ইউনিয়ন ব্যাংক থেকে পার্সোনাল লোন | Union Bank personal loan – canbebangali

Advertisement

Union Bank personal loan(ইউনিয়ন ব্যাংক থেকে পার্সোনাল লোন), Union Bank Personal Loan Apply Online (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন আবেদন করার উপায়), Union Bank Personal Loan Interest Rate (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোনের সুদের হার কত), Union Bank Personal Loan Eligibility (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন নেওয়ার সর্তকতা), Union Bank Personal Loan Decuments (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন নেওয়ার জরুরী কাগজপত্র)

Union Bank personal loan 2023(ইউনিয়ন ব্যাংক থেকে পার্সোনাল লোন 2023): দর্শক, পার্সোনাল লোন আজকের সময় প্রায় সবাই নিয়ে থাকেন। এটি এমন একটি লোন‌ সুবিধা যা আপনার নিত্যদিনের প্রয়োজনে ব্যবহার করতে পারেন। আপনি নিজেই কোনো ছোটো ব্যবসা করতে পারবেন, বাড়ির কাজে লাগাতে পারবেন। এছাড়াও, আরো অনেক কাজে আপনি এই personal loan কে ব্যবহার করতে পারেন।

Advertisement

আমি এই অ্যার্টিকেলে (ইউনিয়ন ব্যাংক থেকে পার্সোনাল লোন) Union Bank personal loan 2023 (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন 2023) এর সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের সামনে তুলে ধরবো।‌ যেখানে আমি Union Bank Personal Loan Apply Online (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন আবেদন করার উপায়) করা থেকে Union Bank Personal Loan Interest Rate (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোনের সুদের হার কত) সব বিষয়ে বিস্তারিত আলোচনা করবো।

আপনি যদি ভাবছেন, ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন নেওয়ার কথা, তাহলে এই অ্যাটিকেলটি আপনার অনেক সাহায্য করতে পারে। আপনি একটু সময় দিয়ে এই অ্যার্টিকেলটি সম্পুর্ন পড়ুন, আসা করছি অনেক কিছু জানতে পারবেন।

Advertisement
Union Bank personal loan
Union Bank personal loan 2023(ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন)

Union Bank personal loan(ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন)

Loan TypePersonal Loan
BankUnion Bank Of India
Loan Interest 8.9% – 13%
EligibilityAge-18y, Union Bank Account, Income Monthly 15,000₹-20,000₹
Decuments Aadhaar, Pan, Driving Licence, Passport, Etc.
Loan Amount 5Lakh to 50Lakh
Minimume EMI1Lakh Per EMI Minimum ₹2100
WebsiteClick Here

Read Also:

Advertisement

Union Bank Personal Loan Decuments (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন নেওয়ার জরুরী কাগজপত্র)

আপনি Union Bank Personal Loan 2023 নেওয়ার কথা ভাবছেন। কিন্তু, কি কি ডকোমেন্স বা কাগজপত্র লাগবে সেই বিষয়ে চিন্তা করছেন, তাহলে আপনার চিন্তা এখানে শেষ। আমি নিচে Union Bank Personal Loan 2023 Decuments (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন নেওয়ার জরুরী কাগজপত্র) সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করেছি। আপনি নিচের পয়েন্টগুলো অনুসরণ করুন।

  • আবেদনকারী পরিচয়পত্র হিসাবে – আধার কার্ড, পেনকার্ড়, ভোটার কার্ড, ড্রাইভিং লাইসেন্স বা পাসপোর্ট
  • আবেদনকারী ঠিকানার পরিচয়পত্র হিসাবে – রেজিস্টার্ড রেন্ট এগ্রিমেন্ট, লিভ এন্ড লাইসেন্স, পাসপোর্ট, লাস্ট ৩ মাসের ইউটিলিটি বিল।
  • আবেদনকারী ইনকাম প্রুভ হিসাবে – লাস্ট তিন মাসের ব্যাঙ্ক ইস্টেটমেন্ট, লাস্ট তিন মাসের পে-স্লিপ, ফর্ম ১৬ লাস্ট দুই বছরের হতে হবে।
  • আবেদনকারী পাসপোর্ট সাইজের কালার ছবি।
  • এছাড়া, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আবেদনকারী সই লোন অ্যাপ্লিকেশন ফর্ম।

Union Bank Personal Loan Eligibility (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন নেওয়ার সর্তকতা)

ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন নেওয়ার কিছু Eligibility Criteria রাখা হয়েছে, যা আমি নিচে স্টেপ বাই স্টেপ আলোচনা করেছি। আপনি যদি Union Bank Personal Loan 2023 নিতে চান, তাহলে নিচের পয়েন্টগুলো অনুসরণ করুন।

  • সর্বপ্রথম আবেদনকারীকে একজন ভারতীয় নাগরিক হতে হবে।
  • আবেদনকারীর Union Bank এ একটা অ্যাকাউন্ট থাকতে হবে, এবং এখানে লাস্ট 6 মাসের রেকর্ড ভালো থাকতে হবে।
  • আবেদনকারীকে যেকোনো প্রাইভেট কোম্পানীর স্থায়ী কর্মি হতে হবে।
  • আবেদনকারী ইনকাম ₹20,000 টাকা হতে হবে। এই জায়গা থেকে আবেদন করার জন্য -Delhi, Mumbai, Kolkata, Chennai, Bengaluru, Ahmedabad and Pune.
  • এছাড়া, অন্য যেকোনো জায়গা থেকে আবেদন করার জন্য, আবেদনকারীর ইনকাম ₹15,000 হলেই হবে।
  • আবেদনকারীর বয়স সর্বনিম্ন 18 বছর এবং সর্বোচ্চ প্রাইভেট কোম্পানীতে রিজাইন দেওয়া এক বছর আগে পর্যন্ত।

ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোনের সুদের হার কত

এই পয়েন্টটা‌ প্রতিটি লোন ইউজারদের সবচেয়ে গুরুত্বপূর্ণ পয়েন্ট Personal Loan Interest Rate. আমি Union Bank Personal Loan Interest Rate (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোনের সুদের হার কত) এই বিষয়ে নিচে বিস্তারিত আলোচনা করবো। আপনি অবশ্যই নিচের পয়েন্টগুলো অনুসরণ করবেন, কারণ, লোনের সুদের হার কত সেটা না জেনে লোন অ্যাল্পাই কখনোই করবেন না।

Union Bank Personal Loan Interest Rate(ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোনের সুদের হার) 8.9% থেকে 13% এর মধ্যে রয়েছে। এখানে এখানে প্রসেসিং চার্জ নেওয়া হয় 0.5% এটাকে টাকাই বদল করলে দাঁড়াই ৫০০ টাকার মতো।

Union Bank Personal Loan Apply Online (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন আবেদন করার উপায়)

Advertisement

Union Bank Personal Loan Apply Online বা ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন আবেদন করার জন্য আপনাকে সমান্য কিছু স্টেপ অনুসরণ করতে হবে। আমি নিচে সবগুলো পয়েন্ট উল্লেখ করেছি।

Advertisement
  • আপনি প্রথমে Union Bank এর অফিসিয়াল ওয়েবসাইটে চলে আসুন, এবং হোম পেজ ওপেন করুন।
  • এখন আপনি হোম পেজে Apply Now অপশন দেখতে পাবেন, এখানে ক্লিক করুন।
  • এরপর, আপনি Loan(লোন) অপশনে গিয়ে Personal Loan (পার্সোনাল লোন) অপশনে ক্লিক করুন।
  • এখন আপনার সামনে লোন অ্যাপ্লিকেশন ফর্ম (Union Bank of India Personal Loan Application Form) এটাকে সঠিক ভাবে পূরণ করুন।
  • এরপর, ফর্মের সাথে জরুরী Decuments যুক্ত করুন।
  • ফর্মের কাজ সম্পুর্ণ হলে, এখন আপনাকে প্রসেসিং চার্জ এবং অন্যান্য চার্জ পে করতে হবে।
  • এরপর, আপনি Union Bank of India Personal Loan এর সমস্ত সর্তগুলো সঠিকভাবে পড়ুন এবং Agree করুন।
  • এখন আপনার Union Bank Personal Loan 2023 এর সমস্ত কাজ শেষ, এখন Submit (সাবমিট) অপশনে ক্লিক করুন।

এখন আপনার ইউনিয়ন ব্যাংক Personal Loan Apply Online এর সমস্ত প্রসেস শেষ, এখন ব্যাঙ্ক থেকে আপনার আবেদন ফর্ম জাচাই করা হবে এবং Personal Loan এর বিষয়ে আপনার সাথে যোগাযোগ করা হবে। এই সবকিছু হওয়ার ১ থেকে ২ দিনের মধ্যে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেওয়া হবে।

Union Bank Personal Loan Apply Offline (ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন আবেদন করার উপায়)

আপনি যদি ইউনিয়ন ব্যাংক Personal Loan Apply Offline করতে চান, তাহলে আপনাকে বিশেষ কিছু করতে হবে না। আপনি প্রথমে আপনার এলাকার মধ্যে যে Union Bank আছে, সেখানে যাবেন। এখানে গিয়ে আপনি Union Bank Personal Loan 2023(ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন) এর বিষয়ে কথা বলবেন। এখান থেকে আপনাকে সবকিছু বিস্তারিত ভাবে বলে দেওয়া হবে, এবং আপনাকে একটা লোন অ্যাপ্লিকেশন ফর্ম (Union Bank of India Personal Loan Application Form) দেওয়া হবে।

আপনি এই লোন অ্যাপ্লিকেশন ফর্ম (Union Bank of India Personal Loan Application Form) পূরন করবেন এবং এখানে চাওয়া সমস্ত কাগজপত্র ফটোকপি করে যুক্ত করবেন। এরপর, নিজের সই করে ব্যাঙ্কে জমা করুন। এরপর, ব্যাঙ্ক থেকে আপনার ফর্ম ভেরিফাই করা হবে এবং আপনাকে Personal Loan Amount পাঠানো হবে।

FAQs – ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন

Q. ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন নেওয়ার উপায় ?

Answer: ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন আপনি দুটি উপায়ে নিতে পারবেন। Online Or Offline – আমি এই দুই উপায় সম্পর্কে উপরের অ্যার্টিকেলে বিস্তারিত আলোচনা করেছি। আপনি উপরের পয়েন্ট গুলো অনুসরণ করুন।

Q. ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন সুদের হার কত ?

Answer: ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন সুদের হার 8.9% থেকে 13% পর্যন্ত হতে পারে।

Advertisement

Q. কারা ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন নিতে পারবেন ?

Answer: ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন নেওয়ার জন্য আবেদনকারীকে একটি প্রাইভেট কোম্পানীর স্থায়ী কর্মি হতে হবে, এবং মার্সিক আয় ১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে হতে হবে। এবিষয়ে বিস্তারিত জানতে উপরের অ্যার্টিকেলটি পড়ুন।

Q. পার্সোনাল লোনের সুদের হার কত হয় ?

Answer: পার্সোনাল লোনের সুদের হার বিভিন্ন ধরনের হতে পারে। এটা সম্পুর্ন নির্ভর করে, আপনি কোথা থেকে লোন নিচ্ছেন। তবে, বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায়, যে 8% থেকে 15% পর্যন্ত হতে পারে।

Advertisement

Advertisement

2 thoughts on “ইউনিয়ন ব্যাংক থেকে পার্সোনাল লোন | Union Bank personal loan – canbebangali”

Leave a Comment