How To Blogger Footer Cradit Remove | কিভাবে ব্লোগার ফুটার ক্সাড়িট রিমুভ করা যায় | canbebangali

How To Blogger Footer Cradit Remove: কিভাবে ব্লোগার ফুটার ক্সাড়িট রিমুভ করা যায় ? বিস্তারিত জানুন…

How To Blogger Footer Cradit Remove

বন্ধুরা সর্বপ্রথমে আপনাকে Footer Cradit কি এটা ভালো ভাবে জানতে হবে। এটা বোঝার জন্য একটা উদাহরণ দিচ্ছি। আপনি যদি Website Designer এর কাজ করেন, বা Website তৈরি করেন। তাহলে আপনাকে Codeing জানতে হবে। আর আপনি নিজের সময় দিয়ে একটা ওয়েবসাইট তৈরি করছেন। তাহলে আপনি নিশ্চয় তার দাম নিবেন। যার জন্য Website ডিজাইনার ওয়েবসাইট এর নিচের দিকে Footer Cradit দিয়ে থাকে,

যেখানে ডিজাইনার বা কোম্পানির নাম দেওয়া থাকে। যাকে Footer Cradit বলা হয়। একটা যদি আপনি রিমুভ করতে চান তাহলে আপনাকে টাকা দিয়ে ওয়েবসাইট টি কিনতে হবে বা আপনাকে কোডিং জানতে হবে। কিন্তু আজকের আলোচনাতে আমরা ফ্রিতে এবং কোনো কোড়িং না জানলেও আপনি যে কোনো ওয়েবসাইট এর Footer Cradit Remove করতে পারবেন। আপনি যদি ফুটার ক্সাড়িট রিমুভ করতে চান তাহলে সঙ্গে থাকুন।

Blogger Footer Cradit Remove কিভাবে করা যায় ?

আপনি যদি Free Blogger Platform এ ব্লোগিং করছেন, এবং আপনার কাছে একটা Premium Template কেনার উপায় টাকা নেই, তাহলে আপনাকে ফুটার ক্সাড়িট রিমুভ(Footer Cradit Remove) করতে হবে। আর এর জন্য আপনাকে কোড়িং এর সম্পর্কে বিস্তারিত জানতে হবে। আর আমাদের মধ্যে ‌অনেকেই আছেন যারা কোড়িং এর ‘ক’ পর্যন্ত জানি না। আপনি এই অ্যাটিকেলটি সম্পুর্ণ পড়লে কোনো ধরনের কোড়িং নলেজ (Codeing Knowledge) ছাড়াই এটা করা সম্ভব হবে। আপনি এটা করার জন্য নিচের স্টেপগুলো অনুসরন করুন।

How To Blogger Footer Cradit Remove

আরো পড়ুন,

How to Fix Google Adsense Error Bangla

Step-1

সর্বপ্রথম আপনাকে যেকোনো একটা ব্রাউজার ওপেন করতে হবে। যেমন- গোগল বা অন্য যেকোনো ব্রাউজার হতে পারে।

Blogger-home-page
Blogger Home Page

Step-2

এর আপনাকে Blogger অ্যাকাউন্টে লগইন করতে হবে। এখানে আপনি নিজের মোবাইল বা কম্পিউটার এর সাহায্য নিতে পারেন। যদি আপনি কম্পিউটার এর সাহায্যে করেন তাহলে খুবই ভালো হয়।

Step-3

এখন আপনি নিজের Blogger প্লাটফর্মে চলে আসবে। এখন আপনাকে Manu অপশনে ক্লিক করতে হবে।

Step-4

এরপর আপনাকে Thame অপশনের উপর ক্লিক করতে হবে।

Step-5

এখানে আপনাকে Backup অপশনে ক্লিক করে, Backup ডাউনলোড করতে হবে। এর কারণ হল- আপনি যদি Edit করার সময় কোনো ভুল হয়ে যায়, বা আপনার সব পোস্ট ডিলেট হয়ে যায়। তাহলে আপনি এই Backup এর সাহায্যে পূনরাবৃত্তি করতে পারবেন।

Step-6

এরপর, আপনাকে Edit HTML এর উপর ক্লিক করতে হবে। এখন আপনার সামনে আপনার ব্লোগিং এর সমস্ত কোড় দেখতে পারবেন। এখানে আপনাকে কোড়িং এর মধ্যে পরিবর্তন করতে হবে।

Step-7

এখানে আপনাকে দেখতে হবে, যে আপনার ব্লোগিং টেমপ্লেট এর নিচে Design By বা Cradit By লেখা দেখতে পারবেন। এখানে আপনাকে এই নামটা দেখতে হবে। সমস্ত কোড়িং এর মধ্যে।

Step-8

এই Design By বা Cradit By লেখাটি খুঁজে পেলে এখানে Design By বা Cradit By এর আগে ক্লিক করতে হবে। এবং দুই বার ইন্টার দিতে হবে। এর পর নিচের দেওয়া কোড়টি এখানে বসাতে হবে।

Blogger-Footer-Cradit-Remove

নোট: এই কোড়ের মধ্যে থাকা canbebangali এর পরিবর্তে নিজের নাম বা ওয়েবসাইট এর নাম দিবেন।

</div><p style=’text-align:left;’>Copyright (c) 2022 <a href=’Your site link with https’>canbebangali</a> All Right Reseved</p>

<div class=’ty-copy-container row’ style=’font-size:1px; opacity:0;’>

Step-9

সবকিছু ঠিকঠাক ভাবে হয়ে গেলে এখন আপনাকে সেভ করতে হবে। এর পর আপনি দেখতে পাবেন নিজের নামের ফুটার ক্সাড়িট।

FaQ.

1. How to change Blogger Footer Cradit ?

Ans: Blogger Footer Cradit change করার জন্য আপনাকে‌ নিচের‌ স্টেপগুলো অনুসরন করতে হবে।

* প্রথমে আপনাকে Blogger অ্যাকাউন্টে লগইন করতে হবে, এবং মেনু অপশনে ক্লিক করতে হবে।

* এরপর, Thame এ ক্লিক করতে হবে, এবং প্রথমে Backup নিতে হবে।

* এখন আপনাকে Edit HTML এ ক্লিক করতে হবে, এবং এখানে Design By বা Cradit By কোথায় খুঁজতে হবে (আপনার কাছে যদি কম্পিউটার থাকে তাহলে যেকোনো ফাঁকা জায়গায় ক্লিক করে Ctrl+f প্রেস করতে হবে। এরপর‌ সার্চ বক্সে Design By বা Cradit By লিখে ইন্টার দিলে আপনার সামনে চলে আসবে)।

* এখানে Design By বা Cradit By এর সামনে ইন্টার দিয়ে একটা কোড় বসাতে হবে। যা আপনি এই অ্যাটিকেল এর প্রথমদিকে পেয়ে যাবেন। এই কোড বসিয়ে দিলেই আপনার ব্লোগার ফুটার ক্সাড়িট রিমুভ হয়ে যাবে।

Leave a Comment