Gangubai Kathiawadi Review

 

Gangubai-Kathiawadi-Review

Gangubai Kathiawadi Review

Gangubai Kathiawadi: এটি‌ আলিয়া ভাট (Alia Bhatt) এর একটি বাস্তব ক্রাইম এবং ড্রামা এর সংমিশ্রণ এর সিনেমা। এই সিনেমার পরিচালক Sanjoy Lila Bhanushali এবং এই সিনেমার মেন‌ ভূমিকা পালন করছেন আলিয়া ভাট। এর সাথে অজয় দেবগন কেউ এই সিনেমাতে দেখতে পাওয়া যাবে। এই সিনেমাটি একটি অল্পবয়সী গঙ্গা নামের একজন যৌনকর্মী (Sex-Worker) এর জীবনকাহিনীর উপর তৈরি করা হয়েছে। এটি ভারতীয় হিন্দি ভাষায় ১৫৪ মিনিটের তৈরি সিনেমা। 

▪️ গঙ্গুবাই কাটিয়াবাদী সিনেমার কাহিনী ?(Gangubai Kathiawadi Movie Story)

Movie Story: এই সিনেমার চরিত্র “গঙ্গা” যা পুরো নাম গঙ্গা হারজীবনদাস (Ganga Harjivandas)। গঙ্গার জন্ম হয় কাথিয়াওয়াড়ের একটি ধনী পরিবারে। গঙ্গা হারজীবনদাসের বলিউড অভিনেত্রী (Bollywood Actress) হওয়ার খুব ইচ্ছা ছিল। ১৬ বছর বয়সে গঙ্গা তার বাবার হিসাব রক্ষিতা রামনিক লাল(Ramnik Lal) এর প্রেমে পড়ে যায়। এবং তারা কিছু দিনের মধ্যেই মুম্বাই শহরে পালিয়ে বিয়ে করে। এর পর গঙ্গা হারজীবনদাস এর জীবন পাল্টে যায়। মুম্বাইয়ে একটি পতিতালয়ে ৫০০ টাকার বিনিময়ে গঙ্গাকে বিক্রি করে দেয়। এখানে গঙ্গার ইচ্ছা না থাকা সত্ত্বেও তাকে দেহ ব্যবসা করতে হয়। এভাবে চলতে চলতে গঙ্গা এখান‌কার শক্তিশালী ম্যাড়াম হবে যায়। যার নাম হয় ম্যাড়াম গঙ্গুবাই কাটিয়াবাদী(Madam Gangubai Kathiawadi) এরপর তিনি ভোটে দাঁড়ান এবং জয়লাভ করে। এরপর থেকে তিনি নারী অধিকার এবং যৌনকর্মীদের সন্মানের পক্ষে আন্দোলন করে। এটাই এই সিনেমার কাহিনী।

▪️ গঙ্গুবাই কাটিয়াবাদী সিনেমায় অভিনয়ে কে আছে?(Gangubai Kathiawadi Cast)

Cast: এই সিনেমার মেন চরিত্র আলিয়া ভাট আছেন, যার নাম হল- গঙ্গা হারজীবনদাস। যার পরবর্তী নাম গঙ্গুবাই কাটিয়াবাদী একজন যৌনকর্মী এবং শক্তিশালী ম্যাড়াম এর চরিত্রে অভিনয় করেছেন।

এছাড়া, Shantanu Maheshwari যার নাম Afsaan, Vijay Raaz- Raziabai, Indra Tewari- Kamli, Shah Emtiaj- Rana, এবং Ajay Devgan- এর নাম রহিম লালা(Rahim Lala)। রহিম লালা গঙ্গুবাই এর ধর্মভাই এবং কেমিও এর ডন (Don)।

এছাড়াও আরো অনেক আছেন।

▪️ গঙ্গুবাই কাটিয়াবাদী প্রোডাকশন?(Gangubai Kathiawadi Production)

Gangubai Kathiawadi Production: এই সিনেমাটির শুটিং শুরু হয়, ২৭ ড়িসেম্বর ২০১৯ সালে যা মুম্বাইয়ের একটি বড়ো ফটোগ্রাফি সম্মিলনে যানানো হয়ে ছিল। এবং সেপ্টেম্বর ২০১৯ এ আনুষ্ঠানিকভাবে জানানো হয় যে আলিয়া ভাট গঙ্গুবাই কাটিয়াবাদী(Gangubai Kathiawadi) সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করবেন। যেখানে সে গঙ্গা হারজীবনদাস এর চরিত্রে দেখা যাবে। কিছু দিন শুটিং চলার পর মার্চ ২০২০ তে কাজ বন্ধ হয়ে যায়, লকডাউনের জন্য। তারপর ২৬ জুলাই ২০২১ এ সিনেমাটি সম্পর্ন হয়।

▪️ গঙ্গুবাই কাটিয়াবাদী সিনেমার রিলিজ ?( Gangubai Kathiawadi Release Date)

Gangubai Kathiawadi Release Date: গঙ্গুবাই কাটিয়াবাদী সিনেমাটির প্রিমিয়ার ১৬ ফেব্রুয়ারি তে রিলিজ করা হয়েছে। এই সিনেমাটি ২৫ ফেব্রুয়ারি তে সকল সিনেমা হলে ছাড়া হয়েছে। এই সিনেমাটি ৩০ জুলাই ২০২১ এ ছাড়ার কথা ছিল, কিন্তু লকডাউনের জন্য এটা সম্ভব হয়নি। এরপর আবার ৬ জানুয়ারি ২০২২ এর ছাড়ার কথা ছিল, কিন্তু “RRR” সিনেমা ১৮ ফেব্রুয়ারি মাসে ছাড়ার জন্য এই প্লেনটিও সম্ভব হয়নি। অবশেষে ২৫ ফেব্রুয়ারি ২০২২‌এ সিনেমাটি মুক্তি পায়।

Leave a Comment