Lakshmir Bhandar Prakalpa Beneficiary Name 2022 – canbebangali

 Lakshmir Bhandar Prakalpa Beneficiary Name 2022 | লক্ষীর ভান্ডার প্রকল্পের লিস্ট 2022 | Lakshmir Bhandar Payment Date & Beneficiary List 2022

Lakshmir Bhandar Prakalpa Beneficiary Name 2022

লক্ষীর ভান্ডার প্রকল্পের নামের লিস্ট 2022 | Lakshmir Bhandar Prakalpa Beneficiary Name 2022 | Lakshmir Bhandar Name list 2022 | লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা কবে আসবে 2022 |

Lakshmir bhandar Prakalpa Beneficiary 2022 – লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নামের লিস্ট 2022

Lakshmir Bhandar Prakalpa Beneficiary Name 2022: 15 ফেব্রুয়ারি 2022 আবার নতুন করে লক্ষীর ভান্ডার প্রকল্পের কাজ শুরু করা হয়েছে। এবার যারা নতুন করে লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করেছেন, তারা খুব তাড়াতাড়ি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা পেয়ে যাবেন। এটা মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই ঘোষণা করেছেন।

15 ফেব্রুয়ারি 2022 থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় নতুন করে লক্ষীর ভান্ডার প্রকল্পের কাজ শুরু করা হয়েছে এবং প্রচুর লক্ষীর ভান্ডারের নতুন ফর্ম জমা হয়েছে। 

লক্ষীর ভান্ডারে নতুন যারা আবেদন করেছেন, তাদের মধ্যে কিছু ‌ফর্ম পাশ হয়েছে এবং কিছু ফর্ম এখনো পাশ হয়নি। 

লক্ষীর ভান্ডার প্রকল্পে SC/ST – 1000 টাকা করে পাবেন এবং General/OBC – 500 টাকা করে পাবেন। 

কিন্তু, এখানে নতুন একটা বিষয় সামনে আসছে যে যাদের Cast Certificate আছে, শুধু তারাই প্রতিমাসে 1000 টাকা করে পাবেন । আর যাদের নেই তারা 500 টাকা করে পাবেন। 

আরো পড়ুন;

Laxmi Bhandar: পশ্চিমবঙ্গ লক্ষীর ভান্ডার প্রকল্প নতুন নিয়ম 2022।

লক্ষীর ভান্ডার প্রকল্পের নামের লিস্ট 2022 -Lakshmir Bhandar Prakalpa Beneficiary Name 2022

আমাদের মধ্যে ‌অনেকেই আছেন যারা লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করেছেন কিন্তু এখানে লক্ষীর ভান্ডারের টাকা পাচ্ছেন না। এরজন্য আপনাকে জানতে হবে যে লক্ষীর ভান্ডার প্রকল্পের জন্য আপনি যে আবেদন করেছেন সেটাকি সঠিক ভাবে Submit হলো কিনা। কিভাবে নিজের নাম দেখবেন।

লক্ষীর ভান্ডার প্রকল্প নামের লিস্ট 2022

Lakshmir Bhandar Prakalpa Beneficiary Name 2022: আপনি লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করার সময় একটা মোবাইল নাম্বার যুক্ত করেছিলেন লক্ষীর ভান্ডার ফর্মের সাথে, সেই মোবাইল নাম্বার দিয়েই আপনি বুঝতে পারবেন যে আপনার লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্ম Submit হলো না Cancel হলো।

১. লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করার কিছু দিনের মধ্যেই আপনার Register Mobile Number‌ এ একটা SMS আসবে। এই SMS এ আসবে Registration, Deta entry SMS lakshmir bhandar Prakalpa 2022.

২. প্রথম SMS আসার আরো কিছু দিনের মধ্যে আবার একটা SMS যেখানে Beneficiary Number দেওয়া হবে। আর এই দ্বিতীয় SMS মানে আপনার ফর্ম সঠিক ভাবে জমা হয়েছে এবং আপনি লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা পাবেন।

এই SMS দুটো আসতে কিছু সময় লাগতে পারে, এরজন্য চিন্তার কোনো কারণ নেই। কিন্তু, যদি ১-২ মাসেও না আসে তাহলে আপনি কি করবেন।

আরো পড়ুন;

মহিলাদের জন্য কিছু নতুন ব্যবসার আইডিয়া | Best Business Ideas For Women 2022 | canbebangali

লক্ষীর ভান্ডার প্রকল্পের SMS না আসলে কি করতে হবে ?

লক্ষীর ভান্ডার প্রকল্প SMS : আপনি যদি লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করেছেন, কিন্তু ১-২ হল এখনো SMS আসে নি, বা লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা পাচ্ছেন না। তাহলে আপনাকে যা করতে হবে।

১. লক্ষীর ভান্ডার প্রকল্প একটি অফলাইন প্রক্সিয়া। যার কারণে এর সমাধান অনলাইনে সম্ভব নয়।

২. আপনি যখন লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্ম পূরণ করেন, তখন হয়তো আপনার Decument বা মোবাইল নাম্বার ভুল দিয়েছেন। যার কারণে টাকা আসছে না।

৩. এখন আপনাকে আপনার BDO Office এ যেতে হবে। এবং সেখান থেকে Lakshmir Bhandar Prakalpa Form Reopen করতে হবে এবং সমস্ত তথ্য সঠিক করতে হবে।

আপনার যদি লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন করেছেন কিন্তু টাকা পাচ্ছেন না, তাহলে আপনার BDO Office এ গিয়ে সব ঠিক করতে পারবেন।

লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা কবে আসবে 2022 – Lakshmir Bhandar Prakalpa Payment Date 2022

আপনি লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করেছেন, এবং দুটো SMS চলে এসেছে আপনার মোবাইল নাম্বারে। এখন ভাবছেন যে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা কবে ডুকবে ব্যাঙ্ক অ্যাকাউন্টে। লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা নিয়ে চিন্তা করার কোনো দরকার নেই, আপনি প্রতি মাসে ১-৮ তারিখের মধ্যে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা পেয়ে যাবেন।

Importent Links

CB HomepageClick Here
WB Scholarship NewsVisit Now

Lakshmir Bhandar Prakalpa FAQS.

লক্ষীর ভান্ডার প্রকল্পের নামের লিস্ট কিভাবে চেক করবো ?

লক্ষীর ভান্ডার প্রকল্পে নামের লিস্ট চেক করার মতো কোনো অপশন নেই। এর কারণ হচ্ছে লক্ষীর ভান্ডার প্রকল্প একটি অফলাইন প্রক্সিয়া।

কাস্ট সার্টিফিকেট (Caste Certificate) ছাড়া কি লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করা যাবে?

লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করার জন্য কাস্ট সার্টিফিকেট (Caste Certificate) এর প্রয়োজন হবে না। কাস্ট সার্টিফিকেট (Caste Certificate) ছাড়াও আপনি লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করতে পারবেন।

লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা আসছে না কি করবো ?

আপনার লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা না আসলে, আপনি আপনার পার্শ্ববর্তী BDO Office এ চলে যান এবং সেখানে গিয়ে লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্ম ফিলাপ করতে কিছু ভুল হয়েছে কিনা সেটা ঠিক করে নিন। তাহলে আপনার টাকা আসবে।

Leave a Comment