how to earn money online in india for students | Top 5 Online Money Earning Way For Students.

আজকের আলোচনাতে how to earn money online in india for students | Top 5 Online Money Earning Way For Students. নিয়ে আলোচনা করবো।

আমি নিজেই ছাত্রজীবন থেকে অনলাইনে টাকা ইনকাম করছি। হয়তো আপনি মিথ্যা কথা মনে করবেন। কিন্তু, সত্তিই আমি অনলাইনে কাজ করে টাকা ইনকাম করি।

আজকের এই অ্যাটিকেলটি সম্পুর্ন Students দের জন্য। আমাদের মধ্যে ‌অনেকেই আছেন যারা অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান (how to earn money online in india for students) কিন্তু সঠিক পথ না বা পরামর্শ না থাকার কারণে টাকা ইনকাম করতে পারে না।

আজকে আমি Top 5 Online Money Earning Way For Students নিয়ে আলোচনা করবো। আপনি যদি এই ৫ টার মধ্যে একটা অপশন নিয়েও কাজ করেন তাহলেও অনলাইন থেকে আয় করতে পারবেন।

how to earn money online in india for students

অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য কি করতে হবে?(how to earn money online in india for students)

অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য বিশেষ কিছু করতে হবে না। এখানে আপনাকে সময় দিতে হবে। আপনি যদি এখানে সময়‌ দিতে পারেন, তাহলে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।(how to earn money online in india for students)

আজকের সময় বাচ্চা থেকে বুড়ো সবাই অনলাইন থেকে টাকা ইনকাম করছে। আপনি নিশ্চয় ইউটিউব , ফেসবুক এ ভিড়িও দেখেন। তাহলে আপনি কেন‌ পারবেন না। আজকের আলোচনাতে সঙ্গে থাকুন, আপনিও অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

how to earn money online in india for students(অনলাইন থেকে টাকা ইনকাম করার উপায়)

আপনি যদি একজন students হয়ে থাকেন, তাহলে আপনার কাছে প্রচুর সময় আছে। যে সময় গুলো আপনি Free Fire, Pubg খেলে নষ্ট করছেন। আপনি যদি Free Fire, Pubg খেলে সময় নষ্ট না করে অনলাইন কিছু সময় দেন তাহলে ভালো পরিমানের টাকা উপার্জন করতে পারবেন।

earn money online এই কথাটা শুনতে খুবই ভালো লাগে। কিন্তু এর পিছনের সত্তিটা কেউ জানতে চায় না। এখানে প্রচুর সময় দিতে হয়। যা একজন ছাত্রের কাছে আছে। আপনি যদি নিজের সময়কে কাজে লাগাতে পারেন, তাহলে আপনি ছাত্রজীবনেই লাখপতি হতে পারেন।

যাই হোক আমি ৫টা উপায় নিয়ে আলোচনা করবো ছাত্রজীবনে টাকা উপার্জন করার (Top 5 Online Money Earning Way For Students) অতেব, যদি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে সঙ্গে থাকুন।

Top 5 Online Money Earning Way For Students( অনলাইন থেকে টাকা ইনকাম করার উপায়)

আজকের সময় অনলাইন থেকে টাকা ইনকাম করার প্রচুর রাস্তা আছে। আর একজন ছাত্রের জন্য তো গোটা বিশ্বের রাস্তা খোলা। আজকে আমি ৫টা উপায় নিয়ে আলোচনা করবো। যদিও অনলাইন থেকে টাকা ইনকাম করার অনেক উপায় আছে।

আমি যে ৫টা উপায় নিয়ে আলোচনা করবো, সে উপায় গুলো যে কেউ করতে পারবেন। একজন Student ই করতে পারবে এমন নয়। সবাই করতে পারবে।

আমি যে ৫টা অনলাইন টাকা ইনকাম করার উপায় নিয়ে আলোচনা করবো, সেটা সত্তি না মিথ্যা তা আপনি ইউটিউব এ সার্চ করে দেখতে পারেন। এই উপায়ে অনেক মানুষ টাকা উপার্জন করছে, এমনকি আমি নিজেই টাকা উপার্জন করছি।

#১ Bloging

আমাদের মধ্যে ‌অনেকেই আছেন যারা এই Bloging কি জানেন না আমরা জানি Vloging. আপনি যে এই অ্যাটিকেল বা প্রতিবেদন টি পড়ছেন, এটাকেই Bloging বলা হয়।

একজন Student এর জন্য সবচেয়ে ভালো উপায় অনলাইন থেকে টাকা ইনকাম করার। Bloging এ বিশেষ কিছু করতে হয় না, এখানে শুধু আপনাকে লিখতে হয়। যেমন আমি এই পোস্টটা লিখেছি। ঠিক একই ভাবে আপনাকে লিখতে হবে।

একজন Student এর আছে লেখার কাজটা খুব একটা খারাপ কাজ নয়। আপনি যে ক্লাসে পড়েন সেই ক্লাসের সম্পর্কে লিখতে পারেন। আবার আপনি পরিক্ষার প্রশ্ন উত্তর নিয়ে অ্যাটিকেল লিখতে পারেন।

এক কথায় একজন Student যদি এই কাজ করে, তাহলে সে অনেক বিষয় নিয়ে অ্যাটিকেল লিখতে পারবে। আর এখন তো সবকিছু মোবাইলের মাধ্যমে আপনি একটা পোস্ট লিখে সবার কাছে পাঠিয়ে দিলেন, সবাই দেখবে পড়বে যা আপনার টাকা ইনকামের উৎস হবে।

Bloging থেকে টাকা ইনকাম করার উপায় (How To Earn Money Bloging)

Bloging থেকে টাকা ইনকাম করার আগে আপনাকে Bloging সম্পর্কে জানতে হবে। Bloging দুই ধরনের হয় একটা Free Bloging যা Google এর ওয়েবসাইট Blogger.com আর অপরটি হল Paid Bloging যা WordPress এর দ্বারা পরিচালনা করা হয়।

আমি আপনাকে Free Bloging নিয়ে কাজ করতে বলবো। প্রথমে আপনাকে Bloging অ্যাকাউন্ট তৈরি করতে হবে। যা নিচে আলোচনা করা হয়েছে –

• প্রথমে আপনাকে Google এ Blogger.com সার্চ করতে হবে।

• এরপর Blogger.com এর অফিসিয়াল ওয়েবসাইট চলে আসবে এখানে ক্লিক করুন।

• এখানে Create Your Blog দেখতে পাবেন এখানে ক্লিক করুন।

• এখন আপনার email id দিতে হবে, যার দ্বারা আপনি Blog Account তৈরি করতে চান।

• এখন আপনি Blogger Dashboard এ চলে আসবেন, এখানে নিচের দিকে Choose a name for your blog অপশন দেখতে পাবেন এখানে আপনি blog name বসিয়ে দিন। যেমন – আমার canbebangali

• এরপর Choose a URL for your blog এ ক্লিক করে URL তৈরি করতে হবে। যেমন – আপনি canbebangali বসিয়ে দিন তাহলেই হয়ে যাবে।

• এরপর আপনাকে Confirm your display name দিতে হবে। এখানে আপনি যে নাম দিবেন সেটা সবাই দেখতে পারেন। যেমন আমার canbebangali

• এখন আপনার Blog Account তৈরি হয়ে গেছে এখন আপনি পোস্ট লিখে পারবেন।

#২ Content Writing

Content Writing এর কাজ খুবই জনপ্রিয় একটি কাজ। প্রচুর মানুষ এখান থেকে টাকা ইনকাম করছে। আপনি যদি লিখতে ভালোবাসেন তাহলে আপনি এই কাজ করে টাকা ইনকাম করতে পারবেন(how to earn money online in india for students)

Content Writing এর কাজ হল অন্যের জন্য কিছু লেখা যেমন ধরুন আপনি যে এই পোস্টটি পড়েছেন, এটা যদি আমি না লিখে অন্যের কাছ থেকে কিছু টাকা দিতে লিখে নিতাম তাহলে সেটাকে Content Writing বলা হতো।

Content Writing এর কাজ জন্য আপনি freelance, fiverr এর মতো ওয়েবসাইট গুলো ব্যবহার করতে পারেন। বা আপনি ফেসবুক থেকেও এই কাজ পেতে পারেন।

Content Writing এর কাজে আপনাকে সময় দিতে হবে, আপনি এখানে প্রথম অবস্থায় টাকা ইনকাম করতে পারবেন না। কিন্তু আপনি যদি আপনার কাজ চালিয়ে যান তাহলে আপনি এখানে একটা ওয়াড়(word) লেখার জন্য ১টাকা পর্যন্ত নিতে পারবেন।

আপনি Content Writing থেকে প্রথম অবস্থায় টাকা ইনকাম করতে পারবেন এর কারণ হচ্ছে আপনি প্রথম অবস্থায় জানেন না যে SEO কি, আর আপনি যদি SEO সম্পর্কে না জানেন তাহলে আপনি যে Content লিখবেন সেটার কোনো দাম নেই। অতেব, আপনাকে সময় দিতে হবে।

#৩ Affiliate Marketing

একজন Student এর জন্য Affiliate Marketing করাটা খুবই সহজ একটি উপায় অনলাইন থেকে টাকা ইনকাম করার(how to earn money online in india for students) এখন ডিজিটাল ইন্ডিয়া সবাই অনলাইনে জিনিস কেনা কাটা করতে ভালো বাসে।

আপনাকে এটারি ফায়দা নিতে হবে। আপনাকে একটা Affiliate Marketing অ্যাকাউন্ট তৈরি করতে হবে। আর এখান থেকে আপনি যে কোনো জিনিসের লিঙ্ক তৈরি করে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। তারা যদি আপনার লিঙ্ক থেকে কোনো জিনিস কেনে তাহলে আপনি কমিশন পেয়ে যাবেন।

আপনি Facebook, Whatsapp, Instagram সব জায়গায় বন্ধুদের সাথে Affiliate লিঙ্ক শেয়ার করুন। মনে করুন আপনার কোনো বন্ধু নতুন মোবাইল নিতে চায়, সে যে মোবাইল কিনতে চায় তার Affiliate লিঙ্ক তৈরি করুন এবং সেখান থেকে কিনতে বলুন। তাহলে আপনি কমিশন পেয়ে যাবেন।

এই ভাবে আপনি প্রতিমাসে ভালো পরিমানের টাকা উপার্জন করতে পারবেন। আপনি যদি Affiliate Marketing অ্যাকাউন্ট তৈরি করতে চান তাহলে আপনি আমার YouTune Video দেখতে পাবেন।

#৪ Facebook

Facebook সম্পর্কে আমরা সবাই জানি। এখানে ছবি, ভিডিও দেখা যায় এবং একে অপরের সাথে কথা বলা যায়। কিন্তু আপনি হয়তো জানেন না যে Facebook প্রচুর মানুষ টাকা ইনকাম করছে(How To Earn Money From Facebook)

Facebook টাকা ইনকাম করার জন্য আপনাকে Facebook Page তৈরি করতে হবে। Facebook Page কিভাবে তৈরি করতে হয় এই ভিডিও আপনি আমার YouTune চ্যানেলে পেয়ে যাবেন।

Facebook Page এ আপনাকে ভিডিও আপলোড করতে হয়। এখানে আপনি Short Video And Long Video আপলোড করতে পারবেন। কিন্তু, এখানে প্রতিটা ভিডিও আপনার নিজের হতে হবে।

Facebook Page থেকে টাকা ইনকাম করার আসল উৎস হল Monitzion. আপনি যখন Facebook Page এ ভিড়িও আপলোড করবেন, তখন আপনার কিছু নিয়ম অনুসরণ করতে হবে। আপনি যদি সব সঠিক ভাবে পালন করতে পারেন তাহলে আপনি Monitzion পেয়ে যাবেন।

আপনি যদি Monitzion পেয়ে যান তাহলে আপনার ভিডিও তে Ads Show করবে যা আপনাকে টাকা ইনকাম করতে সাহায্য করবে। এই বিষয়ে আরো জানতে আমার YouTube Channel Visit করুন।

#৫ YouTube

আজকের সময় এ সম্পর্কে কারো অজানা নেই। YouTube হল খুবই জনপ্রিয় একটি প্লাটফর্ম। এখানে প্রচুর মানুষ কাজ করছে। আবার, আমাদের মধ্যে ‌অনেকেই প্রশ্ন করেন যে ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপায় কি (How To Earn Money from Youtube)

ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য প্রথমে আপনাকে ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে। ইউটিউব চ্যানেল তৈরি করার জন্য আপনি আমার ইউটিউব চ্যানেল এর ভিডিও দেখতে পারেন।

এখানে আপনাকে ভিডিও আপলোড করতে হবে। আপনি যে ভিডিও আপলোড করবেন, সে ভিড়িও গুলো আপনার নিজের হতে হবে। আপনাকে লাস্ট ৩৬৫ দিনের মধ্যে 4000 ঘন্টা এবং ১০০০ সাসক্সাইবার পূরন করতে হবে।

আপনি যদি ৩৬৫ দিনের মধ্যে 4000 ঘন্টা এবং ১০০০ সাসক্সাইবার পূরন করতে পারেন, তাহলে আপনি Youtube Channel Monitzion করতে পারবেন। আর Ads Run করে টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য আপনি Sponsor, Affiliate Marketing, Brand Promotion ইত্যাদি করতে পারবেন।

আপনি যদি এই ৫টার একটাও সঠিক ভাবে করতে পারেন তাহলে আপনি ভালো পরিমানের টাকা উপার্জন করতে পারবেন।

how to earn money online in india for students FAQs.

Q. how to earn money online for students without investment.

Ans: ছাত্রদের জন্য without investment money earn online করার জন্য আপনি Bloging, Content Writing, Affiliate Marketing, Facebook, YouTune এ কাজ করতে পারেন।

Q. Facebook থেকে টাকা ইনকাম করার উপায় ?

Ans: Facebook থেকে টাকা ইনকাম করার উপায় হল Monitzion. আপনি Facebook Page Monitzion করে নিন এবং Ads Run করে টাকা ইনকাম করতে পারবেন।

Q. YouTube থেকে টাকা ইনকাম করার উপায় ?

Ans: YouTube থেকে টাকা ইনকাম করার উপায় হল Monitzion, Sponsor, Affiliate Marketing, Brand Promotion ইত্যাদি করে টাকা ইনকাম করতে পারবেন।