দেওয়া হয় আপনার ইউটিউব চ্যানেল মোনিটাইজ করার জন্য। ইউটিউব চ্যানেল থেকে লিগাল ভাবে টাকা ইনকাম করার জন্য চ্যানেল মোনিটাইজ করা খুবই প্রয়োজন। এছাড়া ইউটিউব থেকে বিভিন্ন ভাবে টাকা ইনকাম করা যায়। যেমন Sponser Ship, Products Review, Affiliate Program, Superchat এবং আরো অনেক ভাবে টাকা ইনকাম করা যায়।

ফেসবুক পেজ(Facebook Page)

আজকের সময় একজন মানুষ তার জীবনের ৪০% সময় ফেসবুক এ কাটিয়ে দেয়। কারন ফেসবুক এ ফটো পোস্ট করা জন্য বা অন্যের ফটোতে লাইক করার জন্য। কিন্তু এখন বেশির ভাগ সময় কাটে ফেসবুক ভিডিও দেখার জন্য ‌‌। আর এখন মানুষ ফেসবুক থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করছে। আপনি ও পারবেন ফেসবুক থেকে টাকা ইনকাম করতে। 

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য কি করতে হবে ?

ফেসবুক পেজ আর্নিং: ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য প্রথমে আপনাকে ফেসবুক পেজ তৈরি করতে হবে। আপনি ফেসবুক পেজ যদি তৈরি করতে না পারেন তাহলে এই লিঙ্কে ক্লিক করুন Click Here

ফেসবুক পেজ তৈরি করার পর আপনাকে ভিডিও তৈরি করে সেই ভিডিও আপলোড করতে হবে। যদি আপনি ভিডিও আপলোড করতে পারেন ঠিক ঠাক তাহলে আপনি টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু ফেসবুক পেজ মোনিটাইজ করার জন্য আপনি ৬০দিন সময় পাবেন। যার মধ্যে ১০ ফলোয়াস এবং ৩০ হাজার মিনিট ওয়াচটাইম কম্পিলিট করতে হবে।

ফেসবুক পেজ থেকে কত টাকা ইনকাম করা যায় ?

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার কোনো লিমিট নেই আপনার ভিডিও তে যত ভিউজ আসবে তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। এছাড়া আপনি অ্যাফেলিয়েট মার্কেটিং, প্রোড়াক্ট শেল এবং বিভিন্ন ভাবে টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়া আরো অনেক টাকা ইনকাম করার পদ্ধতি আছে। আপনি যদি জানতে চান তাহলে এখনি এই পোস্টটি শেয়ার করুন বন্ধুদের সঙ্গে এবং আপনার মূল্যবান মতামত জানান। ধন্যবাদ

Importent Links

canbebangali HomepageClick Here
WB Scholarship NewsVisit Now
Join CB Telegram GroupJoin Now

Leave a Comment