Pubg Permanently Ban India | Pubg Mobile Banned

ভারতে থেকে দ্বিতীয়বার Pubg ব্যান হলো(Pubg Permanently Ban India) ভারত সরকারের নির্দেশে 28 জুলাই 2022 Google Play Store And Apple Store থেকে BGMI Removed করে দেওয়া হয়েছে(BGMI Removed Google Play Store And Apple Store) বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় একটি মোবাইল গেম পাবজি (Must Popular Mobile Game In India) ভারতে দ্বিতীয়বার কেন‌ নিষিদ্ধ হলো এটা সবচেয়ে বড় প্রশ্ন সকল Pubg Lover দের। আমি আজকে আলোচনা করবো কেন Pubg Permanently Ban In India? এবং আবার কবে Pubg ভারতে আসবে এই সব বিষয়ে বিস্তারিত আলোচনা করবো। আপনি যদি পাবজি প্রেমি হয়ে থাকেন তাহলে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন।

আরো পড়ুন;

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় ‌

Pubg Permanently Ban India

ভারতে 2020 সাল থেকে জাতীয় নিরাপত্তা এবং ডেটা চুরির অভিযোগে ভিত্তিতে আইটি আইনের একটা ধারা তৈরি করে, এবং এই ধারা অনুযায়ী অনেক চীনা অ্যাপ ভারত থেকে নিষিদ্ধ করা হয়। ভারতে 2020 সালে আইটি আইনের অধিনে টেনসেন্ট কোম্পানির BGMI (Buttle Ground Mobile India) সহ আরো 100টি চীনা অ্যাপ ভারত থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

Pubg Permanently Ban India
| Pubg Mobile Banned

মাত্র একবছর আগে Pubg নতুন নাম BGMI (Pubg Permanently Ban India) এর সঙ্গে ভারতের এসেছিল। আর Tencent’s ভারতের Pubg Player দের জন্য এই গেম আরো সুন্দর করার জন্য 100 মিলিয়ন ডলার টাকা ভারতে ইনভেস্ট করেছিল। Pubg হল চীনা অ্যাপের সবচেয়ে বড় এবং জনপ্রিয় অ্যাপ যাকে 2 সেপ্টেম্বর 2020তে ভারত থেকে নিষিদ্ধ করা হয়, কিন্তু সে আবার নতুন নামে সাথে ভারতে আসে। কিন্তু, 28 জুলাই 2022 আবার ভারতে থেকে দ্বিতীয়বার নিষিদ্ধ করা হয়।

ভারত সরকার Pubg সহ আরো যে চাইনিজ অ্যাপ ব্যান করেছে, সেগুলো Indian User দের Deta চুরি করতো, যা দেশের জন্য খুব একটা সুবিধার নয়।ভারতে চাইনিজ অ্যাপ গুলো নিষিদ্ধ হওয়ার পর অনেক অ্যাপ নতুন নামের সাথে আবার ভারতে চলে এসেছে। যেমন Garena Free Fire ভারত থেকে নিষিদ্ধ হওয়ার পর আবার Garena Free Fire Max নামে ভারতে চলে এসেছে।

Why Pubg Permanently Ban India?

ভারতে Pubg Permanently Ban হওয়ার পিছনে বিশাল বড়ো একটা খবর সামনে এসেছে। একজন 16 বছরের Pubg Player তার কে হত্যা করে Pubg খেলার জন্য। যার ফলে খবরটা ভাইরাল হয়ে যায় এবং সরকার এই বিষয়ে তার সিদ্ধান্ত নিয়েছে।আসল ঘটনা, 4 জুন 2022 16 বছরের একটা ছেলে Pubg খেলছিল। তখন তার মা তাকে গেম খেলে বারন‌ করে, এবং গালাগালি করে। কিন্তু, ছেলেটা Pubg তে এতটাই আসক্ত ছিল যে তার মা গেম খেলে বারন করায়, সে তার বাবা লাইসেন্স প্রাপ্ত পিস্তল দিয়ে তার মাকে গুলি করে হত্যা করে।

PRAHAR‘ নামে একটি সংস্থা যে সমাজে উন্নয়নের লক্ষ্যে কাজ করে, সে বছরের শুরুতেই ধারা 69A এর অধীনে ভারত সরকারের কাছে BGMI কে নিষিদ্ধ করার অনুরোধ লিখিত ভাবে আবেদন করেন। এছাড়াও, University of Oxford একটি গবেষণায় বলা হয়েছে যে সকল অল্পবয়সী মেয়ে বা মেয়েরা Online Video Game এ আসক্ত হয়ে পড়েছে, তারা মানসিক দিক থেকে খুবই দূর্বল হয়ে যায়।

আরো, অনেক কারনের জন্য ভারত থেকে দ্বিতীয়বার Pubg Permanently Ban India করা হয়েছে। আপনি যদি একজন সত্তি ভারতীয় হয়ে থাকেন তাহলে আর কখনো Pubg খেলবেন না।

Latest Posts ❤️

Leave a Comment