How to earn money from Instagram | Instagram থেকে টাকা ইনকাম করার উপায়।

আজকের সময় সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম হল Instagram. তাই আজকে আমি How to earn money from Instagram | Instagram থেকে টাকা ইনকাম করার উপায় নিয়ে আলোচনা করবো। আমরা অনেকেই Instagram ব্যবহার করে। কিন্তু কখনো ভাবিনি যে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করা যায়।

আপনিও যদি ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে চান (How to earn money from Instagram) তাহলে আপনাকে এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়েন হবে। আমি কিছু সহজ উপায় নিয়ে আলোচনা করবো, যা আপনাকে ইনস্টাগ্রাম থেকে ভালো পরিমানের টাকা ইনকাম করতে সাহায্য করবে।

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার আগে আপনাকে ইনস্টাগ্রাম সম্পর্কে বিস্তারিত জানতে হবে। যেমন – ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করা ( How To Create Instagram Account) ইনস্টাগ্রামে ফলোয়ার্স বাড়ানো (How To increase Instagram followers)

How to earn money from Instagram
How to earn money from Instagram

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করার উপায় ( How To Create Instagram Account)

ইনস্টাগ্রাম(Instagram) আজকের সময় খুবই জনপ্রিয় একটি অনলাইন প্লাটফর্ম। এখানে আপনি একে অপরের সাথে কথা বলতে পারবেন, ভিডিও কল করতে পারবেন, ভিডিও ছবি দেখতে পারবেন। এক কথায় ফেসবুকের মতো। কিন্তু এখানে আপনি টাকা ইনকাম করতে পারবেন (How to earn money from Instagram)

কিন্তু, ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার আগে আপনাকে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করতে হবে। আপনি Mobile or PC দুটোর সাহায্যে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন (Create Instagram Account). প্রথমে আপনাকে Google Play Store থেকে ইন্সটাগ্রাম ডাউনলোড করতে হবে। এরপর, মোবাইল নাম্বার ও ইমেইল এড্রেস এর সাহায্যে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।

ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট তৈরি হয়ে গেলে আপনাকে Instagram Account Logo And Bio Set করতে হবে। আপনি যদি Instagram Account Logo And Bio Set করতে না পারেন তাহলে আপনি সঙ্গে থাকুন।

ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট সেটাপ(How To Set Instagram Account Logo And Bio)

আপনি ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করছেন কিন্তু Instagram Account Logo And Bio সেট করতে পারছেন না। এটা করার জন্য প্রথমে আপনাকে Instagram Account Login করতে হবে। এখানে আপনি নিজের Account দেখতে পাবেন। এখানে Edit Profile নামে একটা অপশন দেখতে পাবেন।এখানে ক্লিক করুন।

Edit Profile অপশন ক্লিক করার পর আপনার সামনে Edit অপশন খুলে যাবে। এখানে আপনি প্রথমে Change Profile Photo ক্লিক করে নিজের পছন্দের ছবি এখানে লাগাতে পারেন। এরপর, নিচে Name, User Name, Website, Bio অপশন দেখতে পাবেন, এখানে সবকিছু ফিলাপ করুন।

আপনি নিজের Profile যত সুন্দর করে তৈরি করবেন, ততবেশি লোক আপনার অ্যাকাউন্টে আসবে। যা আপনার ইনকাম করতে সাহায্য করবে। ইন্সটাগ্রাম থেকে টাকা ইনকাম করার সবচেয়ে (How to earn money from Instagram) বড়ো সমস্ত হল Instagram followers. যার সম্পর্কে নিচে আলোচনা করা হয়েছে। অতেব, আগে পড়ুন।

Read More – Best 5 Real Money Earning Games

ইনস্টাগ্রামে ফলোয়ার্স বাড়ানো (How To increase Instagram followers)

আমরা এই অ্যাটাকেলের প্রথমে Instagram Account Create And Setup নিয়ে আলোচনা করছি। কিন্তু এখন ইনস্টাগ্রামে ফলোয়ার্স বাড়ানো (How To increase Instagram followers) নিয়ে আলোচনা করবো। ইন্সটাগ্রাম থেকে টাকা ইনকাম করার (How to earn money from Instagram) আপনার প্রথমত followers এর প্রয়োজন হবে। আপনার Instagram Account এ যদি ফলোয়ার্স না থাকে তাহলে আপনি টাকা ইনকাম করতে পারবেন না।

ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট এ ফলোয়ার্স বাড়ানোর জন্য আপনাকে নিয়ম অনুসরণ করতে হবে। যা নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।

#১ Select Your Nich

ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করার পর, আমাদের সবচেয়ে বড়ো হয় Nich না Select করা। Nich মানে হচ্ছে আপনি যে Content ইনস্টাগ্রামে আপলোড করছেন, সেটা Tech Content, Comedy Content, Funny Content Etc. এই বিষয়টা ঠিক করতে হবে।যেমন আমি Tech Content আপলোড করি কারণ আমার YouTune Channel আছে।

আপনি যদি আপনার Nich না Select করেন তাহলে আপনার Active Followers কখনোই আপনার অ্যাকাউন্টে আসবে না। যার ফলে আপনার Followers বাড়বে না।

#২ Content Post Regularly

আপনি Instagram Account বানিয়ে বসে থাকলে আপনার Followers বাড়বে না। আপনাকে প্রতিদিন কিছু না কিছু আপলোড করতে হবে। আপনি প্রতিদিন Content Post করলে Instagram নিজেই Followers বাড়াতে সাহায্য করে।

আপনি প্রতিদিন ২ থেকে ৪ Photos আপলোড করবেন, Videos আপনি দিনে ১ বা ২ পোস্ট করবেন And Stories আপনি প্রতিদিন ৩ থেকে ৫ পোস্ট করবেন। আপনি হয়তো ভাবছেন যে এতকিছু তো করতে হয় না।

আপনি ভুল ভাবছেন, আপনি ইনস্টাগ্রামে বড়ো বড়ো Creator দের দেখুর তারা প্রতিদিন এই নিয়মগুলো অনুসরণ করে। যদিও তাদের মিলিয়ন অফ ফলোয়ার্স আছে। আপনি যদি ফলোয়ার্স বাড়াতে চান তাহলে এই নিয়ম অনুসরণ করুন।

#৩ Always Use Hash Tags (#)

আমরা অনেকেই Instagram এ ছবি, ভিডিও, স্টোরি আপলোড করি কিন্তু এসব কখনো ভাইরাল হয় না, এর কারণ হল Hash Tags. আপনাকে Instagram এর সব কিছুতেই Hash Tags ব্যবহার করতে হবে। যেমন #How_to_earn_money_from_Instagram #instagram ব্যবহার করতে হবে।

আপনি যদি সঠিক উপায়ে Hash Tags (#) ব্যবহার করতে পারেন, তাহলে আপনি খুবই তারাতারি রেঙ্ক করতে পারবেন, এবং ফলোয়ার্স বাড়াতে পারবেন।

#৪ Use Paid Promotion

আপনি যদি চান যে আপনার Instagram Account এ একমাসে এক লাখ ফলোয়ার্স হোক। তাহলে আপনি এই Paid Promotion অপশন বেছে নিতে পারেন। এখানে আপনাকে কিছু টাকা খরচ করতে হবে ফলোয়ার্স বাড়ানোর জন্য। যদিও আমি এই বিষয়ে বিশেষ কিছু বলবো না। আপনি চাইলে Paid Promotion অপশন বেছে নিতে পারেন।

How to earn money from Instagram | (Instagram থেকে টাকা ইনকাম করার উপায়)

আজকের সময় Instagram একটি খুবই জনপ্রিয় প্লাটফর্ম হয়ে উঠেছে। আপনি এখানে মাত্র 1k Followers এর মাধ্যমে প্রতিমাসে কমপক্ষে 15 হাজার টাকা ইনকাম করতে পারবেন। আমাদের অনেকের মনে প্রশ্ন জাগে যে Instagram থেকে টাকা ইনকাম করার উপায়(How to earn money from Instagram)

Instagram থেকে টাকা ইনকাম করার অনেক উপায় আছে। আজকের আলোচনাতে সব উপায় নিয়ে আলোচনা করবো। আপনি যদি Instagram থেকে টাকা ইনকাম করার উপায়(How to earn money from Instagram) করতে চান তাহলে সঙ্গে থাকুন।

#১ Sponsor

আপনি যদি সঠিক ভাবে একটা Nich নিয়ে কাজ করবেন এবং ফলোয়ার্স বাড়বে। তখন বিভিন্ন কোম্পানি তাদের Products or Service আপনার মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে। যার পরিবর্তে আপনাকে ভালো পরিমানের টাকা দেওয়া হয়, এটাকে বলে Sponsor.

এখান থেকে আপনি মাসে সর্বনিম্ন ৫ হাজার এবং সর্বচ্চো ৫ লাখ পর্যন্ত ইনকাম করতে পারবেন।

#২ Brand Promotion

ইন্সটাগ্রাম থেকে টাকা ইনকাম করার এটাও একটা বড়ো উৎস। এখানে Basically নতুন নতুন কিছু কোম্পানি তাদের Products or Service নিয়ে আসে। যে কোম্পানি নতুন বা তারা যে Products or Service নতুন তৈরি করা হয়েছে, কিন্তু মানুষ এটা সম্পর্কে জানে না। এই সময় Brand Promotion করা হয়।

Brand Promotion করে আপনি ১ লাখ থেকে 50 লাখ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। কিন্তু এরজন্য আপনার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট এ ফলোয়ার্স থাকতে হবে প্রচুর পরিমাণে। আপনি যদি Instagram Followers Increase করতে চান, তাহলে প্রথমের দিকে পড়তে পারেন বা প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে পারেন।

#৩ Affiliate Marketing

আপনার যখন Instagram Followers Increase হয়ে যাবে, তখন আপনি Affiliate Marketing করেও টাকা ইনকাম করতে পারবেন। এখানে আপনি বিভিন্ন সংস্থার Affiliate Marketing করতে পারবেন। যেমন – Amazon Affiliate Marketing, Flipkart Affiliate Marketing Etc.

#৪ Monitzion

আপনি আপনার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট Monitz করেও টাকা ইনকাম করতে পারবেন। এখানে আপনি যে ভিডিও আপলোড করবেন, সেখানে Ads Run করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

#৫ Sell Won Service

আপনি যদি নিজের কোনো Products or Service তৈরি করে থাকেন, সেটা আপনি এখানে Sell করে টাকা ইনকাম করতে পারবেন। যার ফলে আপনার ব্যবসার উন্নতি হবে এবং আপনি টাকাও উপার্জন করতে পারবেন।

How to earn money from Instagram FAQs.

Q. Instagram থেকে কত টাকা ইনকাম করা সম্ভব?

Ans: Instagram থেকে লাখ লাখ টাকা ইনকাম করা সম্ভব, কিন্তু এরজন্য আপনার ফলোয়ার্স এর প্রয়োজন হবে।

Q. Instagram Followers বাড়ানোর উপায় কি ?

Ans: Instagram Followers বাড়ানোর উপায় হল – Regularly Content Post করতে হবে, প্রতিটা Post এ Hash Tags ব্যবহার করতে হবে। Stories And Reels তৈরি করতে হবে। এভাবে আপনি Instagram Followers বাড়াতে পারবেন।

Q. Instagram Reels থেকে টাকা ইনকাম ?

Ans: Instagram Reels থেকে টাকা ইনকাম করার মতো তেমন কোনো উপায় নেই, কিন্তু Instagram Reels Bonus Programs এর সাহায্যে আপনি এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

6 thoughts on “How to earn money from Instagram | Instagram থেকে টাকা ইনকাম করার উপায়।”

Leave a Comment