How To Write Adsense Friendly Articles ? কিভাবে ভালো অ্যাটিকেল লেখা যায়। জানুন বিস্তারিত…

আজকের আলোচনাতে How To Write Adsense Friendly Articles লেখার উপায় কি ? কিভাবে ভালো অ্যাটিকেল লেখা যায়। জানুন বিস্তারিত…

How To Write Adsense Friendly Articles

আপনি যদি ব্লোগিং করে টাকা ইনকাম করতে চান, তাহলে আপনাকে অ্যাটিকেল(Article) লিখতে হবে। তার জন্য আপনাকে সঠিকভাবে এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল(Adsense Friendly Article) লেখা জানতে হবে। আজকের আলোচনাতে আমরা এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল(Adsense Friendly Article) কিভাবে লিখতে হয়, এই বিষয়ে আলোচনা করবো। আপনি যদি ‌সঠিক ভাবে অ্যাটিকেল লিখতে না পারেন তাহলে আপনি এডসেন্স এর অনুমতি (Adsense Approval) পাবেন না। তাহলে আজকের আলোচনাতে সঙ্গে থাকুন…

এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল কি? (What is Adsense Friendly Articlel)

এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল(Adsense Friendly Articlel) বলতে এখানে, আপনি যখন কোনো অ্যাটিকেল লিখেন, তখন যদি গোগল এডসেন্স এর সকল নিয়মাবলী (Google Adsense Rules) অনুসরণ করে এবং ভিজিটারদের কথা মাথায় রেখে সঠিক তথ্যের সঙ্গে অ্যাটিকেল লেখায় হল এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল। 

এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল কিভাবে লিখতে হয়? (How to write Adsense Friendly Articlel)

একটি ব্লোগ পোস্ট বা অ্যাটিকেল‌ সবাই লিখতে পারবে। কিন্তু, একটি এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল লেখার জন্য আপনাকে গোগল এডসেন্স এর সকল নিয়মাবলী (Google Adsense Rules) অনুসরণ করে লিখতে হবে। তাহলে এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল লেখার উপায়,

সর্বপ্রথম আপনাকে একটা টাইটেল(Blog Post Title) বেছে নিতে হবে। যা আপনি নিজের ইচ্ছা মতো বেছে নিতে পারেন। তারপর আপনাকে এই টাইটেল অনুসরণ করে পুরো অ্যাটিকেল‌ লিখতে হবে। মনে করুন, আপনার টাইটেল(Title) “রাম” তাহলে এখন আপনাকে রাম সম্পর্কে বিস্তারিত লিখতে হবে। যেমন- জন্ম, কাজকর্ম, বিবাহ-জীবন, এবং মৃত্যুর সম্পর্কে লিখতে হবে।

এছাড়া, আপনি অকারণে ভাইরাল কিওয়াড়(Viral Keyword) ব্যবহার করতে পারবেন না। আপনার অ্যাটিকেল এর উপর নির্ভর করে কিওয়াড়(Viral Keyword) ব্যবহার করতে হবে। এবং আপনাকে অ্যাটিকেলের মধ্যে কম করে ১০০০-২০০০ ওয়াড(Words) রাখতে হবে। তাহলেই আপনি এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল লিখতে পারবেন।

How To Write Adsense Friendly Articles

আরো পড়ুন;

Amazon Great Indian Fastival 40 – 60% Off

এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল না লিখলে কি হবে ? (I don’t write AdSense friendly articles)

আপনি যদি এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল না লিখেন, যেমন ধরুন আপনার টাইটেল “রাম” আর আপনি অ্যাটিকেল লিখছেন সীতার সম্পর্কে। এছাড়া, বিভিন্ন ধরনের ভাইরাল কিওয়াড় ব্যবহার করছেন, শুধু মাত্র ট্রাফিক বাড়ানোর জন্য। আপনার অ্যাটিকেলের সঠিক বিষয় কি এটা ভিজিটারা বুঝতে পারছেন না। এই কারনে আপনার পোস্ট ইনডেক্স(Index) হবে না। এবং আপনি এডসেন্স এর অনুমতিও পাবেন না। অবশেষে আপনার সময় এবং পরিশ্রম দুটোই বেথায় যাবে। 

কত পোস্ট লিখলে এডসেন্স অ্যাপ্রুভেল পাওয়া যায়?(Google Adsense Approval‌ Post Requirement)

আপনি যদি নতুন ব্লোগিং শুরু করছেন, এবং ইউটিউবে ভিডিও দেখে ভাবছেন। সামান্য কিছু পোস্ট লিখলেই এডসেন্স অ্যাপ্রুভেল(Google Adsense Approval‌) পাওয়া যায়। তাহলে একটু মনোযোগ সহকারে পড়ুন, আপনি ব্লোগার(Blogger) বা ওয়াডপ্রেস(WordPress) যেটাই ব্যবহার‌ করেন না কেন, আপনাকে সঠিক ভাবে এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল লিখতে হবে এবং আপনাকে ভাইরাল বা র‍্যাঙ্কিং(Ranking Keywords) এর উপর অ্যাটিকেল লিখতে হবে। এরসাথে আপনাকে কম করে ৫০টা অ্যাটিকেল লিখতে হবে। যা ১০০০-২০০০ ওয়াডের মধ্যে অ্যাটিকেলটি হতে হবে। এই সবকিছু ঠিকঠাক ভাবে অনুসরণ করে অ্যাটিকেল লিখলে খুবই তারা তারি এডসেন্স অ্যাপ্রুভেল‌ পাওয়া যাবে।

অ্যাটিকেল‌ এর‌ ওর্যাড় কিভাবে গুনবেন ?(How To Words Count on Articles)

আপনি যদি একটা অ্যাটিকেল‌ লিখেন, তাহলে আপনাকে অ্যাটিকেল এর ওর্যাড় হিসাব করতে হবে। এটা আপনি একটা একটা করে গুনতে পারবেন না। এরজন্য আপনাকে ওর্যাড় কাউন্ট(Words Count) ওয়েবসাইট এর সাহায্য নিতে পারেন। আপনি গোগলের মধ্যে ওর্যাড় কাউন্ট(Words Count) লিখলে অনেক ওয়েবসাইট আসবে। যা আপনাকে ওর্যাড় কাউন্ট করে দিবে।

Importent Links

Canbebangali HomepageClick Now
WB Scholarship News 2022-23Click Now

FaQ.

1. এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল কি?(What is Adsense Friendly Articlel)

Ans: এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল বলতে, আপনি যখন কোনো অ্যাটিকেল লিখেন। তখন আপনাকে এডসেন্স এর সকল নিয়মাবলী মেনে অ্যাটিকেল লেখা এবং ভিজিটারদের কথা মাথায় রেখে অ্যাটিকেল লেখাকে এডসেন্স ফ্রেন্ডলি অ্যাটিকেল বলে।

2. কত পোস্ট লিখলে এডসেন্স অ্যাপ্রুভেল পাওয়া যায়?(Google Adsense Approval Post Requirement)

Ans: এডসেন্স অ্যাপ্রুভেল পাওয়া জন্য আপনাকে কম করে, আপনাকে ৫০+ পোস্ট লিখতে হবে। যা ভাইরাল টোপিক এর উপর লিখতে হবে।

3. গোগল এডসেন্স কি?(What is Google Adsense)

Ans: গোগল এডসেন্স হল Google এর একটি অ্যাড সাইট। আপনি যখন ইউটিউব বা ব্লোগে অ্যাড(Ads) দেখতে পান। এটা গোগল এডসেন্স(Google Adsense) এর দ্বারা পরিচালিত হয়। এখান থেকেই আপনি টাকা ইনকাম করতে পারবেন। যেখানে আপনাকে অ্যাপ্রুভেল নিতে হয়। এর জন্য আপনি ইউটিউব, এবং ব্লোগিং বেছে নিতে পারেন।

Post By– Santosh Barman (www.canbebangali.com)

Leave a Comment