মোবাইল দিয়ে টাকা ইনকাম | How to Earn Money Mobile | Canbebangali

Guys, আজকের আলোচনাতে মোবাইল দিয়ে টাকা ইনকাম (How to Earn Money Mobile) মোবাইল দিয়ে কিভাবে টাকা ইনকাম করা সম্ভব (Money Earning On Mobile Phone) মোবাইল দিয়ে কত টাকা ইনকাম করা সম্ভব(How Much Money Earning On Mobile) ইত্যাদি বিষয়ে আলোচনা করবো।

 How to Earn Money Mobile
How to Earn Money Mobile

বর্তমান সময়ে ভারতে Mobile Phone User 1.2 Billion যার মধ্যে 750 Million Smart Phone User 2021 এ হিসাব অনুযায়ী। কিন্তু, 2026 পর্যন্ত ভারতে Smart Phone User 1 Billion হতে পারে। ভারতবর্ষে দিন প্রতিদিন মোবাইল এর সংখ্যা বেড়েই চলেছে, কিন্তু আপনি কখনো মোবাইল থেকে টাকা ইনকাম করার কথা চিন্তাও করেননি, যারা শহরে বাস করে তারা কিন্তু মোবাইল দিয়ে ভালো টাকা ইনকাম করছে, কিন্তু গ্ৰামাঞ্চলের মানুষরা এটা ভাবতেও‌ পারে না।

আমি নিজেই পশ্চিমবঙ্গের বাংলাদেশ সংলগ্ন ছোটো একটা গ্ৰামে বাস করি এবং মোবাইলের মাধ্যমে টাকা ইনকাম করার অনেক উপায় নিয়ে কাজ করি। বর্তমান সময়ে Mobile Recharge এ দাম বেড়ে চলেছে । মোবাইল রিচার্জ করে শুধু Youtube, Facebook, Instagram, Whatsapp চালালে হবে না, এখন আপনাকে মোবাইল থেকে টাকা ইনকাম করতে হবে। আজকের আলোচনাতে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার সম্পুর্ন তথ্য নিয়ে আলোচনা করবো। আপনিও যদি মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়তে হবে।

Read More – মোবাইল দিয়ে ভোটার কার্ড ডাউনলোড় | How To Download Digital Voter Card

How to Earn Money Mobile

মোবাইল বর্তমান সময়ে গোটা বিশ্বকে মানুষের হাতের‌ মুঠোয় নিয়ে এসেছে । একসময় যেকোনো কাজের জন্য কম্পিউটারের প্রয়োজন হতো, কিন্তু এখন মোবাইলে সব কিছু সম্ভব। আমাদের মধ্যে ‌অনেকেই আছেন যারা এখনো ভাবেন যে “মোবাইল থেকে কিভাবে টাকা ইনকাম করা সম্ভব” তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি। আপনি মোবাইল থেকে টাকা ইনকাম করার জন্য – Mobile Recharge Shop, Mobile Bloging, Mobile Online Work, Youtube, Facebook, Instagram ইত্যাদি কাজ করে টাকা ইনকাম করতে পারবেন। এখনো হয়তো অনেকে বুঝতে পারেনি, মোবাইল থেকে টাকা ইনকাম করতে চাইলে এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়ুন।

মোবাইল থেকে টাকা ইনকাম (How to Earn Money Mobile)

মোবাইল থেকে টাকা ইনকাম করার উপায় অনেক আছে, কিন্তু আমি এমন কিছু উপায় এই অ্যাটিকেলে আলোচনা করবো যা সবাই করতে পারবেন।

  • YouTube
  • Facebook
  • Bloging
  • Affiliate Marketing
  • Content Writing
  • Refer And Earn

YouTube থেকে টাকা ইনকাম (How to earn money Youtube)

মোবাইল থেকে টাকা ইনকাম করার জন্য সবচেয়ে ভালো উপায় হল – YouTube. আজকের সময় প্রায় সবাই YouTube Video দেখেন, কিন্তু আপনি নিজেই YouTube Video বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন। YouTube Video বানিয়ে টাকা ইনকাম করার জন্য কোনো টাকা খরচ করতে হয় না, YouTube একটি সম্পুর্ন ফ্রি প্লাটফর্ম। এখানে আপনি নিজের Talent মানুষের সামনে তুলে ধরতে পারো। আমাদের মধ্যে 70% মানুষ Music Video দেখতে ভালোবাসেন, কিন্তু এই 70% মানুষের মধ্যেও কিছু মানুষ Technical Video, Education Video, Vlog Video, Gameing Video দেখতে ভালোবাসেন, হয়তো আপনিও Music Video এর সাথে এই সব Video গুলো দেখে থাকেন। 

এখন কথা হচ্ছে আপনি কিভাবে টাকা ইনকাম করতে পারবেন। আমাদের সবার মধ্যে কিছু Talent আছে, যেমন – ভালো গেম খেলতে পারো, গান করতে পারো, আর্ট করতে জানো, আরো বিভিন্ন কিছু করতে পারো। আপনি যা করতে ভালোবাসেন সেই সবকিছুকে Mobile Camera এর মধ্যে Record করে সামান্য Editing করে Youtube এ upload করে দিন, এই ভাবে প্রতিদিন একটা ভিডিও আপলোড করতে থাকুন। কিছু সময়ের মধ্যে ভিডিও তে Views আসলে শুরু করবে, এবং আপনি এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

YouTube সম্পর্কে বিস্তারিত জানতে আমার YouTube Channel Visit করুন – Self Creator Gayn

Facebook থেকে টাকা ইনকাম (How To Earn Money Facebook)

Facebook টাকা ইনকাম কিছুটা YouTube থেকে টাকা ইনকাম (How to Earn Money Mobile) করার মতোই। আপনি যে সব ভিডিও ইউটিউবে আপলোড করবেন, ঐই ভিডিও গুলো আবার Facebook এ আপলোড করে দিন, এছাড়া কিছু ভিডিও Facebook এর জন্য তৈরি করুন। আপনি ইউটিউব এর সাথে ফেসবুক একি সাথে চালিয়ে যান। তাহলে আপনি ইউটিউব এবং ফেসবুক দুই প্লাটফর্ম থেকেই টাকা ইনকাম করতে পারবেন। 

Facebook টাকা ইনকাম করার জন্য আপনাকে একটা Facebook Page Create করতে হবে। এই সমস্ত তথ্য আমার YouTube Channel Visit করতে জানতে পারবেন। Facebook Page Create করার জন্য কোনো টাকা খরচ করতে হয় না, এটা সম্পূর্ণ ফ্রি প্লাটফর্ম। 

Bloging থেকে টাকা ইনকাম (How To Earn Money Bloging)

প্রথমে বলি যে Bloging দুই ধরনের হয় একটা Free এবং একটা Paid আজকে আমি Free Bloging নিয়ে আলোচনা করবো। আপনাদের মনে প্রশ্ন উঠতে পারে যে Bloging কি? আপনি যে এই Article টা পড়ছেন, এটাকেই Bloging বলে। এটাকে আরো ভালো ভাবে বলা যেত কিন্তু আমি সাধারণ ভাবে জানালাম। Bloging থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে প্রথমে Website create করতে হবে, যেমন আমার www.canbebangali.com আপনাকে এই ধরনের একটা Website create করতে হবে।

এই Website create করার জন্য আপনি Google এর Free Bloging Website Blogger.com এর সাহায্য নিতে পারেন। এখানে আপনি নিজের Email I’d এর সাহায্যে Website create করতে পারবেন। আপনি যদি লিখতে ভালোবাসেন তাহলে আপনি Bloging করতে পারবেন। আপনি নিজের পছন্দের পোস্ট লিখে আপনার Website পোস্ট করুন। প্রতিদিন একটি পোস্ট করা খুবই জরুরী এবং পোস্টের মধ্যে কমকরে 500-1000 Words থাকতে হবে। আপনি যদি সঠিক ভাবে 50-60টা পোস্ট শেয়ার করতে পারেন, তাহলে আপনি Google Adsense Approval পেয়ে যাবেন এবং এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

Bloging সম্পর্কে আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন www.canbebangali.com

Affiliate Marketing থেকে টাকা ইনকাম (How To Earn Money Affiliate Marketing)

আমি প্রথম থেকে যতগুলো পয়েন্ট আলোচনা করলাম, সবগুলোর সাথে Affiliate Marketing করে টাকা ইনকাম করা সম্ভব। আপনি যদি প্রথমের পয়েন্ট গুলো না পড়ে থাকেন তাহলে একটু সময় দিয়ে প্রথম থেকে পড়ুন, আসা করি কাজে লাগবে। 

এখন প্রশ্ন হচ্ছে Affiliate Marketing থেকে টাকা ইনকাম করার উপায় । আমি Affiliate Marketing সম্পর্কে সংক্ষেপে আলোচনা করছি, Affiliate Marketing অন্যের জিনিস আপনি বেচতে পারবেন কিন্তু কোনো টাকা ইনভেস্ট ছাড়াই। আপনি Amazon Affiliate Marketing, Flipkart Affiliate Marketing, Hostinger Affiliate Marketing ইত্যাদি Affiliate Marketing করতে পারবেন। Affiliate Marketing করার জন্য প্রথমে আপনাকে Affiliate Account Create করতে হবে। এরপর আপনি নিজের Affiliate Account থেকে Product Sell করতে পারবেন। এখানে আপনি Product এর দামের উপর কমিশন পেয়ে যাবেন। যা মাসের শেষে ভালো পরিমানের ইনকাম করিয়ে দেয়।

Affiliate Marketing সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন– Self Creator Gayn

Content Writing‌ করে টাকা ইনকাম (How To Earn Money Content Writing‌)

Content Writing‌ আমার অনেকই এই সম্পর্কে সঠিক জানি না, Content Writing‌ এর মানে তো সবাই বুঝতে পেরেছেন, Content – বিষয় এবং Writing‌ – লেখা । Content Writing‌ করে আপনি টাকা ইনকাম করতে পারবেন, আজকের সময় এমন অনেক Website দেখতে পাওয়া যায়, যেখানে লিখলে টাকা পাওয়া যায়। বা অনেক বড়ো বড়ো Website যারা Content Writer হায়ার করে তাদের Content Writing‌ করার জন্য।

আপনি যদি লিখতে ভালোবাসেন বা নতুন কিছু চিন্তা ধারা আপনার মধ্যে আছে, তাহলে আপনি আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। আপনি প্রথম অবস্থায় Content Writing‌ করে বেশি টাকা ইনকাম করতে পারবেন না, কিন্তু আপনি যদি Content Writing‌ এর কাজ চালিয়ে যেতে পারেন তাহলে, একসময় আপনার একটা Word এক টাকা পর্যন্ত বিক্রি হবে। আপনি যেকোনো কাজেই যান না কেন সময় আপনাকে দিতেই হবে।

আপনি যদি লিখতে ভালোবাসেন তাহলে Comment করতে ভুলবেন না।

Refer And Earn করে টাকা ইনকাম (How To Earn Money Refer And Earn)

মোবাইল থেকে টাকা ইনকাম করার সবচেয়ে সহজ উপায় হল Refer And Earn. এখনকার সময় দিন প্রতিদিন নতুন নতুন Apps দেখা যাচ্ছে। আর প্রতিটা Apps এ এই Refer And Earn সুবিধা আছে। আপনি কোনো App Download করলেন এবং সেই App আবার আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করলেন, এই ভাবে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি সঠিক ভাবে App Refer করতে পারেন তাহলে আপনি ভালো টাকা ইনকাম করতে পারবেন।

আমি কোনো App এর নাম উল্লেখ করছি না আপনার নিজের পছন্দের App বেছে নিন। 

নোটএখন প্রচুর Thard Party App আছে, যা আপনার Bank Account Zero করে দিতে পারে, অতেব সঠিক ভাবে কাজ করুন। 

মোবাইল দিয়ে কত টাকা ইনকাম (How to Earn Money Mobile)

মোবাইল থেকে বা কম্পিউটার থেকে কোনো টাকা ইনকাম হয় না, যা হয় সেটা আমরা কাজের উপর। আমি প্রথমে যে সব পয়েন্ট আলোচনা করেছি, এই সবের মধ্যে যদি একটাও সঠিক ভাবে করতে পারেন, তাহলে আপনি প্রতিমাসে কমপক্ষে 7000 টাকা ইনকাম করতে পারবেন, আর উপরে কত টাকা ইনকাম করতে পারবেন তার কোনো সীমা নেই।

Importent Links

CB HomepageClick Here
WB Scholarship NewsVisit Now
How to Earn Money Mobile

Leave a Comment