pm kisan beneficiary status | pm kisan beneficiary status চেক করার উপায় | pm kisan ekyc 2022

PM-KISAN: আপনি যদি PM-KISAN প্রকল্পে আবেদন করে থাকেন তাহলে আপনাকে pm kisan beneficiary status চেক করা খুবই জরুরী। কারণ, আপনি আবেদন তো করেছেন, সেটা সঠিক হলো না ভুল এটা জাচায় করা খুবই জরুরী। আপনি যদি এই pm kisan beneficiary status চেক করার জন্য কোনো কম্পিউটার দোকানে যান, তাহলে আপনার কমপক্ষে 30 থেকে 40 টাকা দিতে হবে। কিন্তু, আপনি যদি একটু সময় দিয়ে এই পোস্টটি পড়েন, তাহলে আপনি নিজেই মোবাইল দিয়ে এই কাজ করতে পারবেন।

আমি আজকে আলোচনা করবো যে আপনি কিভাবে pm kisan beneficiary status চেক করতে পারবেন। আপনি যদি নিজের মোবাইল দিয়ে pm kisan beneficiary status চেক করতে চান, তাহলে এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়ুন। আসা করছি এই পোস্টটি সম্পুর্ন পড়ার পর আর অন্য কোনো পোস্ট আপনাকে পড়তে হবে না pm kisan beneficiary status চেক জন্য।

Read More UIDAI এর নতুন আপড়েট FaceRD App

pm kisan beneficiary status

about pm kisan

Yojana NamePM Kisan Samman Nidhi Yojana
Launched ByPM Narendra Modi
CateguryGovt. Scheme
Official Websitepmkisan.gov.in

pm kisan beneficiary status 2022

বন্ধুরা, আমরা সবাই জানি যে ভারত সরকারের পক্ষ থেকে ২০১৯ সালে PM-KISAN (Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana) প্রকল্প শুরু করা হয়। এই প্রকল্পের উদ্দেশ্য হল ভারতের সকল কৃষক বন্ধুদের আর্থিক সাহায্য করা। এই PM-KISAN প্রকল্পে কৃষক বন্ধুরা প্রতিবছর 6000 টাকা করে পাবেন। কিন্তু, এই 6000 টাকা তিন কিস্তিতে আসবে, অর্থাত প্রতি চারমাস অন্তর 2000 টাকা করে কৃষক বন্ধুদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আসবে। কিন্তু, কিভাবে কৃষক বন্ধুরা pm kisan beneficiary status চেক করবেন।

আজকের আলোচনাতে আমি সম্পুর্ন তথ্য প্রদান করার চেষ্টা করবো। আপনি যদি pm kisan beneficiary status চেক করার জন্য কোনো কম্পিউটার দোকানে যান, তাহলে আপনার কাছ থেকে কম করে 30-40 টাকা নিবে। কিন্তু আপনি যদি একটু সময় দিয়ে এই পোস্টটি পড়েন, তাহলে আর আপনাকে কম্পিউটার দোকানে গিয়ে pm kisan beneficiary status চেক করতে হবে না। আপনি যদি এই পর্যন্ত পোস্টটি পড়েন, তাহলে আপনি নিশ্চয় নিজেই মোবাইল দিয়ে beneficiary status চেক করতে চান সঙ্গে থাকুন।

pm kisan beneficiary status চেক করার উপায়?

আপনি যদি pm kisan beneficiary status চেক করার উপায় জানতে চান, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমি আজকে স্টেপ বাই স্টেপ আলোচনা করবো যে আপনি কিভাবে মোবাইল দিয়ে pm kisan beneficiary status চেক করতে পারবেন।

• সর্বপ্রথম আপনাকে pm kisan প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে – pmkisan.gov.in

• এরপর, আপনি pm kisan প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইটে চলে আসবেন।

• এখন আপনি নিচের দিকে আসুন, এখানে আপনি beneficiary status নামে একটা অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করুন।

• এখন নতুন অপশন‌ চলে আসবে।

• এখানে Search By অপশনে ক্লিক এবং এখানে Mobile Number বেছে নিন।

• এরপর, Enter Value অপশনে মোবাইল নাম্বার বসিয়ে দিন।

• এরপর, ক্যাপচা কোড় বসাতে হবে। কিন্তু, এখানে যে ক্যাপচা কোড় আছে, সেটা বসালে হবে না। এখানে যে ক্যাপচা কোড় আছে তার উপর প্রেস করুন, তাহলে নতুন পেজ চলে আসবে, এখানে আপনি Open Image in new tab অপশনে ক্লিক করুন। তাহলে নতুন পেজ খুলবে এবং এখানে আপনি নতুন একটা ক্যাপচা কোড় দেখতে পাবেন, সেটাই আপনাকে বসাতে হবে।

pm kisan beneficiary status

• এরপর, Get Data অপশনে ক্লিক করুন। তাহলেই আপনি দেখতে পাবেন, আপনার সমস্ত তথ্য।

pm kisan beneficiary status

নোট: আপনি যদি মোবাইল দিয়ে pm kisan beneficiary status চেক করতে চান, তাহলে আপনি যে ক্যাপচা কোড় দেখতে পাবেন সেটা কাজ করবে না, এই ক্যাপচা কোড় শুধু মাত্র কম্পিউটারে কাজ করবে। মোবাইলের জন্য ক্যাপচা কোড় বের করার জন্য আপনি সেই ক্যাপচা কোড়ে জোড়ে প্রেস করুন, তাহলে নতুন পেজ খুলবে এখানে আপনি Open Image in new tab অপশনে ক্লিক করুন। তাহলে নতুন পেজ খুলবে এবং এখানে আপনি নতুন একটা ক্যাপচা কোড় দেখতে পাবেন, সেটাই আপনাকে বসাতে হবে।

pm kisan beneficiary status 2022 FAQs.

Q. মোবাইল দিয়ে pm kisan beneficiary status?

Ans: ১) প্রথমে আপনি pm kisan প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইটে আসুন – pmkisan.gov.in২) এরপর, beneficiary status অপশনে ক্লিক করুন।৩) এখানে আপনি pm kisan এর সাথে লিঙ্ক মোবাইল নাম্বার বসিয়ে দিন এবং ক্যাপচা কোড় বসিয়ে Get Data করলেই দেখতে পাবেন।

Q. মোবাইল নাম্বার দিয়ে কি pm kisan beneficiary status চেক করা যায় ?

Ans: Yes, আপনি pm kisan এর সাথে লিঙ্ক মোবাইল নাম্বার দিয়ে beneficiary status চেক করতে পারবেন।

Q. pm kisan প্রকল্পের ১২তম কিস্তির টাকা কবে আসবে ?

Ans: pm kisan প্রকল্পের ১২তম কিস্তির টাকা আসবে 31 Auguest 2022.

Q. pm kisan প্রকল্পের মোট beneficiary সংখ্যা কত ?

Ans: pm kisan প্রকল্পের মোট beneficiary সংখ্যা প্রায় 11 Crores.

Latest Posts ❤️

1 thought on “pm kisan beneficiary status | pm kisan beneficiary status চেক করার উপায় | pm kisan ekyc 2022”

Leave a Comment