ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম | ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ | How To Change Facebook Password In Bangla.

ফেসবুক: আজকে আমি আলোচনা করবো – ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম | ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ | How To Change Facebook Password In Bangla. আপনি যদি নিজের ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করতে চান, বা নিজের ফেসবুক পাসওয়ার্ড দেখার উপায় জানতে চান তাহলে আমার সঙ্গে থাকুন।

এখনকার সময় ফেসবুক ব্যবহার করে না, এমন মানুষ পাওয়া খুবই মোস্কিল ব্যাপার। আমরা সবাই কমবেশি ফেসবুক ব্যবহার করি। বর্তমান সময়ে ফেসবুক এমন একটা প্লাটফর্ম যেখানে আপনি একে অপরের কথা বলা, ছবি, ভিডিও আদান-প্রদান করতে পারেন। যা আপনার গৌপন কিছুও হতে পারে। যার কারণে আমরা ফেসবুক পাসওয়ার্ড ব্যবহার করে থাকি।

কিন্তু, অনেক সময় আমরা নিজের ফেসবুক পাসওয়ার্ড (Facebook Password Change) ভুলে যাই, যার ফলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করতে পারি না। সেই কারণে আপনাকে ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম জানতে হবে। আপনি ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করতে বা ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেছেন এই সমস্যার সমাধান নিয়েই আজকের আলোচনা।

ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম | ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ | How To Change Facebook Password In Bangla

ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম(Forget Facebook Password)

আপনি যদি নিজের ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেছেন, কিন্তু মনে করতে পারবেন না যে কি পাসওয়ার্ড রেখে ছিলেন। আজকে আমি ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম নিয়ে আলোচনা করবো। আপনি খুবই সহজ উপায়ে নিজের ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন। ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার জন্য নিচের উপায় গুলো অনুসরণ করুন।

ফেসবুক লগইন পাসওয়ার্ড চেঞ্জ করার উপায় (Facebook Login Password Forget)

• প্রথমে আপনার ফেসবুক অ্যাপে ক্লিক করুন, এবং নিজের অ্যাকাউন্টে ক্লিক করুন।

• এরপর, আপনি Forgot Password এ ক্লিক করুন।

• এখানে আপনার মোবাইল বা ইমেইল এড্রেস বসাতে হবে। আপনার যদি ফেসবুক মোবাইল দিয়ে খোলা থাকে তাহলে আপনি এখানে মোবাইল নাম্বার দিন। এবং আগে করুন।

• এখন আপনার ফেসবুক অ্যাকাউন্ট দেখতে পাবেন। এখানে ক্লিক করুন।

• এরপর, আপনার মোবাইল নাম্বারে একটা ওটিপি আসবে, সেটা আপনাকে ভেরিফাই করতে হবে।

• এরপর, আপনি নতুন পাসওয়ার্ড তৈরি করতে পারবেন।

আসা করি আপনি বুঝতে পেরেছেন যে কিভাবে ফেসবুক লগইন পাসওয়ার্ড চেঞ্জ করতে হয়। এছাড়াও, আরো একটি উপায় আপনি ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন। এখন সেটা নিয়ে আলোচনা করবো।

নিজের ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার উপায়।

নিজের ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার উপায়, আমি প্রথম পয়েন্টে আলোচনা করেছি যে আপনি যদি ফেসবুক লগইন পাসওয়ার্ড ভুলে যান তাহলে কি ভাবে সেটা পরিবর্তন করবেন। আপনি যদি ফেসবুক লগইন পাসওয়ার্ড ভুলে যান তাহলে উপরের পয়েন্ট গুলো পড়ুন। এই পয়েন্টে আমি ফেসবুকের মেনু থেকে পাসওয়ার্ড কিভাবে চেঞ্জ করতে হয়, এই বিষয়ে।

• প্রথমে আপনাকে ফেসবুক লগইন করতে হবে।

• এরপর, আপনি মেনু অপশনে ক্লিক করুন।

• এখান থেকে আপনি Settings অপশনে ক্লিক করুন।

• এরপর, আপনি একটু নিচে.v Security অপশন দেখতে পাবেন। এখানে আপনি Security And Login অপশনে ক্লিক করুন।

• এখন আপনার সামনে Security And Login খুলে যাবে। এখানে আপনি Login অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করুন।

• এখানে Login অপশন থেকে আপনি Change Password অপশনে ক্লিক করুন। তাহলে আপনার সামনে Facebook Password Change Option চলে আসবে, এখানে আপনি পুরোনো পাসওয়ার্ড এবং নতুন পাসওয়ার্ড বসিয়ে সেভ করে নিন। তাহলে আপনার ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করা হয়ে যাবে।

ফেসবুক পাসওয়ার্ড দেখার উপায়।

আপনি যদি নিজের ফেসবুক পাসওয়ার্ড ভুলে যান, যে কি পাসওয়ার্ড দেওয়া আছে। এটা জানার জন্য আপনাকে এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়তে হবে। বর্তমান সময়ে ফেসবুক খুলেই জনপ্রিয় একটি অনলাইন প্লাটফর্ম। এখানে আপনি যদি ফেসবুক পাসওয়ার্ড দেখার উপায় বা কিভাবে নিজের ফেসবুক পাসওয়ার্ড দেখা যায় জানতে চান তাহলে আপনি সঙ্গে থাকুন।

আপনি যদি নিজের ফেসবুক পাসওয়ার্ড দেখতে চান তাহলে আপনি সেটা করতে পারবেন না। এর কারণ হচ্ছে ফেসবুক পাসওয়ার্ড দেখার কোনো অপশন বা আপড়েট এই অবস্থায় ফেসবুক নেই। আপনি এখানে পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

ফেসবুক পাসওয়ার্ড সম্পর্কে কিছু প্রশ্ন-উত্তর.

Q. ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে করনীয় ?

Ans: আপনি যদি নিজের ফেসবুক পাসওয়ার্ড ভুলে যান, তাহলে আপনি সেটাকে ‌চেঞ্জ বা পরিবর্তন করতে পারবেন। যার ফলে আপনি একটা নতুন পাসওয়ার্ড পেয়ে যাবেন।

Q. ফেসবুক পাসওয়ার্ড দেখার উপায় ?

Ans: বর্তমান সময়ে ফেসবুক পাসওয়ার্ড দেখার মতো কোনো অপশন বা আপড়েট নেই ফেসবুকে।

Q. ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার উপায় ?

Ans: ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করা খুবই সহজ -আপনি প্রথমে ফেসবুক অ্যাপ ওপেন করুন এবং এখানে আপনি নিজের ফেসবুক অ্যাকাউন্ট বেছে নিন। এরপর, আপনি Forget Password অপশনে ক্লিক করুন। এরপর আপনি নিজের মোবাইল নাম্বার দিয়ে এবং আগে করুন। এখন আপনার মোবাইল নাম্বারে একটা ওটিপি আসবে সেটা ভেরিফাই করে নিন। এখন আপনি নতুন পাসওয়ার্ড তৈরি করার অপশন দেখতে পাবেন। এখান থেকে নতুন পাসওয়ার্ড তৈরি করে নিন।

Q. ফেসবুক পাসওয়ার্ড রিকভারি ?

Ans: আপনি যদি নিজের ফেসবুক পাসওয়ার্ড ভুলে যান তাহলে আপনি খুবই সহজ উপায়ে ফেসবুক পাসওয়ার্ড রিকভারি করতে পারবেন। কিন্তু, এখানে আপনাকে নতুন পাসওয়ার্ড তৈরি করতে হবে। যা আপনি Forget Password অপশন থেকে করতে পারবেন।

Leave a Comment