Good News: সরকারি চাকরিজিবীদের জন্য জোড়া সুখবর। বেতন বৃদ্ধি 23.29% এবং চাকরির সময় বৃদ্ধি জানুন বিস্তারিত

Government-jobs-selary

সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি

সরকারি চাকরিজিবীদের জন্য জোড়া সুখবর।নতুন বছরের শুরুতে সরকারি চাকরি জিবীদের জন্য বিশাল সুখবর বেতন বাড়লো ২৩.২৯% এছাড়া চাকরির সময়সীমা বাড়লো আরো দুই বছর প্রথমে ছিল ৬০ বছর আর এখন হল ৬২ বছর।

অন্ধপ্রদেশ এর সকল চাকরি জিবীরা এই সুবিধা উপভোগ করতে পারবেন। অন্ধপ্রদেশের সরকার রাজ্যের সরকারি কর্মীদের এই সুবিধা নিতে এসেছে।

অন্ধপ্রদেশ এর মুখ্যমন্ত্রী ওযাই এস জগনমোহন রেড্ডি (Y S Jagan Mohan Reddy) এম্প্লইজ অ্যাসোসিয়শনের মধ্যে একটা বৈঠক করার পর এই সিদ্ধান্ত নেন। মুখ্যমন্ত্রী ওযাই এস জগনমোহন রেড্ডি (Y S Jagan Mohan Reddy) জানিয়েছেন অন্ধপ্রদেশের সরকার কর্মীরা বৃদ্ধিপাপ্ত বিশেষ বেতনের সুবিধা পাবেন। সকল কর্মচারীদের অন্যান্য সমস্যার জন্য ৩০জুন ২০২২ পর্যন্ত সময় দেওয়া হবে।

এই বৃদ্ধিপাপ্ত বেতন সরকারি কর্মচারীরা পয়লা জানুয়ারি ২০২২ থেকে পাবে। এরফলে কর্মচারীদের বেতন এ বাম্পার বৃদ্ধি দেখতে পাওয়া যাবে। সরকারি কর্মীদের বেতন বাড়ানোর ফলে ১০,২৪৭কোটি টাকার চাপ বাড়বে রাজকোষে।

এই বৈঠকের পর অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রী ওযাই এস জগনমোহন রেড্ডি (Y S Jagan Mohan Reddy) জানান বকেয়া ডিএ পাওয়া যাবে জানুয়ারি ২০২২ থেকেই।

এরসঙ্গে প্রভিডেন্ট ফান্ড (Provident Fund), বিমা, লিভ এনক্যাশমেন্ট এবং অন্যান্য টাকা এই বছরের এপ্রিল মাসে মঞ্জুর করা হবে। 

অর্থাৎ, এই সংবাদ থেকে অন্ধপ্রদেশের সরকার কর্মীদের বেতন সংক্রান্ত সমস্যার কথা জানাতে পারা যায়।

Leave a Comment