How To Earn Money: টাকা কিভাবে ইনকাম করবেন। জানুন বিস্তারিত

 How To Earn Money: টাকা কিভাবে ইনকাম করবেন। জানুন বিস্তারিত

    বিস্তারিত জানুন

    বন্ধুরা আজকের দিনে টাকা সবার প্রয়োজন। ইস্কুলের ছাত্রছাত্রী থেকে কলেজ ছাত্রছাত্রী বা বেকার যুবক সবার প্রয়োজন টাকা। কিন্তু আমাদের মধ্যে অনেকেই টাকা ইনকাম করতে পারিনা। কারন টাকা খরচ করা যতটা সহজ টাকা ইনকাম করা ততটাই মস্কিল। আজকের দিনে বেকারত্ব প্রতিদিন বেড়েই চলেছে, আর উপরন্ত লকডাউন। গোটা দেশ যেন টাকা জন্য পাগল। মানুষ টাকা ইনকাম করার জন্য প্রতিদিন কিছু না কিছু উপায় ব্যবহার করছেন। এবং টাকাও ইনকাম করছেন। আজকের এই প্রতিবেদনে আমি কিছু টাকা ইনকাম করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। আপনিও এই উপায় গুলো ফলো করলে টাকা ইনকাম করতে পারবেন। 

    এখন আপনার কাছে দুটো রাস্তা আছে 1.অনলাইন(Online) 2.অফলাইন(Ofline)

    অনলাইনে টাকা ইনকাম (Online Money Earning) করা খুবই সহজ আবার এতটাও সহজ নয়। এখানে বিনা পুঁজিতে শুরু করতে পারবেন। অনলাইনে টাকা ইনকাম করার জন্য আপনাকে অনলাইন কাজ সম্পর্কে ভালো করে জানতে হবে। এখানে একবার সাকসেস হলে ভালো পরিমানের টাকা ইনকাম করতে পারবেন। এখানে কাজ করার জন্য আপনি ইউটিউব, ফেসবুক, ফ্রিলান্সিং, অ্যাপ মেকিং, ব্লগিং এবং আরো অনেক কাজ শুরু করতে পারেন। কিন্তু এখানে ইউটিউব, ফেসবুক ও ফ্রিলান্সিং করার জন্য অনেক ধয্যের প্রয়োজন হবে। কিন্তু এখানে সফল হলে ভালো পরিমানের টাকা ইনকাম করা সম্ভব। আপনি অনলাইন কাজ শুরু করতে চাচ্ছেন তাহলে ব্লগিং এবং অ্যাপ দিয়ে শুরু করুন। তাহলে খুবই তারা তারি সফল হতে পারবেন।

    ব্লগিং কি(What is Bloging)

    ব্লগিং (Bloging) বলতে এক কথায় কিছু লিখে পোস্ট করা, আসলে এটা গোগলের একটা অংশ।‌ এটার নাম Blogger. কিন্তু যখন আমরা এটাকে ‌ব্যবহার করি তখন এটা ব্লগিং বলে। এখানে আপনি ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। তার জন্য আপনাকে এখানে লিখতে হবে। বিভিন্ন ধরনের আটিকেল লিখে আপনি টাকা ইনকাম করতে পারবেন এখান থেকে। আপনি এখানে মোবাইল সম্পর্কে, গাড়ি সম্পর্কে, বিজনেস আইডিয়া সম্পর্কে লিখতে পারেন। এখানে লেখার জন্য টাকা দেওয়া হয়। 

    ব্লগ থেকে টাকা ইনকাম কীভাবে করবেন (How To Earn Money From Blog)

    ব্লগ থেকে টাকা ইনকাম করার জন্য প্রথমে আপনাকে ব্লগ পোস্ট লিখতে হবে। এখন আপনার প্রশ্ন হতে পারে ব্লগ পোস্ট কেমন হয়, তাহলে বলি আপনি যে এই পোস্টটি পড়েছেন এটাই ব্লগ পোস্ট (Blog Post) এই ভাবে আপনাকে লিখতে হবে। আপনি প্রতিদিন একটা দুইটা পোস্ট লিখুন এবং পোস্ট করুন। এই ভাবে আপনার ব্লগ ভাইরাল হবে।তখন Google Adsense এ পাঠিয়ে দিন অ্যাড শো করার জন্য। এখানে টাকা ইনকাম করার উপায় হল অ্যাড। এখানে যত অ্যাড আসবে তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। 

    অ্যাপ তৈরি করে টাকা ইনকাম (Create App And Earn Money)

    আজকের দিনে অনেক প্লাটফর্ম আছে যারা ফ্রিতে যেকোনো অ্যানড্রয়েট অ্যাপ(Android App) তৈরি করে দেয়। আমি নির্দিষ্ট কোনো প্লাটফর্ম সম্পর্কে বলবো না। আপনি ইউটিউব এ ভিডিও দেখতে পারেন। এক মিনিটের মধ্যে আপনি অ্যাপ তৈরি করতে পারবেন। এবং এই অ্যাপ থেকে টাকা ইনকাম করতে পারবেন। এখন যে‌কোনো অ্যাপ ব্যবহার করার সময় অ্যাড দেখতে পাই এটাই হলো ইনকাম। এই অ্যাড গুলো আপনার অ্যাপে লাগিয়ে টাকা ইনকাম করতে পারবেন। তারপর অ্যাপটা Google Play Store‌ এ শেয়ার করুন এবং আরো অনেক বেশি টাকা ইনকাম করুন।

    এছাড়া আপনি ইউটিউব এ ভিডিও বানান ফেসবুক এ ভিডিও বানান। এখান থেকেও টাকা ইনকাম করতে পারবেন।

    অফলাইনে কিভাবে টাকা ইনকাম করবেন (How To Earn Money Ofline)

    অফলাইন মোডে টাকা ইনকাম করার জন্য আপনাকে টাকা খরচ (money investment) করতে হবে। এখানে ইনভেস্টমেন্ট ছাড়া টাকা ইনকাম করতে পারবেন না। কিন্তু সামান্য কিছু ইনভেস্টমেন্ট করে টাকা ইনকাম করার উপায় জেনে নিন।

    1. কাঁচামাল এর ব্যবসা

    আপনি কাঁচামালের ব্যবসা‌ শুরু করতে পারেন, অল্প কিছু পুঁজিতে অধিক ইনকাম করতে পারবেন। কাঁচামালের ব্যবসা সারাবছরই চলে। শুধু ধয্য ধরে কাজ করতে হবে। 

    2. মুরগী পালন

    আপনি কিছু মুরগী পালন করতে পারেন, সামান্য কিছু ইনভেস্টমেন্ট করে। এখানে সঠিক ভাবে মুরগী পালন করতে পারলে ভালো পরিমানের টাকা ইনকাম করা সম্ভব। তবে অবশ্যই ভালো মানের মুরগী হতে হবে। 

    এছাড়া এমন অনেক ক্ষুদ্র ব্যবসা আছে যা আপনি বাড়িতে বসে থেকে করতে পারেন। এখানে একটা বিষয় বিশেষ করে মনে রাখবেন যেকোনো ব্যবসাতে লাভ লস দুটোই আছে। অতেব নিজের বুদ্ধিতে কাজ করুন। 

    Leave a Comment