Madhyamik HS Exam 2022 – পরীক্ষা বাতিল হচ্ছেনা, নতুন রুটিন, আগামী সপ্তাহ থেকে শুরু, কি কি করতে হবে দেখুন, জানিয়ে দিলো বোর্ড ও সংসদ।

Madhyamik HS Exam 2022 – পরীক্ষা বাতিল হচ্ছেনা,Class হবে টিভিতে..

    About মাধ্যমিক পরীক্ষা (Madhyamik HS Exam 2022)

    বিগত কয়েকদিনে যেভাবে অমিক্রন ভাইরাস বাড়ছিল, সেটা দেখে চিন্তায় ছিল রাজ্য এবং কেন্দ্র উভয় পক্ষ। ইস্কুল, কলেজ বন্ধ করা হয়েছিল অমিক্রন ভাইরাস এর প্রকোপ দেখে। সংক্রমনের গ্রাফের দিকে নজর শিক্ষাদপ্তর, বোর্ড ও কাউন্সিলের কর্তাদের, তারা চিন্তায় আছেন পরিক্ষা হবে কি না। এরই মধ্যে জানা গেছে শিক্ষা দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তারা আক্রান্ত হয়েছে এই অমিক্রন ভাইরাসে। এই জন্য পরিক্ষার ব্যাপারটা সামলানোর মতো কেউ নেই। আর সেই জন্য সবদিকে চিন্তা ভাবনা করে নতুন সিদ্ধান্ত নিলেন সংসদ।
    তবে জানা গেছে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik HS Exam 2022) বাতিল হচ্ছে না, শুধু তারিখ পরিবর্তন করা হয়েছে। অন্যদিকে, বিশেষজ্ঞরা জানিয়েছেন অমিক্রনের আতঙ্ক ফেব্রুয়ারি মাঝামাঝি সময়ে কমে যাবে। কিন্তু এই অল্প সময়ে পরীক্ষা কিভাবে সম্ভব এটাই বড় চিন্তার বিষয়।

    Madhyamik HS Exam 2022 নতুন নিয়ম।

    শিক্ষা দপ্তর মাধ্যমিক পরীক্ষার্থীদের (Madhyamik HS Exam 2022) জন্য টেলিভিশন এ ক্লাস শুরু করলো। সরকারি টেলিভিশন চ্যানেল দূরদর্শন এবং বেসরকারি নিউজ চ্যালেন 24 ঘন্টা তে ক্লাস হবে। দূরদর্শন এবং শিক্ষা দপ্তর সুত্রে জানা গেছে, আগামী ১৭ই জানুয়ারী ২০২২ সকাল দশটায় উদ্বোধন হতে চলেছে দুরদর্শনে ক্লাস। ঐদিন West Bengal Board of Secondary Education (WBBSE) এবং West Bengal Council Of Higher Secondary Education (WBCHSE) এর এক্সপার্ট কমিটির চেয়ারম্যান বক্তব্য রাখবেন। আশা করা যাচ্ছে, পরীক্ষা বাতিল হচ্ছেনা এই ঘোষণা সেদিনই করা হবে। আর যদি পরীক্ষা পিছিয়ে যায়, তা ও জানা যেতে পারে। (Madhyamik HS Exam 2022)

    মাধ্যমিক (Madhyamik HS Exam 2022)

     এর কোন ক্লাস কখন হবে Tv তে।

    শিক্ষা দপ্তর এবং দূরদর্শন চ্যালেন এর পক্ষ থেকে মাধ্যমিক এর ক্লাস নেওয়ার টাইম ঠিক করলো। আগামী 18 জানুয়ারি সকাল 10 থেকে 11 টা মাধ্যমিকের বাংলা ক্লাস হবে। ১৯ তারিখ সকাল ১০ টা থেকে উচ্চ মাধ্যমিকের পদার্থ বিজ্ঞান ক্লাস হবে। ২০ই জানুয়ারী মাধ্যমিকের ইংরাজী ক্লাস। ২১ তারিখ উচ্চ মাধ্যমিকের রসায়ন বিজ্ঞান ক্লাস হবে। এবং বাকি ক্লাস গুলি পরবর্তীতে জানানো হবে। (Madhyamik HS Exam 2022)
    অন্যদিকে নিউজ 24 মাধ্যমিকের সিলেবাস অনুযায়ী ক্লাস করাবেন। তবে সঠিক সময় এখনো জানানো হয়নি। 

    Leave a Comment