Google Web Stories Review? Installation And Monetization

 আজকের আলোচনাতে Google Web Stories Review (What is Google Web Stories) এবং কিভাবে ব্যবহার করবেন (How to Use Google Web Stories) এবং আরো কিছু বিষয়ে আলোচনা করবো।

Google Web Stories Review
Google Web Stories Review

Google হল একটি AI Search Engine যা সময় সময় নিজের Platform এ নতুন নতুন Update করতেই থাকে। Google বর্তমান সময়ে নতুন একটা Update নিয়ে এসেছে যার নাম হল- Google Web Stories(Google Web Stories Review). আপনি এই অপশনের মাধ্যমে নিজের Website এ Organic Traffic আনতে পারবেন। আজকের আলোচনাতে Google Web Stories কি ? এবং Google Web Stories কিভাবে ব্যবহার করা যায় ? এইসব বিষয়ে আলোচনা করবো। আপনিও যদি নিজের ওয়েবসাইটে Google Web Stories সাহায্যে Traffic বাড়াতে চান, তাহলে আপনাকে এই Article টি সম্পুর্ন পড়তে হবে। তাহলে আপনি জানতে পারবেন Google Web Stories এর সম্পর্কে বিস্তারিত।

গুগল একটি Research এর মাধ্যমে জানা গেছে যে গোটা বিশ্বের 80% Internet Users প্রায় 7.30 ঘন্টা Video Consume করেন, এবং এরমধ্যে প্রায় 50% মানুষ Short Video দেখে থাকেন।

মানুষের Short Video প্রতি আকর্ষণ দেখে Google নতুন Update নিয়ে আসে, যার নাম দেওয়া হয় Google Web Stories. এই Google Web Stories(Google Web Stories Review) তে Upload Contact দর্শকরা Google Discover এর মাধ্যমে দেখতে পাবে। Website Owner এই পদ্ধতির মাধ্যমে Organic Traffic Increase করতে সাহায্য করবে।

Google Web Stories Review

Google “Web Stories Google” এর দ্বারা তৈরি করা একটা New Features যার অর্থ হল Visual Storytelling Formate. Google এই Features নিয়ে আসার উদ্দেশ্য হল Website Traffic Increase. আপনি Youtube, Facebook, Instagram এ Short Video দেখতে দর্শক খুবই পছন্দ করে যার ফলে অনেক নতুন নতুন দর্শক আপনার ওয়েবসাইটে আসবে। এতে আপনার ওয়েবসাইট খুব তারাতারি রেঙ্ক করবে।

এইসব কথা মাথায় রেখে Google Google Web Stories Features Lounch করেন। আপনি যদি New Blogger হয়ে থাকেন তাহলে আপনি এই Features এর সাহায্যে নিজের ওয়েবসাইটকে খুব দ্রুত রেঙ্ক করতে পারবেন। Google Web Stories দিয়ে Website Rank করার জন্য আপনাকে সঠিক SEO এবং Web Stories পোস্ট করতে হবে। তাহলে আপনার নতুন ওয়েবসাইট দ্রুত রেঙ্ক করবে। 

Why Google Web Stories Important

আপনি জানলেন যে Google Web Stories কি ? কিন্তু এখন জানবেন Google Web Stories কেন Important. আপনি যদি একজন Website Owner হয়ে থাকেন, তাহলে Google Web Stories Features আপনার জন্য খুবই Important. 

এই Features এর সাহায্যে ওয়েবসাইটে নতুন নতুন দর্শক আসবে এবং আপনার ওয়েবসাইট খুব তারাতারি রেঙ্ক করবে। আপনি যদি নিজের ওয়েবসাইট খুব দ্রুত রেঙ্ক করাতে চান তাহলে আপনাকে Google Web Stories ব্যবহার করতেই হবে। এছাড়া, আপনি Google Web Stories Monitize করে Ads চালিয়ে টাকা ইনকাম করতে পারবেন। 

Google Web Stories Plugin Install Step By Step WordPress

আপনি যদি Google Web Stories নিজের WordPress ওয়েবসাইটে ব্যবহার করতে চান তাহলে আপনাকে Plugin Install করতে হবে। এই Plugin আপনার Web Stories তৈরি করতে এবং Publish করতে সাহায্য করবে। নিচে Step By Step WordPress ওয়েবসাইটে Google Web Stories Plugin Setup করার উপায়(Google Web Stories Review) বলা হয়েছে –

  • সর্বপ্রথম আপনাকে WordPress Website Dashboard এ আসতে হবে।
  • Dashboard আসার পর Plugin Option এ Click করতে হবে।
  • Plugin Option এ Click করে Add New option এ Click করতে হবে।
  • এখন Search Box এ Web Stories লিখে Search করতে হবে।
  • Search করতেই আপনার সামনে Web Stories Plugin প্রথমে দেখতে পাবেন। এখানে Install Option এ Click করে Install করতে হবে।
  • Web Stories Plugin Install হয়ে গেলে এখন আপনাকে Web Stories Plugin Activate করতে হবে। যার জন্য আপনাকে Activate Button দেখতে পাবেন, এখান থেকে Activate করতে হবে।

আপনি Web Stories Plugin Install কিভাবে করতে হয়, তা জেনে গেছেন। কিন্তু এখন জানবেন Web Stories Plugin Use করার উপায় সম্পর্কে।

  • Web Stories Plugin Install এবং Activate হওয়ার পর, আপনি WordPress Dashboard এ Stories Option দেখতে পাবেন। 
  • আপনি Stories Option এ Click করুন। তাহলে আপনার সামনে Web Stories Dashboard খুলে যাবে। এখানে আপনি All Stories, Drafts and Publish করা সমস্ত Stories দেখতে পাবেন।
  • আপনি Web Stories Dashboard এর Left Side এ Create a new story, my stories, explore templates এবং editor settings দেখতে পাবেন।
  • আপনি Add New Story তে Click করুন তাহলে আপনি New Story Create করতে পারবেন। এবং যেমন খুশি Castomize করতে পারবেন।
  • এর সাথে আপনি My Stories Option থেকে আপনার Drafts and Publish করা সমস্ত Stories দেখতে পাবেন। 
  • Explore templates Option এর সাহায্যে আপনি নিজের ইচ্ছা মতো templates select করতে পারবেন এবং Castomize করতে পারবেন।
  • Last Option Editor Settings এর সাহায্যে আপনি নিজের Publisher Logo Change করতে পারবেন এবং Google Analytics Tracking I’d Add করতে পারবেন। 

আপনি যদি সম্পুর্ন Article ভালো ভাবে পড়েন, তাহলে আপনি নিজেই Web Stories(Google Web Stories Review) সম্পর্কে জানতে পেরেছেন। আপনি যদি সঠিক ভাবে না পড়েন তাহলে আপনি কিছুই বুঝতে পারবেন না।

Google Web Stories Advantages

Google Web Stories এর Advantages অনেক। আপনি যদি নিজের ওয়েবসাইটে Google Web Stories এর ব্যবহার করেন, তাহলে আপনার ওয়েবসাইটে প্রচুর Organic Traffic আসবে যা আপনার ওয়েবসাইটকে রেঙ্ক করতে সাহায্য করবে। Google Web Stories‌ কিভাবে কাজ করে(Google Web Stories Review), নিচে আলোচনা করা হয়েছে –

Short Story 

Google Web Stories মানে হল Short Story যেমন – Youtube Shorts, Reels. আপনি যদি Regular Short Contact Upload করেন, তাহলে আপনার ওয়েবসাইট খুব তারাতারি রেঙ্ক করবে। আর Short Story খুব তারাতারি Index হয়।

Shereble Content

Google Web Stories আপনি নিজের পছন্দ মতো তৈরি করতে পারবেন। এবং আপনি যদি সঠিক Short Story তৈরি করতে পারেন, তাহলে মানুষ আপনার Content Shere করেন। যেখান থেকে অনেক নতুন নতুন দর্শক আপনার ওয়েবসাইটে আসে।

First Indexing

আপনি Google Web Stories ব্যবহার আপনার ওয়েবসাইটের Content First Indexing করতে সাহায্য করে। যা আপনার ওয়েবসাইটকে রেঙ্ক করতে সাহায্য করে।

How to use Google Web Stories On Blogger

Blogger এ Google Web Stories ব্যবহার করার নিয়ম(Google Web Stories Review) WordPress এর মতোই, WordPress এর মধ্যে Plugin Install করতে হয়, আর Blogger এই সুবিধা নেই। Blogger এর জন্য MakeStories Website ব্যবহার করতে হয় Google Web Stories তৈরি করার জন্য। Blogger এ Google Web Stories তৈরি করার নিয়ম WordPress এর মতোই। 

Importent Links

CB HomepageClick Here
WB Scholarship NewsVisit Now
Google Web Stories Review

Leave a Comment