জিও ফোন নেক্সট কিভাবে অডার করা যাবে। How to Order Jio Phone Next | Canbebangali

 

জিও ফোন নেক্সট কিভাবে অডার করা যাবে। How to Order Jio Phone Next | Canbebangali

Jio Phone Next

আপনি যদি একটা খুবই সস্তা দামের স্মাটফোন নিতে চান, তাহলে জিও ফোন নেক্সট(Jio Phone Next) আপনার এই আশা পূরন করতে পারে। জিও ফোন নেক্সট বিশ্বের সবচেয়ে সস্তা 4G স্মাটফোন(World Cheapest 4G Smartphone) এটা তৈরি করেছে জিও রিলায়েন্স (Jio Realince) এবং গুগল(Google) এর সংমিশ্রণে। এই ফোনের দাম এবং কোথায় পাওয়া যাবে, এই সমস্ত তর্থের জন্য আজকের এই প্রতিবেদনটি সম্পুর্ন পড়ুন। আশা করি আপনারা স্মাটফোনের স্বপ্নটা সত্তি হবে।

▪️ জিও ফোন নেক্সট এর দাম এবং কোথায় পাওয়া যাবে ?(Jio Phone Next Price And Availability)

জিও ফোন নেক্সট বিশ্বের সবচেয়ে সস্তা স্মাটফোন যার দাম রাখা হয়েছে ৬,৪৯৯ টাকা। এই ফোনটি পাওয়ার জন্য কোনো ধরনের রেজিস্ট্রেশন করতে হবে না। আপনি এই জিও স্মাটফোন যেকোনো মোবাইল স্টোরে পাওয়া যাবে। এছাড়া, আপনি এই ফোন জিও স্টোরে পাওয়া যাবে ৬,৪৯৯ টাকার বিনিময়ে।

▪️ জিও ফোন নেক্সট এর ফিচারস কি আছে ?(Jio Phone Next Features)

জিও ফোন নেক্সট এর মধ্যে এমন কিছু ইউনিক ফিচারস(Jio Phone Next Unick Features) আছে যা আপনি এতসস্তা দামের মোবাইলে ভাবতেও পারবেন না। তাহলে বেশি সময় নষ্ট না‌ করে জিও ফোন নেক্সট এর কিছু গুরুত্বপূর্ণ ফিচারস (Jio Phone Next Features) নিয়ে আলোচনা করা যাক।

➡️ ক্যামেরা। Camera

জিও ফোন নেক্সট এর ক্যামেরা(Jio Phone Next Camera) এই ফোনের দামের সাথে ক্যামেরার পার্থক্য অনেক। একটা দামী স্মাটফোন এই সব ক্যামেরা ফিচারস দেওয়া থাকে না। 

প্রথম ফিচারস, সেল্ফি ক্যামেরা। আপনি যদি একটা ১০-১৫ হাজার টাকা দামের স্মাটফোন সেল্ফি তোলেন, তখন আপনার পিছনের ব্যাকগ্ৰাউন্ড এবং লেখাগুলো উল্টো হয়ে যায়। কিন্তু, এই ফোনে এটা হয়না। আপনার আসল ব্যাকগ্ৰাউন্ড এবং লেখা একি থাকে।

দ্বিতীয় ফিচারস, স্টোরেজ। আপনি যখন ফটো বা ভিডিও সুট করেন, আপনার মোবাইল দিয়ে তখন আপনি দেখতে পারেন না যে আপনার মোবাইলের স্টোরে আর কতগুলো ফটো বা ভিডিও তোলা যাবে। কিন্তু, এই জিও স্মাটফোনে(Jio Smartphone) আপনি দেখতে পারবেন যে আপনার স্টোরেজ এর মধ্যে কত জায়গা খালি আছে, এবং কত ফটো বা ভিডিও তুলতে পারবেন। এই ফোনের মাধ্যমে আপনি ৫০০০ ফটো উঠাতে পারবেন।

তৃতীয় ফিচারস, ভাষা পরিবর্তন (Language Translation) এই ফিচারসের সাহায্যে আপনি যে কোনো ভাষাকে নিজের ভাষায় পরিবর্তন করতে পারবেন। এটা করার জন্য আপনাকে প্রথমে যে ভাষাকে নিজের ভাষায় করতে চান, তার একটা ফটো তুলতে হবে। এরপর আপনি এটাকে নিজের ভাষায় পড়তে এবং শুনতেও পারবেন।

➡️ নাইট লাইট ফিচারস । Night Light Features

এই জিও ফোন নেক্সট মোবাইলে আপনি নাইট লাইট ফিচারস(Night Light Camera Features) দেখতে পাবেন। এখানে আপনি দিনের সময় রাতের ফটো তুলতে পারবেন।

➡️ স্কিন রেকড এবং ভাষা পরিবর্তন । Screen Recording And Translation

এই ফোনের মধ্যে স্কিন রেকড এবং ভাষা পরিবর্তন এর খুবই সুন্দর অপশন এ মোবাইল দেখতে পাওয়া যায়। এখানে আপনি ১০টি ভারতীয় ভাষাকে নিজের ভাষায় পরিবর্তন করতে পারবেন।

➡️ ফোকাস মোড ‌। Focus Mode

এখানে আপনি ফোকাস মোড(Focus Mode) পেয়ে যাবেন। যার সাহায্যে আপনি নিজের মোবাইল এর সকল অ্যাপগুলোকে নিজের ইচ্ছা মতো কন্ট্রোল করতে পারবেন। এবং আপনি চাইলে নিজের ইচ্ছা মতো অন/অফ করতে পারবেন।

➡️ গুগল গো অ্যাপ। Google Go App

জিও ফোন নেক্সট এর মধ্যে আপনি গুগল গো অ্যাপ(Google Go App) এর সুবিধা পেয়ে যাবেন। এখানে আপনি এক জায়গায় অনেক গুলো ফিচারস পেয়ে যাবেন, যেমন- সার্চ, ভাষা পরিবর্তন, ফটো এছাড়া এখানে আপনি জিআইএব(gif.) ফটো এর অপশন দেখতে পাবেন। 

▪️ জিও ফোন নেক্সট এর স্পেসিফিকেশন। Jio Phone Next Specifications

➡️ ডিস্পেলে ৪.৫ ইঞ্চি কার্নিংগ গোরিলা ইস্কিন।

➡️ কোয়ালকম স্নেপড্রাগন কিউআর ২১৫ প্রসেসর।

➡️ গুগল এবং জিও এর প্রিলোড় করা অ্যাপ।

➡️ ডুয়েল সিম সাপোর্ট করে।

➡️ ১৩ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল এর সামনের ক্যামেরা।

➡️ ৩৫০০ এমএইচ(maH) এর এর ব্যাটারি।

➡️‌ ২ জিবি রেম, ৩২ জিবি স্টোরেজ এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে।

Leave a Comment