How To Recover Permanently Deleted Photos | Delete Photo Recovery App

Advertisement
How To Recover Permanently Deleted Photos
How To Recover Permanently Deleted Photos

How To Recover Permanently Deleted Photos | Delete Photo Recovery App | ডিলেট করা ছবি ফেরত আনার উপায়|

আজকের আলোচনাতে মোবাইল থেকে ডিলেট হয়ে যাওয়া ফটো বা ভিডিও কিভাবে ফেরত আনতে পারবেন (How To Recover Permanently Deleted Photos And Videos) এবং ডিলেট হওয়া ফাইল ফেরত আনার সবচেয়ে ভালো অ্যাপ কি এই সব নিয়ে আলোচনা করবো (Delete Photos Recovery Best Mobile App

Advertisement

আপনিও যদি ভুল বসত নিজের পছন্দের ছবি বা ভিডিও ডিলেট করে দেন তাহলে আপনি এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়ুন।‌ তাহলে আপনি ১-২ বছরের পুরোনো ছবি‌ ও ভিডিও ফেরত আনতে পারবেন (How To Recover Permanently Deleted Photos)

তাহলে আর বেশি কথা না বাড়িয়ে আসল টপিক এ আসা যাক।

Advertisement

রিকর্ভারি কি ? (What is Recovery)

রিকর্ভার (Recover) শব্দটি অর্থ হল পুনুরুদ্ধার করা বা কোনো হাড়িয় যাওয়া জিনিস বা বস্ত কে ফেরত নিয়ে আসা। 

Advertisement

রিকর্ভার এই প্রোসেস টা বিভিন্ন কাজে ব্যবহার করা হয়। কিন্তু, টেকনোলজির জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এই রিকর্ভার।

অনেক সময় আমাদের মোবাইল বা কম্পিউটার থেকে এমন‌ কিছু ফটো, ভিডিও বা ফাইল ডিলেট হয়ে যায়। যা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই সময় এই রিকর্ভার (Recover) সিস্টেম এর সাহায্যে আপনি এই ডিলেট হয়ে যাওয়া ফটো, ভিডিও বা ফাইল ফেরত আনতে পারবেন।

এই যে ডিলেট হয়ে যাওয়া ফাইল ফিরিয়ে আনার প্রক্সিয়াটিকে রিকর্ভার বলা হয়।

How To Recover Permanently Deleted Photos

আপনি যদি ভুল করে মোবাইল থেকে ফটো, ভিডিও ডিলেট করে দেন বা অন্য কেউ করে দেয়। তাহলে চিন্তার কোনো কারণ নেই। 

আজকের দিনে অনেক প্রোসেস আছে যা দিয়ে আপনি মোবাইল থেকে ডিলেট হয়ে যাওয়া ফাইল ফিরিয়ে আনতে পারবেন।‌ কিন্তু এর জন্য আপনাকে কম্পিউটার দোকানে যেতে হবে এবং কিছু টাকা খরচ করতে হবে।

Advertisement

এটাও পড়ুন; Instagram অ্যাকাউন্টে Followers বাড়ানোর উপায়। প্রতি ১০০ থেকে ১৫০ Followers বাড়বে।

আজকে এমন একটি মোবাইল অ্যাপ এর কথা বলবো যা আপনার মোবাইল থেকে ডিলেট ফাইল ফেরত আনতে সাহায্য করবে।

মোবাইল থেকে ডিলেট ফাইল ফেরত আনার জন্য আপনাকে DiskDigger নামক একটি অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপটি Google Play Store এর পাওয়া যাবে। যার জন্য এটি একটি বিশ্বাসযোগ্য অ্যাপ।

এই অ্যাপটি আপনার ১-২ বছরের পুরোনো ফাইল ফেরত আনতে সাহায্য করবে। এই অ্যাপটি খুবই সাধারণ একটি অ্যাপ।

DiskDigger অ্যাপ ব্যবহার করার উপায় (How To Use DiskDigger Recover App)

এই DiskDigger অ্যাপ ব্যবহার করার জন্য সর্বপ্রথমে আপনাকে Google Play Store থেকে এটাকে ডাউনলোড করতে হবে।

Advertisement

এরপর অ্যাপটি Install করতে হবে বাকি সব অ্যাপের মতো।

এরপর আপনি অ্যাপটি ওপেন করুন, এখন আপনার থেকে একটা পারমিশন চাইবে, এটাকে অন করুন। এরপর আপনি অ্যাপটির Home Page এ চলে আসবেন।

এখানে আপনি প্রথমে Start Basic Photo Scan দেখতে পাবেন। এখানে ক্লিক করলে আপনার মোবাইল কে Scan করতে শুরু করবে। এখানে একটু সময় আপনাকে দিতে হবে। Scan সম্পুর্ন হয়ে গেলে আপনার ডিলেট হওয়া সকল ফটো দেখতে পাবেন। আপনি চাইলে এই ফটো গুলোকে রিকর্ভার করতে পারেন। কিন্তু এর জন্য আপনাকে কিছু টাকা খরচ করতে হবে।

এখানে আমি একটা সম্পুর্ন ফ্রি আইডিয়া দিচ্ছি, আপনি এই অ্যাপে যদি ডিলেট ফটো রিকর্ভার করতে চান, তাহলে কিছু টাকা খরচ করতে হবে। কিন্তু আপনি এখানে ডিলেট হয়ে যাওয়া সব ফটো দেখতে পাবেন ফ্রিতে। এখানে আপনি যা করবেন, আপনার যে ফটো খুবই প্রয়োজন সেই ফটো‌ ওপেন করুন এবং স্কিনসর্ট নিয়ে নিন। এরপর সেটাকে ঠিকঠাক ভাবে Edit করে নিন।

আপনি যদি ডিলেট হয়ে যাওয়া ফাইল ফিরিয়ে আনতে চান, তাহলে এই অ্যাপটি ব্যবহার করে দেখতে পারেন। এবং আমার ফ্রি উপায়ে নিজের প্রয়োজনীয় ফটো রিকর্ভার করতে পারবেন।

Advertisement

🚫Noteএই অ্যাটিকেলটিতে কোনো ধরনের ডাউনলোড দেওয়া হবে না। আপনি নিজের Google Play Store থেকে ডাউনলোড করে ব্যবহার করুন। এটি একটি খুব সুন্দর অ্যাপ । এই অ্যাপটির অপব্যবহার কোউ করবেন না। নিজের প্রয়োজনে ব্যবহার করুন।

Advertisement

Leave a Comment