PM Kisan প্রকল্পে Aadhar Link করার উপায় | PM Kisan Aadhar Link Last Date | মোবাইল দিয়ে PM Kisan Aadhar Link

PM Kisan Aadhar Link: আপনি যদি PM Kisan প্রকল্পে আবেদন করে থাকেন, তাহলে আপনাকে আধার কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক। আপনি যদি এখন PM Kisan প্রকল্পে আধার কার্ড লিঙ্ক না করেন(PM Kisan Aadhar Link) তাহলে আজকে আমি আলোচনা করবো যে আপনি কিভাবে মোবাইল দিয়ে PM Kisan প্রকল্পে আধার কার্ড লিঙ্ক করতে পারবেন(PM Kisan Aadhar Link prosess) আপনি যদি নিজেই মোবাইল দিয়ে আধার লিঙ্ক করতে চান তাহলে সঙ্গে থাকুন।

আপনি যদি PM Kisan প্রকল্পে আধার কার্ড লিঙ্ক করার জন্য কোনো কম্পিউটার দোকানে যান তাহলে আপনার কাছ থেকে কম করে 40-50টাকা নিবে এই কাজের জন্য। কিন্তু, আপনি যদি এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়েন তাহলে আপনি নিজেই মোবাইল দিয়ে PM Kisan প্রকল্পে Aadhar Link করতে পারবেন। আপনি যদি 40-50টাকা না দিতে চান, তাহলে একটু সময় দিয়ে এই পোস্টটি সম্পুর্ন পড়ুন। আসা করছি এই পোস্টটি পড়ার পর আর অন্য কোনো পোস্ট আপনাকে পড়তে হবে না PM Kisan প্রকল্পে Aadhar Link করার জন্য।

PM Kisan প্রকল্পে Aadhar Link করার উপায়?

আপনি যদি কৃষক বন্ধু প্রকল্পে(PM Kisan Samman Nidhi Yojana) আবেদন করছেন, কিন্তু আপনি এখনো pm kisan ekyc করেননি। তাহলে আপনি আপনার নিকটবর্তী CSC center এ‌ গিয়ে pm kisan ekyc করাতে পারেন। আমি আজকে আলোচনা করবো PM Kisan প্রকল্পে Aadhar Link করার উপায়। pm kisan ekyc করার জন্য Biomatric Scan এর প্রয়োজন হতে পারে যা আপনার কাছে নাও থাকতে পারে।

আরো পড়ুন; pm kisan beneficiary status

PM Kisan প্রকল্পে Aadhar Link করার উপায় | PM Kisan Aadhar Link Last Date | মোবাইল দিয়ে PM Kisan Aadhar Link

যারা PM Kisan প্রকল্পের টাকা তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাচ্ছেন, তাদের জন্য ভারত সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে PM Kisan প্রকল্পে Aadhar Link করার বাধ্যবাধকতা মূলক। আপনি যদি এই প্রকল্পের ভবিষ্যতেও সুবিধা নিতে চান, তাহলে আপনাকে PM Kisan প্রকল্পে Aadhar Link করতেই হবে। আপনি কিভাবে PM Kisan প্রকল্পে Aadhar Link করবেন, সেটা নিচে স্টেফ বাই স্টেপ আলোচনা করা হয়েছে –

• প্রথমে আপনি PM Kisan প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইটে আসুন – pmkisan.gov.in

• এরপর, এখানে আপনি নিচের দিকে Farmers Corner অপশন দেখতে পাবেন।

• Farmers Corner অপশনের মধ্যে আপনি Edit Aadhaar Failure Records অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করুন।

• এরপর, আপনি আধার নাম্বার এবং ক্যাপচা কোড় বসিয়ে সার্চ করুন।

• এখন আপনার সামনে সেই আবেদনকারীর সমস্ত তথ্য চলে আসবে।

• এখানে আপনি নতুন আধার নাম্বার এবং সমস্ত তথ্য বসিয়ে দিন এবং Submit করুন। তাহলেই আপনার PM Kisan প্রকল্পে Aadhar Link হয়ে যাবে কিছু দিনের মধ্যে।

PM Kisan Aadhar Link Stutus দেখার উপায় ?

আপনি যদি PM Kisan প্রকল্পে Aadhar Link করে থাকেন, তাহলে আপনাকে জানতে হবে যে আপনার Aadhar Link সঠিক ভাবে হলো কিনা। আপনি এই কাজ নিজেই করতে পারবেন। আপনি যদি নিজেই মোবাইল দিয়ে PM Kisan প্রকল্পে Aadhar Link করতে চান, তাহলে আপনি প্রথম থেকে পড়ুন। যাই হোক এখন আমি PM Kisan Aadhar Link Stutus দেখার উপায় নিয়ে আলোচনা করবো। আপনি নিচের স্টেপগুলো অনুসরণ করুন –

• প্রথমে আপনি PM Kisan প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইটে আসুন – pmkisan.gov.in

• এরপর, এখানে আপনি নিচের দিকে Farmers Corner অপশন দেখতে পাবেন।

• Farmers Corner অপশনের মধ্যে আপনি Edit Aadhaar Failure Records অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করুন।

• এরপর, আপনি আধার নাম্বার বা ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার এবং ক্যাপচা কোড় বসিয়ে সার্চ করুন।

• এখন আপনার সামনে সেই আবেদনকারীর সমস্ত তথ্য চলে আসবে।

• এখানে আপনি আবেদনকারীর সমস্ত তথ্য দেখতে পাবেন। এবং এখানে PM Kisan Aadhar Link Stutus চেক করুন, এখানে যদি Connected দেখায় তাহলে আধার লিঙ্ক হয়েগেছে, আর যদি Not দেখায় তাহলে আধার লিঙ্ক হয়নি।

PM Kisan প্রকল্পে Aadhar Number পরিবর্তন করার উপায় ?

আপনি যদি আপনার PM Kisan প্রকল্পে Aadhar Number পরিবর্তন করতে চান, তাহলে আপনি নিজেই মোবাইল দিয়ে এটা করতে পারবেন। আপনি যদি এই অ্যাটিকেলটি প্রথম থেকে পড়ে থাকেন, তাহলে আপনি নিশ্চয় PM Kisan প্রকল্পে Aadhar Link করার উপায়? জেনে গেছেন। আপনি ঠিক একই উপায়ে PM Kisan প্রকল্পে Aadhar Number পরিবর্তন করতে পারবেন। এখানে শুধু শেষের পয়েন্ট টাতে আধার নাম্বার পরিবর্তন করতে হবে এবং বাকি সব তথ্য দিয়ে Submit করতে হবে।

PM Kisan প্রকল্পে Aadhar Link FAQs.

Q. PM Kisan Aadhar Link Last Date?

Ans: PM Kisan Aadhar Link Last Date – 31July 2022.

Q. মোবাইল দিয়ে PM Kisan Aadhar Link করা যায়?

Ans: হ্যা, আপনি মোবাইল দিয়ে PM Kisan Aadhar Link করতে পারবেন।

Q. মোবাইল দিয়ে pm kisan ekyc 2022 ?

Ans: আপনি মোবাইল দিয়ে pm kisan ekyc করতে পারবেন না। এরজন্য আপনাকে যেকোনো csc center এ যেতে হবে। pm kisan ekyc আপনি নিজে করতে পারবেন না।

Q. pm kisan প্রকল্পে কত টাকা পাওয়া যায় ?

Ans: pm kisan প্রকল্পে ভারতের প্রতিটা কৃষক প্রতিবছর 6000 টাকা করে পাবেন, কিন্তু, এখানে আপনি তিনটা কিস্তিতে পাবেন 2000 টাকা করে।

Latest Posts ❤️

2 thoughts on “PM Kisan প্রকল্পে Aadhar Link করার উপায় | PM Kisan Aadhar Link Last Date | মোবাইল দিয়ে PM Kisan Aadhar Link”

Leave a Comment