Instagram Video Download | Instagram Story Download | Instagram Reels Video Download

Instagram: ইনস্টাগ্ৰাম খুবই জনপ্রিয় একটি Social Media Platform. আজকে আমি Instagram Video Download | Instagram Story Download | Instagram Reels Video Download এই বিষয়ে আলোচনা করবো। আপনিও যদি এই সব প্রশ্নের উত্তর জানতে চান, তাহলে আপনাকে এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়েন হবে। আমি কিছু সহজ উপায় নিয়ে আলোচনা করবো। যেখান থেকে আপনি Instagram Video Download করতে পারবেন।

Instagram বর্তমান সময়ে জনপ্রিয় একটি অনলাইন প্লাটফর্ম। এখানে আপনি Reels, Video, Photo আপলোড করতে পারেন। এছাড়াও আপনি Instagram থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি ইন্টাগ্ৰাম থেকে টাকা ইনকাম করতে চান, তাহলে আপনি How To Earn Money Instagram এই অ্যাটিকেলটি পড়তে পারেন।

যাই হোক আজকের আলোচনার বিষয় হলো Instagram Video Download. আপনি ইনস্টাগ্ৰাম থেকে সরাসরি ভিডিও ডাউনলোড করতে পারবেন না। এরজন্য আপনাকে অন্য রাস্তা অনুসরণ করতে হবে। আমি Instagram ভিডিও ডাউনলোড করার সবগুলো উপায় নিয়ে আলোচনা করবো।

আরো পড়ুন; অনলাইন টাকা ইনকাম করার উপায়

Instagram Video Download | Instagram Story Download | Instagram Reels Video Download

How to Download Instagram Video(ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড)

আপনি যদি ইনস্টাগ্রাম থেকে নিজের পছন্দের ভিডিও গুলো ডাউনলোড করুন চান, তাহলে আপনি খুবই সহজ উপায়ে এটা করতে পারবেন। প্রথমত, আপনি Instagram Video Download করার জন্য অ্যাপ ব্যবহার করতে পারেন। এবং দ্বিতীয়ত, আপনি অনলাইনে এটা করতে পারবেন। এছাড়াও, আরো একটি সহজ উপায় আছে। যা এই দুটোর থেকে একেবারেই আলাদা এটা সম্পর্কে শেষে আলোচনা করবো। এখন আমি প্রথমে অ্যাপ দিয়ে ইনস্টাগ্ৰাম ভিডিও ডাউনলোড করার উপায় নিয়ে আলোচনা করবো।

ইনস্টাগ্ৰাম ভিডিও ডাউনলোড অ্যাপ (Instagram Video Download App)

আপনি যদি খুবই সহজ উপায়ে ইন্সটাগ্রাম থেকে Video, Reels ডাউনলোড করতে চান, তাহলে আপনি Vidmate App ব্যবহার করতে পারেন। এখান থেকে আপনি Instagram Reels Video Download করতে পারবেন এবং Instagram Story Download করতে পারবেন।

Vidmate থেকে ইনস্টাগ্ৰাম ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে প্রথমে instagram login করতে হবে, এবং এখানে আপনি নিজের পছন্দের ভিডিও ডাউনলোড করার জন্য বাছাই করে নিন। এরপর আপনি ভিডিও শেয়ার অপশনে ক্লিক করুন এবং এখানে আপনি শেয়ার করুন Vidmate এ। এখন আপনার সামনে Vidmate ওপেন হবে এবং আপনি সেই ভিডিও টা দেখতে পাবেন, যার লিঙ্ক আপনি শেয়ার করেছিলেন। এবং এর সঙ্গে আপনি ডাউনলোড় করার অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন এবং ডাউনলোড করে নিন।

নোট: Vidmate থেকে ইনস্টাগ্ৰাম ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে প্রথমে Vidmate Install করতে হবে, আপনার মোবাইল কিভাবে করবেন,এটা জানার জন্য How to Setup Vidmate App এই পোস্টটি পড়ুন।

অনলাইন ইনস্টাগ্ৰাম ভিডিও ডাউনলোড (Online Instagram Video Download Way)

আপনি যদি অনলাইন থেকে ইনস্টাগ্ৰাম ভিডিও ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে প্রথমে সঠিক ওয়েবসাইট সম্পর্কে জানতে হবে। আপনি সব ওয়েবসাইট থেকে ইনস্টাগ্ৰাম ভিডিও ডাউনলোড করতে পারবেন না। যাই হোক, আপনি যদি Online Instagram Video Download করতে চান, তাহলে আপনাকে প্রথমে instagram login করতে হবে, এবং পছন্দের ভিডিও এর লিঙ্ক কপি করতে হবে।

এরপর, মোবাইলের যে কোনো একটা ব্রাউজার ওপেন করতে হবে। এবং এখানে সার্চ করতে হবে – Instagram Video Download. আপনি এটা সার্চ করার পর আপনার সামনে অনেক ওয়েবসাইট চলে আসবে। এখান থেকে যেকোনো একটা ওয়েবসাইটে ক্লিক করুন। এরপর, আপনি যে Instagram Video link copy করেছিলেন সেটা এখানে পেস্ট করতে হবে। এরপর, সেই ভিডিও আপনার সামনে চলে আসবে এবং এখানে ডাউনলোড করার অপশন দেখতে পাবেন, এখানে ক্লিক করে ডাউনলোড করতে পারবেন।

আপনি যদি অনলাইন বা অ্যাপের সাহায্য ছাড়াই ইনস্টাগ্রাম Video, Reels Download করতে চান, তাহলে আপনাকে প্রথমে Instagram ওপেন করতে হবে এবং এখানে পছন্দের Video, Reels ওপেন করুন। এরপর আপনি ভিডিও এর নিচে 3 Dot এ ক্লিক করুন। এখানে আপনি Save অপশন দেখতে পাবেন, এখানে ক্লিক করে Save করে নিন। আপনার Save করা ভিডিও দেখার জন্য আপনি Instagram Profile অপশনে ক্লিক করুন। এখানে মেনু(Menu) অপশনে ক্লিক করুন, এখানে আপনি যে ভিডিও Save করেছেন, সেটা দেখতে পাবেন।

Instagram Video Download FAQs.

Q. Best Instagram Video Downloader App 2022.

Ans: 2022 সালের Best Instagram Video Downloader App – • Vidmate• Instagram Video Downloader• FastSave

Q. Instagram private video download without login.

Ans: আপনি যদি Instagram login না করে Instagram Video ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে প্রথমে যেকোনো ব্রাউজার থেকে www.instagram.com সার্চ করতে হবে। এবং এর সাথে আপনি যার ভিড়িও ডাউনলোড করতে চান তার user name বসাতে হবে (www.instagram.com/user name). তাহলে তার সমস্ত তথ্য চলে আসবে, এখান থেকে ডাউনলোড করতে পারবেন।

Q. Instagram Reels Download mobile app.

Ans: Instagram Reels Download করার জন্য আপনি Vidmate App ব্যবহার করতে পারেন।

Latest Post

1 thought on “Instagram Video Download | Instagram Story Download | Instagram Reels Video Download”

Leave a Comment