Reliance Jio: ইন্ডিয়ার সবচেয়ে বড় টেলিকম কোম্পানি বন্ধ হচ্ছে | Jio Network Issue Today | Canbebangali

 Reliance Jio Network Issue Today.

About Jio Network Issue Today

মুম্বাই এর বেশ‌ কিছু জায়গায় “Jio Network Issue” দেখতে পারছেন, জিও সিমকার্ড ব্যবহারকারীরা। এবং মুম্বাইয়ের বেশ কিছু Jio User টুইটার এ পোস্ট করে জানান, তারা জিও এর নেটওয়ার্ক সমস্যার সম্মুখীন হচ্ছে। তারা জানিয়েছেন,‌ জিও সিমকার্ড থেকে কল রিসিভ, কল বেক, এবং ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। জিও ব্যবহারকারী গ্ৰাহকরা জানায়, তাদের স্মাটফোনে যেন কোনো সিমকার্ড নেই এমন‌ দেখাচ্ছে। এই অবস্থা দেখে, মুম্বাইয়ের জিও গ্ৰাহকরা মনে করে, যেন মুম্বাই সার্কেলে রিলায়েন্স জিও টেলিকম পরিষেবা বন্ধ হতে চলেছে। 
টুইটগুলো অ্যানালেসিস করার পর জানা যায়, ক্ষতিগ্ৰস্থ অঞ্চলগুলির মধ্যে উল্লেখযোগ্য হল – থানের কল্যান এবং ডোম্বিভিলি অঞ্চল সহ শহরের বিভিন্ন স্থানে এই Jio Network Issue দেখতে পাওয়া যায়। ফেব্রুয়ারি 5/2022 পর্যন্ত রিলায়েন্স জিও‌ এই নেটওয়ার্ক সমস্যার কথা স্বীকার করেনি। কিন্তু, আসল প্রশ্ন হল মোম্বাইয়ের বাইরে জিও সিমকার্ড ব্যবহারকারীরা কি এই সমস্যার সম্মুখীন হচ্ছে কিনা, সেটাও সঠিক ভাবে জানা যায়নি।
আপাতত, জিও সিমকার্ড ব্যবহারকারীরা তাদের আসে পাশের Wi-Fi ব্যবহার করতে পারেন। তাদের ইন্টারনেট সংযোগ বজায় রাখার জন্য, যেমন- হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইউটিউব, জরুরী তথ্য লেনদেন ইত্যাদি। 
কিন্তু, যে সকল গ্ৰাহকদের আসে পাশে Wi-Fi নেই তারা বিকল্প প্ল্যান হিসাবে অন্য কোনো টেলিকম কোম্পানির সিমকার্ড ব্যবহার করতে পারেন, যতদিন না এই সমস্যার সমাধান হচ্ছে।
ডাউন ডিটেক্টরের মতে, Reliance Jio Network Issue শুরু হয়েছিল, 05/02/2022 এর সকাল 11.35 A.M থেকে তখন এই Network Issue এর রিপোর্ট ছিল মাত্র 37 টি। এই সমস্যাটি চরম পর্যায়ে পৌঁছে যায় বেলা 12.35 P.M এ তখন এই Network Issue সমস্যার রিপোর্ট হয় 2,758 টি। কিন্তু, বেলা বাড়ার সাথে সাথে এই Network Issue সমস্যার রিপোর্ট হয় 583টি বেলা 2.20 P.M নাগাদ। কিন্তু, এই সমস্যার সমাধান তখন হয়নি। জিও নেটওয়ার্ক সমস্যার (Reliance Jio Network Issue Today) যা রিপোর্ট জমা হয়েছিল, তার মধ্যে 82% রিপোর্ট ছিল সিমকার্ড এর সিগন্যাল না পাওয়ার সমস্যা নিয়ে। 

Leave a Comment