Jio 5G: পশ্চিমবঙ্গ সহ ১০০০ শহরে 5G পরিষেবা দিয়ে Jio. কত দাম পড়বে Jio 5G পরিষেবার

Jio 5G:‌ 5G এর স্পেকট্রামের নিলাম শেষ। আর এই নিলামের শেষ হওয়ার পর থেকেই মানুষের প্রশ্ন উঠছে যে 5G পরিষেবা কবে আসবে। Jio Infocomm – এর চিয়ার ম্যান আকাশ আম্বানি একটি সংবাদ মাধ্যমে ইঙ্গিত দিয়েছিলেন যে Jio 5G পরিষেবা 15 আগস্টের পর থেকেই ভারতের বিভিন্ন শহরে চালু করা হবে।

AIRTEL কে পিছিয়ে ফেলার জন্য জিও উঠেপড়ে লেগেছে। আকাশ আম্বানি জানিয়েছেন যে তারা ভারতের 1000 টি শহরে জিও 5G পরিষেবা দেওয়া জন্য তৈরি হয়ে আছে। যদিও এই ব্যাপারে AIRTEL পিছিয়ে নেই, এয়ারটেল ও জানিয়েছেন যে 2022 এর আগস্ট মাসের মধ্যে Airtel 5G পরিষেবা চালু করবে।

অনেক, নেটিজেনরা তাদের মতামতে জানিয়েছেন যে জিও এয়ারটেল কে পিছিয়ে ফেলার জন্য তার পুরোনো 4G প্রক্সিয়া প্রয়োগ করবে। প্রথম দিকে সমান্য কিছু টাকা দিয়ে এই পরিষেবা নিতে পারবেন, এবং পরে তার টাকা বাড়িয়ে দিবে। যদিও এই ব্যাপারে Jio এর পক্ষ্য থেকে কোনো সংকেত পাওয়া যায়নি।

Jio 5G

Jio 5G পরিষেবা – এর পরিকল্পনা কি ?

জিও এর জিও 5G পরিষেবা হিসাবে জানা গিয়েছে যে জিও তার পুরোনো 4G প্রক্সিয়া প্রয়োগ করবে। জিও এর পক্ষ থেকে জানানো হয়েছে যে এই Jio 5G পরিষেবা যেন সব মানুষ পায় এজন্য তারা যথেষ্ট চেষ্টা করবে।

স্পেকট্রাম নিলামের পর জিও এর চিয়ার ম্যান আকাশ আম্বানি জানিয়েছেন যে, Jio বিশ্বমানের। সাশ্রয়ী মূল্যে Jio 5G পরিষেবা প্রদান করার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আকাশ আম্বানির এই কথা থেকে বোঝা যায় যে জিও তার 5G পরিষেবার উপর পুরোনো 4G প্রক্সিয়া প্রয়োগ করবে।

Best 5G Mobile Under 15k | 15 হাজারের মধ্যে ভালো 5G মোবাইল | Mobile Phone Under 15000

Jio 5G এর স্পিড কেমন হবে ?

জিও 5G এর স্পিড কেমন হবে, এই বিষয়ে জিও এর পক্ষ থেকে কোনো খবর পাওয়া যায়নি। কিন্তু, আমরা এতটা মেনে চলতে পারি যে 4G এর থেকে 10× বেশি স্পিড হবে। কিন্তু, বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্ক থেকে জানা গেছে যে 20Mbps -100Mbps এর সর্বনিন্ম গতি থাকবে।

সবশেষে, প্রাথমিক ভাবে মনে হচ্ছে, জিও 12-24 মাসের 5G প্লেন নিয়ে চলছে। জিও এর পরিকল্পনা থেকে অনুমান করা যায় যে জিও প্রতিটি 5G ইউনিট থেকে সর্বনিম্ন 50 টাকা এবং সর্বোচ্চ 225-250 টাকা করে নেবে জিও 5G পরিষেবা প্রদান করার জন্য।

আপনি যদি ভাবছেন, Jio 5G পরিষেবা আপনার জন্য নয়। তাহলে আপনি ভুল ভাবছেন, আপনি বর্তমানে যে 4G পরিষেবা ব্যবহার করছেন। এর থেকে একটু বেশি খরচ হবে প্রতিমাসে।

Jio 5G Finally Lounch – ফাইনালি 1st October 2022 এ জিও 5জি( Jio 5G) চলে এসেছে। ভারতের বড়ো বড়ো শহরে কলকাতা, চেন্নাই, বেঙ্গলোর, মুম্বাই, দিল্লি তে।

Frequently Asked Questions.

পশ্চিমবঙ্গে Jio 5G পরিষেবা কবে আসবে ?

জিও এর পক্ষ থেকে জানানো হয়েছে যে 15 আগস্টের পর থেকে ভারতের 1000টি শহরে Jio 5G পরিষেবা চালু হবে, যার মধ্যে পশ্চিমবঙ্গের কলকাতাও আছে।

5G স্পিড কেমন হবে ?

আমরা এতটা মেনে চলতে পারি যে 4G এর থেকে 10× বেশি স্পিড হবে। কিন্তু, বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্ক থেকে জানা গেছে যে 20Mbps -100Mbps এর সর্বনিন্ম গতি থাকবে।

Airtel 5G এর Speed কত ?

একটি সমিক্ষায় পাওয়া গেছে যে, Airtel 5G এর সর্বোচ্চ স্পিড 1gbps মাত্র 20ms (মাক্র সেকেন্ডের মধ্যে)

4G Sim 5G তে Convert করা সম্ভব কিনা ?

আপনি যদি 4G Sim 5G তে Convert করতে চান, তাহলে আপনি সেটা অনায়াসে করতে পারবেন। কিন্তু, এর আগে আপনাকে নিজের 4G মোবাইল পরিবর্তন করতে হবে।

Jio 5G Recharge এর দাম কত হবে ?

Jio 5G Recharge এর দাম আপনার প্রতিমাসে 400-500 টাকার মধ্যে পড়বে। যদিও জিও এই সম্পর্কে কোনো‌ মতামত শেয়ার করে নি।

Leave a Comment