Keypad Mobile এর ডিলেট হওয়া নাম্বার কিভাবে ফেরত আনবেন। Keypad Mobile Delete Number Recover.

 Keypad Mobile Delete Number Recover Prosess

    About Keypad Mobile Dail Number Delete

    যদি আপনার কাছে একটা ছোটো কিপ্যাড(Keypad) মোবাইল থাকে এবং আপনি ভুলকরে মোবাইল এর সব ডায়েল নাম্বার ডিলেট (Delete) করে দেন, তাহলে আপনি সেই ডিলেট নাম্বার কিভাবে ফেরত আনতে পারবেন। আসলে একজন সাধারণ মানুষের পক্ষে এটা করা সম্ভব নয়। কিন্তু, যদি আপনি এই প্রতিবেদনটি সম্পুর্ন পড়েন, তাহলে আপনি নিজেই এই কাজ করতে পারবেন। আপনিও যদি এই সমস্যায় পড়েন তাহলে এটার সমাধান দেখে নিন।

    Keypad Mobile এর Delete Number ফেরত আনার জন্য কি করতে হবে?

    Keypad Mobile এর Delete Number ফেরত আনার জন্য তেমন বিশেষ কোনো যন্ত্রপাতির প্রয়োজন হবে না। কিন্তু, এখানে আপনার একটা স্মাটফোন এর প্রয়োজন হবে। এবং সেই ফোনে ইন্টারনেট কানেকশান থাকতে হবে। এখন আপনার মোবাইলে অ্যাকটিভ ই-মেইল আইডি (Active Email I’d) থাকতে হবে। 

    Keypad Mobile এর Delete Number কিভাবে Recover করা যায়?

    আপনার কাছে যদি উপরের সবকিছু থাকে তাহলে, এখন আপনাকে ই-মেইল করতে হবে, সিম টেলিকম কোম্পানিকে। এবং এখানে আপনি নির্দিষ্ট কোনো মাসের ডিলেট হওয়া পর্যন্ত দেখতে পারবেন। আপনাকে এই ই-মেইল আইডিতে মেল করতে হবে- EPREBILLJANUARYABC@GMAIL.COM 
    Note: এখানে Email I’d টা সম্পর্কে বিস্তারিত জানুন, প্রথমের EPREBILL এই লেখাটি লিখতে হবে, তারপর মাসের নাম লিখতে হবে, ধরুন আপনার জানুয়ারি (JANUARY) মাসে নাম্বার ডিলেট হয়েছে। এই জন্য মাসের নাম দেওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। তারপর, ABC@GMAIL.COM এটা আসলে আপনার ই-মেইল আইডি বোঝাচ্ছে। এখানে আপনার Email I’d বসাতে হবে। এটা নিশ্চয় বুঝতে পেরেছেন। এখন আপনাকে 121 নাম্বার এ সেন্ড করতে হবে। এটা সেন্ড করার কিছু সময় পর একটা ই-মেইল আসবে আপনি যে ই-মেইল আইডি দিয়ে মেল করছেন এই আইডিতে। এখানে একটা পিডিএফ(PDF File) আসবে। যেখানে আপনার সমস্ত ডিলেট নাম্বার এর লিস্ট দেখতে পাবেন। কিন্তু, এই পিডিএফ(PDF File) খোলার জন্য ওটিপি এর প্রয়োজন হবে, এটা জানতে নিচের অংশ পড়ুন।

    পিডিএফ(PDF File) কিভাবে খুলবে / How To Open PDF File.

    আপনার ই-মেইল আইডিতে যে পিডিএফ(PDF File) ফাইলটি আসলো এটা খোলার জন্য আপনাকে ওটিপি ভেরিফিকেশন প্রোসেস কম্পিলিট করতে হবে। এখানে আপনি যে নাম্বার এর ডিলেট হওয়া নাম্বার দেখার জন্য আবেদন করেছিলেন, সেই নাম্বারে একটা ওটিপি আসবে, এবং ওই ওটিপি ভেরিফিকেশন করার পরি আপনি আপনার ডিলেট নাম্বার দেখতে পাবেন। 
    Note: এই OTP Verify প্রোসেস করার উদ্দেশ্যে হল, কেউ যেন অন্যের ডিটেল্স দেখতে না পারে। এক কথায় একজনের প্যাইভেসি যেন অন্যযন না দেখতে পারেন।

    FAQs.

    1. Keypad Mobile থেকে Delete Number কিভাবে ফেরত আনা যায়?

    Answer: Keypad Mobile থেকে Delete Number ফেরত আনার সহজ উপায়:
    🔹একটা স্মাটফোন এবং এরসঙ্গে ইন্টারনেট কানেকশান থাকতে হবে।
    🔹একটা Email I’d থাকতে হবে।
    🔹 আপনাকে একটা Mail 💌 করতে হবে।
    🔹EPREBILL______ABC@GMAIL.COM এখানে খালি জায়গাতে মাসের নাম লিখতে হবে, যে মাসের ডিলেট নাম্বার দেখতে চান এবং ABC এর জায়গায় Email I’d বসাতে হবে।
    🔹এতটা করার পর 121 নাম্বারে পাঠাতে হবে।
    🔹 এরপর, একটা mail 💌 আসবে, Email I’d তে। 
    🔹 এখানে একটা Pdf file আসবে।
    🔹Pdf file এ ক্লিক করুন।
    🔹এখন আপনার নাম্বারে একটা OTP আসবে। (এখানে সেই নাম্বারে OTP আসবে যে নাম্বার এর ডিলেট নাম্বার দেখতে চান.)
    🔹OTP ভেরিফাই করলেই আপনার ডিলেট নাম্বার এর লিস্ট দেখতে পাবেন।

    2. মোবাইল থেকে Delete হওয়া Number Recover Best App?

    Answer: আপনার যদি মোবাইল থেকে নাম্বার ডিলেট হয়ে যায়, তাহলে আপনি কিভাবে নাম্বার ফেরত আনবেন বা Best App কি। আপনার যদি নাম্বার ডিলেট হয়ে যায় তাহলে আপনি সরাসরি কাস্টোমার কেয়ারে কল করুন। অযথা, অ্যাপ ডাউনলোড করবেন না, নয়তো সমস্যা হতে পারে। আরো, বিস্তারিত জানতে উপরের পোস্টটির সম্পূর্ণ পড়ুন।
    Post By – Santosh Barman (www.canbebangali.com)

    Leave a Comment