Lata Mangeshkar Health Update: লতা মঙ্গেশকর আর আমাদের মধ্যে নেই, আজ সকালে তার দেহান্ত হয়।

 Lata Mangeshkar Health Update

Lata Mangeshkar Health Update:

কোকিল স্বর গায়িকা লতা মঙ্গেশকর মারা গেছেন। এটা সম্পূর্ণ ভারতীয়দের জন্য খুবই দুঃখজনক খবর। লতা মঙ্গেশকর এর শারীরিক অবস্থা খারাপ হওয়ার কারণে তাকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল। কিন্তু, আজ (রবিবার) খবর আসে যে আমাদের সবার প্রিয় গায়কা তলা মঙ্গেশকর আর আমাদের মধ্যে নেই। শনিবার, অর্থাত কালকে তলা মঙ্গেশকর এর স্বাস্থ সম্পর্কে বিস্তারিত জানতে, কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল, মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে, চলচ্চিত্র নির্মাতা মধুর ভান্ডারকর এবং জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির নেতা সুপ্রিয়া সুলে।
শনিবার, তলা মঙ্গেশকর এর বোন এবং আশা ভোঁসলে হাসপাতালে তলাজির স্বাস্থ সম্পর্কে খোঁজখবর নেওয়ার জন্য গিয়েছিলেন। এবং হাসপাতাল থেকে ফেরার পথে আশা ভোঁসলে মিড়িয়া সাথে আলাপকালে জানান, যে এখন লতাজির খুবই তারা তারি সুস্থ হয়ে উঠবেন, এবং ডাক্তার জানায়, লতাজির স্বারীরিক অবস্থায় উন্নতি হয়েছে। 
২০১৯ সালের সেপ্টেম্বর মাসে লতা মঙ্গেশকর কে এই হাসপাতালে ভর্তি করা হয়েছিল, শ্বাস কষ্টের সমস্যার কারণে, কিন্তু, সেই সময় নিমোনিয়া ধরা পড়ে, যার কারণে তাকে ২৮দিন পর হাসপাতাল থেকে বাড়িতে আনা হয়।
লতা মঙ্গেশকর এর কেরিয়ার: লতা মঙ্গেশকর ১৩ বছর সয়সে ১৯৪২ সাল থেকে ভারতীয় সিনেমা জগতে একজন‌ ভালো গায়িকা হিসাবে তার কেরিয়ার শুরু করেন। তলা মঙ্গেশকর তার গায়িকা জীবনে ২৫ হাজারেরও বেশি ভারতীয় ভাষায় গান গেয়েছেন। তিনি, তার গায়িকা জীবনে এমন কিছু গান গেয়েছেন যা আজও ভারতীয়দের মনে গেঁথে আছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল- আজীব দাস্তা হে, প্যারকিয়া তো ডরনা ক্যা, এবং নীলা আসমা শোঁ গেয়া। লতা মঙ্গেশকর “সুর সাম্রাজী” হিসাবেও পরিচিত। এবং তিনি ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মান “ভারত রত্ন” দিয়ে সম্মানিত করা হয়েছে। এছাড়া, লতা মঙ্গেশকর কে পদ্ম ভূষণ, পদ্ম বিভূষণ, এবং দাদা সাহেব ফাল্কে সম্মান দ্বারা সম্মানিত করা হয়েছে।
লতা মঙ্গেশকর এর স্বাস্থ সম্পর্কে PM Narendra Modi বলেছেন, লতা দিদি যেন ইশ্বরের কৃপায় খুবই তারা তারি সুস্থ হয়ে ওঠেন। এবং লতা মঙ্গেশকর এর পরিবারকে সান্তনা জানিয়েছেন।
Post By – Santosh Barman (www. canbebangali.com)

Leave a Comment