Google Web Stories (গুগল ওয়েব স্টোরি) | মোবাইল দিয়ে গুগল ওয়েব স্টোরি |

গুগল ওয়েব স্টোরি (Google Web Stories) দর্শক আপনি যদি ব্লোগিং করেন, তাহলে আপনি নিশ্চয় জানেন যে আজকের সময় কমপিড়িশন কতটা, কিন্তু, আপনি এই কমপিড়িশনের মধ্যেও নিজের ওয়েবসাইট কে রেঙ্ক করাতে পারবেন ওয়েব স্টোরির সাহায্যে।

আজকের আমি আলোচনা করবো ওয়েব স্টোরি কি ?(Google Web Stories) মোবাইল দিয়ে ব্লোগারে ওয়েব স্টোরি তৈরি করার উপায় ? আপনি যদি নিজের ওয়েবসাইট কে দূত রেঙ্ক করাতে চান, তাহলে আপনাকে ওয়েব স্টোরি তৈরি করতেই হবে।

গুগল নিজেই ওয়েব স্টোরি কে প্রোমোট করে। বর্তমান সময়ে ইউটিউব, ফেসবুক, ইন্সটাগ্রাম সবাই এই শর্ট স্টোরি কে প্রোমোট করছে। আজকে আমি মোবাইল দিয়ে ওয়েব স্টোরি তৈরি করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

যাদের কাছে কোম্পিউটার আছে, তারা তো এটা খুবই স্বাভাবিক ভাবে তৈরি করতে পারবেন। কিন্তু, আমার মতো অনেকেই আছেন, যাদের কাছে কোম্পিউটার তাদের এই অ্যাটিকেলটি খুবই কাজের হবে।

গুগল ওয়েব স্টোরি কি ? (Google Web Stories)

গুগল ওয়েব স্টোরি (Google Web Stories) হল এক ধরনের শর্ট ভিডিও (যেমন – ইউটিউবের শর্ট ভিডিও (Youtube Shorts) ইনস্টাগ্ৰামের আর ফেসবুকের রিল্স(Reels) ঠিক একই ভাবে গুগলের ওয়েব স্টোরি। আসা করি আপনি বুঝতে পেরেছেন, যে ওয়েব স্টোরি কি।

Google Web Stories

Google Web Stories

গুগল ওয়েব স্টোরির কাজ কি ?

আমরা ওয়েব স্টোরির কি? সেটা সম্পর্কে উপরে আলোচনা করেছি, এখন কথা হচ্ছে গুগল ওয়েব স্টোরির কাজ কি ? গুগল ওয়েব স্টোরির কাজ হল আপনার ব্লোগপোস্টের কন্টেট কে ছোট আকৃতিতে তৈরি করে, পোস্ট করা।

যার ফলে এখান থেকে প্রচুর অর্গানিক ট্রাফিক আসবে আপনার ওয়েবসাইটে। এই গুগল ওয়েব স্টোরির কাজ করে একেবারে ইউটিউব এবং ইন্সটাগ্রাম/ফেসবুক শর্ট ভিডিও মতো। যা খুব তাড়াতাড়ি ভাইরাল হয়, ব্লোগ পোস্টের চেয়ে।

এছাড়া, আপনি এখানে অ্যাড়(Ads Run) চালিয়ে টাকাও উপার্জন করতে পারবেন। আপনি যদি শুধু গুগল ওয়েব স্টোরি তৈরি করে টাকা ইনকাম করতে চান, তাহলে এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়ুন।

Canbebangali Web StoriesVisit Now
Canbebangali YoutubeVisit Now
Canbebangali Telegram GroupJoin Now

গুগল ওয়েব স্টোরি কিভাবে কাজ করে ?

আপনি যদি গুগল ওয়েব স্টোরি (Google Web Stories) তৈরি করে ওয়েবসাইটে পোস্ট করেন, তাহলে সেটা কিছু সময়ের মধ্যে ইনডেক্স (Index) হবে। আপনি যে বিষয়ে ওয়েব স্টোরি তৈরি করবেন, সেই বিষয় যদি কেউ গুগলে সার্চ করে তাহলে আপনার গুগল ওয়েব স্টোরি তার সামনে আসবে, যার ফলে আপনার সাইটে নতুন নতুন ভিজিটার আসবে।

এছাড়াও, গুগল ওয়েব স্টোরি সবচেয়ে বেশি ভিজিটার আসে, গুগল ডিসকভার(Google Discover) থেকে। আপনি যখন গুগল ক্সোম ওপেন করেন, তখন একটু নিচের দিকে দেখবেন স্টোরি(Stories) বলে একটা অপশন দেখতে পাবেন, এবং এখানে অনেক স্টোরি(Google Web Stories) থাকে। এখানে ক্লিক করলে আপনি শর্ট ভিডিও এর মতো ভিডিও দেখতে পাবেন। এই ভাবেই কাজ করে গুগল ওয়েব স্টোরি।

How to Fix Google Adsense Error Bangla | Adsense Low Value Content

মোবাইল দিয়ে ব্লোগারে ওয়েব স্টোরি তৈরি করার উপায় ?

আপনি যদি মোবাইল দিয়ে ব্লোগারে ওয়েব স্টোরি(How to create Blogger Web Stories form Mobile) তৈরি চান, তাহলে আপনি একেবারে সঠিক জায়গায় এসেছেন। আমি আপনাদের মোবাইল দিয়ে ব্লোগারে ওয়েব স্টোরি তৈরি করার উপায় সম্পর্কে বিস্তারিত করবো।

ব্লোগার সাইটে ওয়েব স্টোরি তৈরি করার জন্য আপনাকে গুগলের একটি সাইট MakeStories.io এর ব্যবহার করতে হবে। আমি স্টেপ বাই স্টেপ আলোচনা করবো –

  • ব্লোগার সাইটে ওয়েব স্টোরি তৈরি করার জন্য প্রথমে আপনাকে গুগলের একটি সাইট MakeStories.io তে আসবে হবে।
  • এখানে আসার পর মোবাইলের Desktop Mode On করে নিন।
  • এখানে আপনাকে প্রথমে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এরজন্য Singup এ ক্লিক করে অ্যাকাউন্ট তৈরি করুন।
  • অ্যাকাউন্ট তৈরি করার পর, এখন আপনি বাম সাইটে Domain অপশনে ক্লিক করুন। এবং এখানে আপনি Add Donain Name এ ক্লিক করুন।
  • এখানে আপনি নিজের মেইন ডোমিন নেম যুক্ত করুন এবং সেটাপ ডোমিন নেম (Setup Domain Name) এ ক্লিক করুন ‌
  • এখানে আপনি সাবডোমিন যুক্ত করুন, যেটা আপনি প্রথমে বানিয়ে ছিলেন।
  • এখন আপনাকে আপনার ডোমেইন এর DNS settings এ একটি CNAME record অ্যাড করতে হবে।
  • CNAME record অ্যাড ভেরিফাই হলে, এখন আপনি ফ্রি SSL Certificate পাবেন, এটা নেওয়ার জন্য আপনাকে Get SSL Certificate এ ক্লিক করতে হবে।
  • এখন আপনার ওয়েব স্টোরির জন্য সাবডোমিন যুক্ত হয়ে গেছে। এখন আপনি ওয়েব স্টোরি তৈরি করে আনলিমিটেড ট্রাফিক নিতে পারবেন।

How To Write Adsense Friendly Articles ? কিভাবে ভালো অ্যাটিকেল লেখা যায়। জানুন বিস্তারিত…

সবশেষে,

আপনি যদি নিজের ওয়েবসাইটে আনলিমিটেড ট্রাফিক বাড়াতে চান, তাহলে আপনাকে গুগল ওয়েব স্টোরি তৈরি করতে হবে। গুগল ওয়েব স্টোরি (Google Web Stories) বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি মাধ্যম হয়ে উঠেছে, ওয়েবসাইটে ট্রাফিক বাড়ানোর।

আপনি গুগল ওয়েব স্টোরি (Google Web Stories) তে গুগল অ্যাডসেন্স যুক্ত করে টাকাও উপার্জন করতে পারবেন। আমি এখানে গুগল ওয়েব স্টোরি সম্পর্কে কিছু তথ্য দেওয়ার চেষ্টা করলাম, যদি ভালো লাগে তাহলে একটা কমেন্ট করবেন।

Frequently Asked Questions.

গুগল ওয়েব স্টোরি কি ?

ওয়েব স্টোরি(Web Stories) হল এক ধরনের শর্ট ভিডিও (যেমন – ইউটিউবের শর্ট ভিডিও (Youtube Shorts) ইনস্টাগ্ৰামের আর ফেসবুকের রিল্স(Reels) ঠিক একই ভাবে গুগলের ওয়েব স্টোরি।

মোবাইল দিয়ে ব্লোগারে ওয়েব স্টোরি তৈরি করার উপায় ?

মোবাইল দিয়ে ব্লোগারে ওয়েব স্টোরি তৈরি করার জন্য আপনাকে প্রথমে MakeStories.io অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং এখান থেকে আপনি তৈরি করতে পারবেন।

ওয়েব স্টোরিতে অ্যাড(Ads) কিভাবে লাগানো যায় ?

ওয়েব স্টোরিতে অ্যাড(Ads) লাগানো জন্য আপনাকে MakeStories.io এর সেটিং অপশনে আসতে হবে, এখানে আপনি Google Adsense অপশন দেখতে পাবেন, এখানে আপনি Adsense code and Clot I’d বসিয়ে দিন, তাহলেই হয়ে যাবে।

মোবাইল দিয়ে ওয়েব স্টোটি তৈরি করা সম্ভব কিনা ?

মোবাইল দিয়ে ওয়েব স্টোটি তৈরি করা সম্ভব, আপনি নিজের মোবাইল দিয়ে গুগল ওয়েব স্টোরি তৈরি করতে পারবেন- MakeStories.io এই সাইট থেকে।

1 thought on “Google Web Stories (গুগল ওয়েব স্টোরি) | মোবাইল দিয়ে গুগল ওয়েব স্টোরি |”

Leave a Comment