Facebook থেকে টাকা ইনকাম | Money Earning Facebook 2023 – Canbebangali

Money Earning Facebook 2023
Money Earning Facebook 2023

Money Earning Facebook 2023: ফেসবুক আজকের দিনে একটি খুবই জনপ্রিয় সোশাল মিডিয়া অ্যাপ যেখানে আপনি আপনার জীবনের মূল্যবান সময় গুলো ব্যায় করে থাকেন, নিজের ফটো পোস্ট করার জন্য বা অন্যের ফটো দেখার জন্য বা ফেসবুক ভিডিও দেখার জন্য। আপনি যখন আপনার মূল্যবান সময় এর মধ্যে ইনভেস্ট করছেন তাহলে এখান থেকে টাকা ইনকাম করতে পারলে কেমন হয়, এখন আপনার প্রশ্ন হচ্ছে কি ভাবে ইনকাম করতে পারবো। আজকের এই আলোচনাতে ফেসবুক থেকে টাকা ইনকাম করার সেরা তিনটি উপায় নিয়ে আলোচনা করব, অতেব সঙ্গেই থাকুন।

Facebook
Facebook

Money Earning Facebook 2023 (ফেসবুক থেকে টাকা ইনকাম)

ফেসবুক থেকে টাকা ইনকাম করতে আপনার যে ফটো পোস্ট করা অ্যাকাউন্ট আছে এর মধ্যে আরো কাজ করতে হবে যা পরে আলোচনা করছি, আগে জানতে হবে ফেসবুক কি ভাবে আমাদের টাকা দেয়, আসলে ফেসবুক ‌‌‌কখনো কাউকে টাকা দেয়না, আপনি যখন ফেসবুকে কিছু ভিডিও দেখেন তখন ভিডিও চলাকালীন একটা অ্যাড় দেখতে পাই, বা ফেসবুকের স্ক্রল করার সময় বিভিন্ন পোজাক্টের ছবি দেখতে পাই যে গুলো বিক্রির জন্য দেওয়া থাকে। তাহলে আপনি কিভাবে ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌টাকা ইনকাম করতে পারবেন।

Facebook থেকে টাকা উপার্জন যা করতে হবে:

প্রথমে আপনার একটা মোবাইল বা কম্পিউটার থাকতে হবে এবং এর মধ্যে ইন্টারনেট কানেকশন থাকতে হবে, ফেসবুক এ আপনার একটা অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং সব শেষে আপনার বয়স আঠারো বছরের উপর হতে হবে। এই সব আপনার থাকলে আপনি ‌‌‌‌‌‌ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য ১০% প্রস্তুত।

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

ফেসবুক থেকে টাকা ইনকাম করার প্রথম পদ্ধতি:

ফেসবুক পেজ: ফেসবুক টাকা ইনকাম করার সবচেয়ে বড় রাস্তা হল ফেসবুক পেজ, আপনাকে ফেসবুক এ পেজ তৈরি করতে হবে । যা আপনি আপনার সাধারণ ফেসবুক অ্যাকাউন্ট এর পেজ অপশনে ক্লিক করে পেজের নাম দিয়ে তৈরি করতে পারবেন। ফেসবুক পেজ তৈরি করার জন্য এই লিঙ্কে ক্লিক করুন। ফেসবুক পেজ তৈরি ভিডিও লিঙ্ক

যদি আপনার পেজ তৈরি করা হয়ে গেছে তাহলে এখন আপনাকে ফেসবুক এর সকল সতাবলি মেনে ভিডিও তৈরি করে ফেসবুক পেজ এ আপলোড করেন হবে। তার আগে আপনাকে একটা নিচ বা ক্যাটাগরি সিলেট করতে হবে, যেমন ধরুন টেকনোলজি, কমেড়ি, রোস্ট, বা অন্যান্য ক্যাটাগরি হতে পারে। যেমনটা আপনি ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌ফেসবুক ভিডিও দেখে থাকেন। পেজে ভিডিও আপলোড করার পর পেজ মোনিটাইজ করতে হবে। পেজ মোনিটাইজ হলেই টাকা ইনকাম করা শুরু।

Facebook

ফেসবুক থেকে টাকা ইনকাম করার দ্ধিতীয় পদ্ধতি:

ফেসবুক গ্ৰুপ: ফেসবুক এ গ্ৰুপ তৈরি করা খুবই সাধারণ, আপনি একটা গ্ৰুপ তৈরি করুন, এবং এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

কিভাবে ?

আপনি যদি ফেসবুক গ্ৰুপ তৈরি করেন এবং ফেসবুক এর সকল নিয়মাবলী মেনে গ্ৰুপটাকে পরিচালনা করেন তাহলে ফেসবুক আপনার গ্ৰুপটাকে মোনিটাইজ করে দিবে, এবং আপনি এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন ।

Facebook

ফেসবুক থেকে টাকা ইনকাম করার তৃতীয় পদ্ধতি:

অ্যাফেলিয়েট মার্কেটিং: ফেসবুক থেকে টাকা ইনকাম করার সবথেকে সহজ উপায় হল অ্যাফেলিয়েট মার্কেটিং। অ্যাফেলিয়েট মার্কেটিং সাধারণ অ্যামাজন ও ফ্লিপকাড় এর মতো‌ ই-কমার্স কোম্পানির হয়ে থাকে, অ্যাফেলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের পোড়াক্ট সেল করতে পারবেন, এই পোড়াক্ট গুলো অ্যামাজন বা ফ্লিপকাড় দিয়ে থাকবে।অ্যাফেলিয়েট মার্কেটিং সম্পর্কে যদি কিছু না জানেন তাহলে আপনি নীচের লিঙ্কে ক্লিক করে দেখতে পারেন।

অ্যাফেলিয়েট মার্কেটিং ভিড়িও লিঙ্ক

মোনিটাজেশন কি ?

Facebook

মোনিটাইজেশন: অনলাইন প্লাটফর্ম এ ভালো পরিমানের টাকা ইনকাম করার জন্য আপনাকে মোনিটাইজেশন অপশন অন করতেই হবে। মোনিটাইজেশন‌ অন করার জন্য কিছু কাইটেরিয়া পুরন করতে হবে, যেমন ফেসবুক পেজ মোনিটাইজেশন‌ অন করার জন্য আপনাকে আপনার ফেসবুক পেজে ১০হাজার ফলোয়ার কম্পিলিট করতে হবে এবং ৩০হাজার মিনিট ওয়াচটাইম কম্পিলিট করতে হবে, ৬০দিনের মধ্যে ।যদি আপনি এই সব পুরন করতে পারেন তাহলে আপনার মোনিটাইজেশন চালু হয়ে যাবে।

ধন্যবাদ সঙ্গে থাকার জন্য, পোস্টটি ভালো লাগে শেয়ার করবেন।

2 thoughts on “Facebook থেকে টাকা ইনকাম | Money Earning Facebook 2023 – Canbebangali”

Leave a Comment