Facebook New Update: ফেসবুক অ্যাপের বড়ো‌ পরিবর্তন, ফেসবুক থেকে সবাই টাকা ইনকাম করতে পারবে।

Facebook New Update: ফেসবুক তার ইউজারদের জন্য প্রায়ই নতুন নতুন আপডেট নিয়ে আসে। কিন্তু, এবার ফেসবুক তার প্লাটফর্মে বিরাট বড়ো পরিবর্তন করেছে। আপনি যদি ফেসবুক ব্যবহার করেন, তাহলে এখন থেকে আপনিও ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুকের এই অসাধারণ আপডেটগুলোর ফলে ফেসবুক হোমপেজে রিল, স্টোরি এবং পার্সোনালিটি অপশন দেখতে পাবেন। এই আপডডেটের ফলে ফেসবুক ইউজার আরো বেশি সময় ফেসবুকে দিতে পারবে, এবং এখান থেকে টাকাও উপার্জন করতে পারেন।

আজকের আলোচনাতে আমি ফেসবুকের নতুন আপডেটগুলো নিয়ে আলোচনা করবো (Facebook New Update) আপনি যদি ফেসবুকের এই অপশনগুলো এখনো‌ না পেয়ে থাকেন, তাহলে আপনি কিভাবে এই অপশনগুলো পাবেন। এই বিষয়েও আলোচনা করবো।

Facebook New Update

ফেসবুকের নতুন আপডেট(Facebook New Update)

বর্তমান সময়ে ফেসবুক নিজের প্লাটফর্মে বিরাট পরিবর্তন করছে। যাতে ফেসবুক ব্যবহারকারীরা অন্য সোশ্যাল মিডিয়া প্লাটফর্মের চেয়ে ফেসবুকে বেশি সময় দেয়। আজকে আমি সবগুলো আপডেট নিয়ে আলোচনা করবো –

  • Facebook Professional Mode
  • Reels
  • Stories
  • Fantasy Game
  • Avatars
  • Stars

Facebook Professional Mode

ফেসবুকের সবচেয়ে বড়ো(Facebook New Update) পরিবর্তনের মধ্যে একটি হল Facebook Professional Mode. একসময় ফেসবুক ইউজাররা শুরুমাত্র ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারতো। কিন্তু এখন থেকে আপনি ফেসবুক পেজ ছাড়ায় টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি ফেসবুক ব্যবহার করেন, তাহলে আপনি এখন থেকে Facebook Professional Mode অপশন দেখতে পাবেন। এই অপশনের সাহায্যে আপনি ফেসবুকে ভিডিও আপলোড করতে পারবেন। আগে আপনাকে পেজ তৈরি করতে হতো। কিন্তু এখন আপনি পেজ তৈরি না করেই Facebook Professional Mode অপশন থেকে ভিডিও আপলোড করতে পারবেন।

এই Facebook Professional Mode অপশনটি এখনো‌ সব ফেসবুক ইউজারদের দেওয়া হয়নি। যারা এই অপশনটি পেয়েছেন, তারা এখন এই অপশন থেকে টাকা ইনকাম করতে পারবেন না, এর কারণ হচ্ছে। Facebook Professional Mode অপশনটি এখন টেস্টিং মোডে আছে। এর টেস্টিং সম্পুর্ন হলে সবাই এই অপশন‌ পাবেন এবং টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়। প্রতিমাসে 10-15 হাজার টাকা ইনকাম করতে পারবেন।

Reels

Reels অপশন সম্পর্কে আমরা সবাই জানি, কারণ Instagram Reels আমরা অনেকেই দেখি। এখন থেকে আপনি ফেসবুকেও রিল দেখতে পাবেন এবং তৈরি করতে পারবেন। Facebook Reels এখনকার সময় সবচেয়ে জনপ্রিয় একটি অপশন ফেসবুকে গ্ৰো করার জন্য।

ফেসবুকেও রিল অপশনটি প্রায় সবাই পেয়ে গেছেন। আপনি যদি শর্ট ভিডিও তৈরি করেন, তাহলে এটি আপনার জন্য ব্রহ্মাস্ত্র হতে পারে। এছাড়া, আপনি এখানে রিল দেখতেও পারবেন। যদি এই অপশন থেকে এখন টাকা দেওয়া শুরু হয়নি, কিন্তু কিছু সময়ের মধ্যে আপনি ফেসবুক রিল বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন

Stories

ফেসবুক নিজের প্লাটফর্মে ইউজার বাড়ানোর জন্য এই Stories নিয়ে এসেছে। এই Stories অপশনটি আগেও ছিল, এখানে শুধু নাম পরিবর্তন করা হয়েছে। Stories এর আগে নাম ছিল Stutus. আপনি এই অপশন থেকে নিজের পছন্দের ভিডিও, ফটো ফেসবুক হোমপেজের স্টোরিতে লাগাতে পারেন।

Fantasy Game

ফেসবুক বর্তমান সময়ে নিজের প্লাটফর্মকে All In One তৈরি করার চেষ্টা করছে। ফেসবুকে আপনি ভিডিও দেখতে পারবেন, একে অপরের সাথে কথা বলতে পারবেন, ফটো শেয়ার করতে পারবেন, কিন্তু ফেসবুক এখন Fantasy Game অপশন নিয়ে এসেছে। সেই সকল ইউজারদের জন্য যারা গেম খেলে ভালোবাসেন।

Facebook Fantasy Game অপশনে আপনি অনেক অনলাইন গেম খেলতে পারবেন। যেখানে আপনি জিতলে কিছু পয়েন্ট পাবেন। কিন্তু, এই অপশন থেকে টাকা ইনকাম হবে কিনা সেটা এখনো সঠিক জানানো হয়নি। আসা করা যায় যে ভবিষ্যতে হয়তো এই অপশন থেকেও টাকা ইনকাম করা সম্ভব হবে।

Avatars

আপনি এই Avatars অপশনের সাহায্যে নিজের ফেসবুক অ্যাকাউন্টের প্রোফাইল পিক এর পরিবর্তে কাটুন বা Avatar লাগাতে পারবেন। এটার বিশেষ কোনো কাজ নেই। আপনি চাইলে এটা ব্যবহার করতে পারেন।

Stars

এই অপশনটি শুরু মাত্র ফেসবুক পেজের জন্য আপনার যদি ফেসবুক পেজ থাকে, এবং পেজে যদি 60 দিনের মধ্যে 1000 ফলোয়ার্স করতে পারেন। তাহলে আপনি এই অপশনটি পেয়ে যাবেন।

এই Stars এর সাহায্যে আপনি টাকা ডোনেট করতে পারবেন। আপনি যদি কারো ভিডিও তে Stars দিতে চান, তাহলে আপনাকে কিছু টাকা দিয়ে সেটা সেন্ড করতে হবে। আসলে এই অপশনটি হল Youtube Superchat এর মতো।

আপনার পেজে যদি এই অপশনটি চালু থাকে, তাহলে আপনিও এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

Facebook New Update কিভাবে পাবেন ?

আপনি যদি ফেসবুকের এই নতুন আপডেটগুলো পেতে চান, তাহলে আপনাকে গুগল প্লে স্টোর থেকে নিজের ফেসবুক অ্যাপকে আপডেট করতে হবে। তাহলেই এই আপডেটগুলো আপনার ফেসবুক অ্যাকাউন্টে দেখতে পাবেন।

Leave a Comment