Facebook:‌ Facebook Video Download করার উপায়। ফেসবুক ভিডিও কিভাবে ডাউনলোড করা যায়।

Facebook:‌ বর্তমানে খুবই জনপ্রিয় একটি ভিডিও প্লাটফর্ম। এখানে আপনি নিজের পছন্দের যেকোনো ভিডিও দেখতে পারেন। ফেসবুক বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভিডিও প্লাটফর্ম। এখানে News, Movies, Songs, Comedy Video এমনকি প্রতিদিনের Viral Videos এখানে দেখতে পারেন। কিন্তু অনেক সময় ফেসবুকের কিছু ভিডিও আমাদের দেখতে ভালো লাগে যেগুলো আমরা ডাউনলোড় করতে চান (Facebook Video Download) কিন্তু ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার অফিসিয়াল কোনো উপায় নেই।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে কিছু ওয়েবসাইট বা অ্যাপ ব্যবহার করতে হয়। যেখান থেকে আপনি ফেসবুক Video Download করতে পারেন। আজকের আলোচনাতে আমি Facebook Video Download করার সহজ দুটি উপায় নিয়ে আলোচনা করবো যা আপনি হয়তো জানেন না। অতেব, আপনি এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়ুন তাহলে জানতে পারবেন যে ফেসবুক Video Download কিভাবে করতে হয়।

Facebook:‌ Facebook Video Download করার উপায়। ফেসবুক ভিডিও কিভাবে ডাউনলোড করা যায়।

Facebook Video Download করার উপায়।(How to Download Facebook Video)

ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য আপনি দুইটি উপায় ব্যবহার করতে পারেন। আমি যে দুটি উপায় নিয়ে আলোচনা করবো, সে উপায় দুটি সম্পর্কে অনেকেই জানেন না। আসা করি আপনিও হয়তো জানেন না। ফেসবুক Video Download করার একটা উপায় হলো অ্যাপ আর একটা উপায় হলো ওয়েবসাইট।

Facebook Video Download করার Apps

আপনি যদি ফেসবুক ভিডিও ডাউনলোড করতে চান, তাহলে আপনি App এর সাহায্য নিয়ে পারেন। ফেসবুক Video Download করার জন্য অনেক অ্যাপ আছে, কিন্তু সব অ্যাপ থেকে সঠিক ভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করা সম্ভব হয় না। আমি যে অ্যাপের কথা বলবো সেটা আমাদের সবার মোটামুটি পরিচিত একটি অ্যাপ Vidmate. এই অ্যাপটি ভারত থেকে ব্যান (Ban) করা হয়েছিল। এর কারণ ছিল এই অ্যাপটি খুলেয়াম S** Video তার প্লাটফর্মে পাবলিশ করতো।

কিন্তু, বর্তমান সময়ে এটা বন্ধ করা হয়েছে এই অ্যাপের পক্ষ থেকে। এখান থেকে আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন, খুবই সহজ উপায়ে। আমি Vidmate থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড কিভাবে করতে হয়, এই বিষয়ে বিস্তারিত আলোচনা করবো। অতেব, সঙ্গে থাকুন..

আরো পড়ুন;

Instagram থেকে টাকা ইনকাম করার উপায় ?

Mobile দিয়ে টাকা ইনকাম করার উপায় ?

Winzo থেকে টাকা ইনকাম করার উপায় ?

Vidmate থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড উপায়

Vidmate থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে প্রথমে Facebook এ প্রবেশ করতে হবে বা Facebook Sign In করতে হবে। এরপর, আপনি যে Facebook Video Download করতে চান, সেটা বাছাই করে নিন।‌ ফেসবুক Video বাছাই করা হলে এখন আপনি ভিড়িও তে যে শেয়ার অপশন আছে এখানে ক্লিক করুন। এখানে আপনি Vidmate অপশন দেখতে পাবেন, এখানে ক্লিক করুন। Vidmate এ ক্লিক করলে Vidmate অ্যাপ খুলে যাবে, এবং আপনি যে ভিডিও টা শেয়ার করেছিলেন সেটা দেখতে পাবেন। এবং এখানে ভিডিও এর নিচের দিকে Download দেখতে পাবেন এখানে ক্লিক করলেই আপনার Facebook Video Download হওয়া শুরু হয়ে যাবে।

এখন আমাদের অনেকের মনে প্রশ্ন হতে পারে যে আমার মোবাইলে Vidmate তো নেই। তাহলে আমি কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবো। আপনার চিন্তার কোনো কারণ নেই আমি সবকিছু আলোচনা করবো।

Vidmate APK File Download

আপনি যদি ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য Vidmate ব্যবহার করতে চান, তাহলে আপনাকে প্রথমে Vidmate ডাউনলোড করতে হবে। বর্তমান সময়ে Vidmate অ্যাপ আপনি Google Play Store এ পাবেন না। আপনাকে Vidmate ডাউনলোড জন্য Vidmate APK File Download করতে হবে। আপনি প্রথমে Google এ Vidmate লিখে সার্চ করুন, এখানে Vidmate এর অফিসিয়াল ওয়েবসাইট চলে আসবে। এখান থেকে আপনি Vidmate APK File Download করে Install করে নিন।

Online Facebook Video Download ( অনলাইনে ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়)

আমি প্রথমে Vidmate থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড উপায় নিয়ে আলোচনা করলাম, এখন আমি Online Facebook Video Download নিয়ে আলোচনা করবো। আপনি যদি Vidmate থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে চান তাহলে উপরের পয়েন্ট গুলো পড়তে পারেন।

Facebook Video Download করার খুবই সহজ এবং জনপ্রিয় একটি উপায় হলো অনলাইনে ফেসবুক ভিডিও ডাউনলোড করা। এখানে আপনাকে কোনো অ্যাপ ডাউনলোড করতে হবে না। আজকের সময় অনলাইন থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড করার অনেক উপায় আছে, কিন্তু সবগুলো উপায় কখনো সঠিক ভাবে কাজ করে না। আমি যে উপায়ে Online থেকে ফেসবুক Video Download সেটাই আপনাদের কে বলবো।

প্রথমে আপনাকে Facebook এ নিজের পছন্দের ভিডিও বাছাই করতে হবে এবং ভিডিও এর নিচে যে শেয়ার অপশন আছে, এখানে ক্লিক করে ভিডিও এর লিঙ্ক কপি ( video link copy) করতে হবে। এটা হল প্রথম কাজ Facebook Video Download করার।

দ্বিতীয় কাজ হলো, আপনাকে যেকোনো Browser Open করতে হবে। এবং এখানে সার্চ করতে হবে Online ফেসবুক Video Download. এটা লিখে সার্চ করলে অনেক ওয়েবসাইট চলে আসবে আপনার সামনে। এখানে আপনাকে একটা বিষয় মাথায় রাখতে হবে যে আপনি যে ওয়েবসাইট গুলোতে Ads লেখা দেখাবে, সেগুলোতে ক্লিক করবেন না। আপনি নিচের ওয়েবসাইট গুলোতে ক্লিক করুন।

ওয়েবসাইটে ক্লিক করার পর আপনি ফেসবুক থেকে যে ভিডিও লিঙ্ক কপি করেছিলেন, সেটা এখানে বসাতে হবে এবং ইন্টার(Enter Press) করতে হবে। তাহলে আপনার সামনে সেই ভিডিও চলে আসবে এবং ডাউনলোড করার অপশন চলে আসবে। এখান থেকে আপনি সেই ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন।

Facebook Video Download FAQs.

Q. Facebook ভিডিও ডাউনলোড করার উপায় কি ?

Ans: ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য আপনি বিভিন্ন অ্যাপের সাহায্য নিতে পারেন। অথবা আপনি অনলাইনে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন।

Q. অনলাইনে ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায় ?

Ans: অনলাইনে ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে প্রথমে Facebook এ নিজের পছন্দের ভিডিও বাছাই করতে হবে। এরপর শেয়ার অপশন থেকে ভিডিও লিঙ্ক কপি করতে হবে। এরপর আপনাকে যেকোনো Browser সার্চ করতে হবে Online Facebook Video Download. এটা লিখে সার্চ করলে অনেক ওয়েবসাইট চলে আসবে আপনার সামনে, এখানে যে কোনো ওয়েবসাইট এ ক্লিক করে ডাউনলোড করতে পারবেন।

Q. Vidmate থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায় ?

Ans: Vidmate থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড করার আপনাকে প্রথমে Facebook এ নিজের পছন্দের ভিডিও বাছাই করতে হবে। এরপর শেয়ার অপশন গিয়ে Vidmate এ ক্লিক করতে হবে, এরপর Vidmate ওপেন হবে এবং এখানে ভিডিও ডাউনলোড করার অপশন দেখতে পাবেন।

2 thoughts on “Facebook:‌ Facebook Video Download করার উপায়। ফেসবুক ভিডিও কিভাবে ডাউনলোড করা যায়।”

Leave a Comment