Online Money Transfer App: GPay, Phonepe, Paytm ব্যবহার তাহলে..

আমাদের দেশে বা অন্য যে কোনো স্থানে কোরোনা কালে যখন নগদ লেনদেন বন্ধ ঠিক এই সময় GooglePe, Phonepe, Paytm এবং অন্যান্য Online Money Transfer App গুলো নিজেদের ব্যবসা বাড়িয়ে চলেছে। আজ প্রায় সবাই এই UPI Money Transfer App এর সঙ্গে যুক্ত। 

Online Money Transfer App

Online Money Transfer App

👉 UPI MONEY TRANSFER :-UPI বা Google Pe, Phone Pe, Paytm ব্যবহার করার জন্য আপনার কাছে একটা Bank Account থাকতে হবে । সেটা যে কোনো Bank Account হতে পারে। এর সাথে‌ একটা ATM Card থাকাটা খুব জরুরি কারণ যে কোনো UPI PAYMENT করার জন্য আপনার ATM Card Varification করার পরই আপনি অন্য জনকে টাকা পাঠাতে পারবেন কিন্তু এই প্রক্রিয়া টা একবার করলেই হবে। 

তা ছাড়া আপনার মোবাইল নাম্বার টা বেঙ্কের সাথে লিঙ্ক থাকতে হবে যা আজকের দিনে প্রায় সবাই করাই থাকে ।

👉App Download & Install :- আপনি Google PlayStore থেকে এই সকল প্রকার App Download করতে পারবেন। এর পর সকল প্রকার নিয়ম মেনে Install করে নিন।

Read More – Earn Money Online without investment Facebook

👉 কি করবেন না ?
Google Pe, Phone Pe, Paytm বা অন্যান্য UPI PAYMENT App ব্যবহার করার সময় একটা বিষয় বিশেষ করে মনে রাখবেন সেটা হল, আপনি কখন আপনা‌র UPI PAYMENT App এর Password, ATM Pin, Bank Details কখন কারো সাথে Shere করবেন না । না হলে আপনার Bank Account Zero হয়ে যেতে পারে।
 👉 সমাধান কি ?
Google Pe, Phone Pe, Paytm বা অন্যান্য UPI PAYMENT App এর গোপন কোড কখন অন্য কাউকে দেবেন না। যদি কখন কেউ ফোন‌ করে বলে আমি Bank থেকে ‌‌‌‌কল করছি, তাহলে এই সব কলে কখনোই আপনার Bank Details বা OTP শেয়ার করবেন না । এছাড়া আপনি আপনার মোবাইল এ Password লাগান এবং চাইলে আপনি সব App গুলোতে Lock 🔐 করে রাখুন ।এইসব কাজ ঠিক মতো ফলো‌ করলে আপনি সব সময় সুরক্ষিত।

Leave a Comment