WhatsApp Web ব্যবহার করার উপায় | How To Use Whatsapp Web | Whatsapp Web

Whatsapp বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম। বর্তমান সময়ে ফেসবুকের মালিকানাধীন এই Whatsapp. আজকের আলোচনাতে Whatsapp Web কি ? Whatsapp Web ব্যবহার করার উপায় ? এবং আরো অন্যানো বিষয়ে বিস্তারিত আলোচনা করবো। আপনি যদি Whatsapp Web ব্যবহার করতে চান, কিন্তু কিভাবে ব্যবহার করবেন সেটা জানেন‌ না । তাহলে আপনি এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়ুন। আসা করি এই অ্যাটিকেলটি পড়ার পর আর অন্য কোনো অ্যাটিকেল আপনাকে পড়তে হবে না।

Whatsapp Web কি ? (What is Whatsapp Web)

Whatsapp Web হল Whatsapp এর একটি ব্রাউজিং প্লাটফর্ম। আপনি হোয়াটসঅ্যাপ ওয়েব এর সাহায্যে Mobile Whatsapp App কে লেপটপ বা পিসিতে ব্যবহার করতে পারেন। আপনি এখানে Video Call, Chat, File Sharing সব কিছুই করতে পারবেন। এক কথায় Mobile Whatsapp App কে লেপটপ বা পিসিতে ব্যবহার করতে পারেন শুধু মাত্র ব্রাউজারের সাহায্যে এটাকেই Whatsapp Web বলা হয়।

আরো পড়ুন;

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়।

Money Earning Online Game 2022

WhatsApp Web ব্যবহার করার উপায় | How To Use Whatsapp Web | Whatsapp Web
হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করার উপায় | How To Use Whatsapp | হোয়াটসঅ্যাপ ওয়েব

Whatsapp Web ব্যবহার করার উপায় 2022 (How to Use Whatsapp Web 2022)

আপনি যদি হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করতে চান, তাহলে আপনি Windows And Mac দুটোতেই ব্যবহার করতে পারেন। আপনি যদি না জানেন যে কিভাবে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করবেন, তাহলে আপনি নিচের পয়েন্ট গুলো অনুসরণ করুন –

• প্রথমে আপনার একটা Whatsapp Account থাকতে হবে।

• এরপর, হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করার জন্য আপনাকে যেকোনো Browser ব্যবহার করতে হবে।

• এখন যেকোনো Browser খুলে নিন, এবং সার্চ করুন Whatsapp Web.

• এরপর, হোয়াটসঅ্যাপ ওয়েব এর অফিসিয়াল ওয়েবসাইট চলে আসবে, এখানে ক্লিক করুন।

• এখানে আপনি একটা QR Code দেখতে পাবেন ।

• এখন আপনি Mobile Whatsapp App ওপেন করুন এবং এখানে সেটিং অপশনে ক্লিক করুন।

• এখানে আপনি Linked Devices অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করুন।

• এরপর, আবার Linked Devices অপশন ক্লিক করতে হবে। এখানে আপনাকে Use Mobile Data তে ক্লিক করতে হবে।

• এরপর, আপনার Whatsapp Password বসাতে হবে, এখন আপনার সামনে Scanner চলে আসবে।

• এখন আপনি লেপটপ বা পিসিতে আসা QR Code Scan করতে হবে।

• এখন আপনার Mobile Whatsapp App একটা Allow Option চলে আসবে এখানে Allow করে দিন, তাহলে আপনার হোয়াটসঅ্যাপ ওয়েব লিঙ্ক হয়ে যাবে।QR Code Scan করার পর আপনি সরাসরি নিজের Whatsapp কে ওয়েব পৃষ্ঠায় দেখতে পাবেন। এরপর, এখান থেকেই Call, Chat, File Sharing সবকিছুই করতে পারবেন।

Whatsapp Web Features

Texts (Simple, Reliable Messaging) – এখানে আপনি বন্ধু বা আত্মীয় স্বজনদের সঙ্গে Messaging করতে পারবেন। আপনাকে শুধু নিজের ইন্টারনেট সংযোগ রাখতে হবে। তাহলেই আপনি সম্পুর্ন ফ্রি তে একে অপরের সাথে Messaging করতে পারবেন। এই Text Messaging অপশন হোয়াটসঅ্যাপ সম্পুর্ন ফ্রি একটি পরিষেবা।

Group Chat (Groups to keep in touch) – এই অপশনে আপনি Whatsapp Group তৈরি করতে পারবেন। নিজের বন্ধুদের এবং পরিবারের সদস্যদের নিয়ে Group তৈরি করতে পারবেন। এই গ্ৰুপে আপনি একসঙ্গে 256 মানুষ যুক্ত হতে পারবে। এই গ্ৰুপে আপনি‌ Chats, Messaging, Video, Photo, Decument ইত্যাদি শেয়ার করতে পারবেন।

Whatsapp On Web And Desktop (Keep The Conversation Going) – Whatsapp On Web And Desktop এই অপশনের মাধ্যমে আপনি Mobile Whatsapp App কে Desktop এ ব্যবহার করতে পারেন।

Whatsapp Voice And Video Calls (Speak Freely) – এই অপশনে আপনি একে অপরের সঙ্গে Whatsapp Voice And Video Calls করতে পারবেন। এটা করার জন্য আপনাকে মোবাইলের সাথে ইন্টারনেট সংযোগ রাখতে হবে।

END-TO-END ENCRYPTION(Security by Default) – এই অপশন আপনার Personal Security অপশন হিসাবে কাজ করে। আপনি যখন কারো সাথে Chats, Messaging, Video, Photo, Decument ইত্যাদি শেয়ার করেন, সেটা যাতে অন্য কেউ দেখতে না পারে, সেই জন্য END-TO-END ENCRYPTION অপশন‌ কাজ করে।

PHOTOS AND VIDEOS (Share Moments that Matter) – এই অপশনে আপনি Instant Photo and Video শেয়ার করতে পারবেন। এছাড়া, Whatsapp নিজেই একটা Camera অপশন দিয়ে থাকেন, যার সাহায্যে আপনি Real Time Capture শেয়ার করার সুবিধা পেয়ে যান। এই সবের জন্য আপনাকে নিজের মোবাইলের সাথে ইন্টারনেট সংযোগ রাখতে হবে।

VOICE MESSAGES (Say What’s On Your Mind) – আপনি এখানে VOICE MESSAGES অপশন দেখতে পাবেন। আপনি Record করার একটি অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করুন, আর যা বলতে চান সেটা বলুন এবং পাঠিয়ে দিন। যা খুবই সুন্দর একটি ফির্চারস।

DOCUMENTS (Document Sharing Made Easy) – আপনি এই অপশনের সাহায্যে Pdf file, Decument, Excel File ইত্যাদি ফাইল শেয়ার করতে পারবেন। এটা করার জন্য আপনাকে অন্য কোনো ফাইল শেয়ারিং সাইট বা অ্যাপ ব্যবহার করতে হবে না। এখানে আপনি সর্বোচ্চ 100mb পর্যন্ত Decument ফাইল শেয়ার করতে পারবেন।

WhatsApp Web FAQs.

Q. How to use whatsapp Web Android 12.

Ans: আপনি যদি Android 12 এ হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করতে চান, তাহলে আপনাকে প্রথমে মোবাইলে হোয়াটসঅ্যাপ ওপেন করুন এবং এখানে সেটিং অপশনে ক্লিক করে Linked Devices অপশনে ক্লিক করুন। এরপর, আবার Linked Devices ক্লিক করুন, এখন আপনার সামনে Scanner অপশন চলে আসবে, আপনি এখন Desktop এর QR Code Scan করুন। তাহলেই আপনি whatsapp Web use করতে পারবেন Android 12 এ.

Q. How to use whatsapp Web.

Ans: whatsapp Web ব্যবহার করার জন্য আপনাকে প্রথমে যেকোনো একটা ব্রাউজার ওপেন করতে হবে এবং এখানে সার্চ করতে হবে whatsapp Web. এরপর, whatsapp Web সাইট চলে আসবে এখানে ক্লিক করুন, তাহলে আপনার সামনে একটা QR Code চলে আসবে। এই কোড় মোবাইল থাকা হোয়াটসঅ্যাপ এর সাহায্যে Scan করুন। তাহলেই আপনি whatsapp Web ব্যবহার করতে পারেন।

Latest Posts ❤️

Leave a Comment