YouTube: ইউটিউব ভিডিও ডাউনলোড করার 3টি উপায় | youtube video download | Youtube Video Download |

YouTube: বর্তমানে গোটা বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ভিডিও প্লাটফর্ম। আমাদের মধ্যে ‌অনেকেই Youtube Video Downloader লিখে সার্চ করে থাকেন, ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য।এখানে আপনি গোটা বিশ্বের যেকোনো জায়গায় ভিডিও, নিউজ নিজের মোবাইলে দেখতে পারবেন। কিন্তু, ইউটিউব এ ভিডিও দেখার সময় কিছু ভিডিও আমাদের ভালো লাগে যে গুলো আমরা ডাউনলোড় করে রাখতে চাই, মোবাইলের মধ্যে। কিন্তু ইউটিউব ভিডিও ডাউনলোড (Youtube Video Download) করার কোনো অপশন ইউটিউব এ নেই।

আজকে আমি ইউটিউব ভিডিও ডাউনলোড(youtube video download) করার তিনটি উপায় নিয়ে আলোচনা করবো। যেখান থেকে আপনি নিজের পছন্দের ভিডিও ডাউনলোড করতে পারবেন। আপনি যদি ইউটিউব ভিডিও ডাউনলোড(Youtube Video Download) কিভাবে করবেন এটা সার্চ করছেন, তাহলে আর অন্য কোনো অ্যাটিকেল পড়তে হবে না। এই অ্যাটিকেলটি সম্পুর্ন পড়ুন, তাহলে আপনি ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় জানতে পারবেন।

Youtube Video Downloader | Youtube Video Download

ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় (youtube video download)

আপনি যদি ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে App বা Website দুটোর মধ্যে একটা অপশন বেছে নিতে হবে। আপনি যদি যেকোনো ব্রাউজারে গিয়ে Youtube Video Downloader লিখে সার্চ করেন, তাহলে আপনি অনেক Website দেখতে পাবেন। কিন্তু, অনেক App ও আছে, যেখান থেকে আপনি Youtube Video Download করতে পারবেন। আমি আজকের আলোচনাতে প্রথমে অ্যাপ থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় নিয়ে আলোচনা করবো, এরপর ওয়েবসাইট থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় নিয়ে আলোচনা করবো।

অ্যাপ থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় (youtube video download App)

আপনি যদি Youtube Video Downloader App সম্পর্কে জানতে চান বা অ্যাপ থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। বর্তমান সময়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করার অ্যাপ অনেক আছে। কিন্তু সবগুলো থেকে সঠিক ভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করা সম্ভব হয় না। আমি আজকে VidMate থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় নিয়ে আলোচনা করবো।

আমরা সকলেই কমবেশি এই VidMate সম্পর্কে জানি। এই অ্যাপ কিছু সময়ের জন্য ভারত থেকে ব্যান করা হয়েছিল। কিন্তু, যে কারণে Ban করা হয়েছিল সেটার সমাধান হয়েগেছে। আপনি নিশ্চিন্তে এই অ্যাপ থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন। এখান থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় সম্পর্কে জানা খুবই জরুরি। তাই নিচের দিকে পড়তে থাকুন।

Vidmate App থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড (Youtube Video Download With Vidmate App)

Vidmate App থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে ইউটিউব ওপেন করতে হবে। এবং এখানে আপনি নিজের পছন্দের ভিডিও বাছাই করতে হবে। তারপর, ইউটিউব ভিডিও শেয়ার অপশনে ক্লিক করে ভিডিও লিঙ্ক কপি করতে হবে।

এরপর, আপনি Vidmate এ চলে আসুন। এখানে প্রথমে Vidmate ওপেন করুন এবং এখানে উপরে সার্চ অপশনে ইউটিউব ভিডিও লিঙ্ক পেস্ট করে দিন এবং ইন্টার করুন। এখন আপনার সামনে সেই ইউটিউব ভিডিও চলে আসবে এবং এখানে আপনি ডাউনলোড় করার অপশন দেখতে পাবেন। এই ডাউনলোড় অপশনে ক্লিক করে আপনি সেই ভিডিও ডাউনলোড করতে পারবেন।

Vidmate App

আরো পড়ুন;

ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়।

অনলাইন ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় ( Online Youtube Video Download)

আপনি যদি কোনো অ্যাপ ছাড়াই অনলাইন ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান, তাহলেও আপনি সেটা করতে পারবেন। আজকের সময় অনলাইন থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার অনেক উপায় আছে। কিন্তু, আপনি সঠিক জায়গায় পৌঁছাতে পারবেন কি না সেটাই বড়ো ব্যাপার। আজকাল অনলাইন প্রচুর প্রতারনা চলছে।

আমি আপনাদের জন্য অনলাইনে ইউটিউব ভিডিও ডাউনলোড করার ‌সুন্দর একটি ওয়েবসাইট নিয়ে এসেছি। এখানে আপনি ইউটিউব, ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। এছাড়াও আপনি এখানে 144p থেকে 8K পর্যন্ত Video Formats পেয়ে যাবেন।

আপনি যদি এখান থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে প্রথমে ইউটিউব থেকে নিজের পছন্দের ভিডিও বাছাই করে, সেই ভিডিও এর লিঙ্ক কপি করতে হবে। এবং আপনাকে এই ওয়েবসাইটে আসতে হবে, এখানে আপনি প্রথমে ভিডিও লিঙ্ক পেস্ট করুন এবং দুই নাম্বার অপশনে Video Formats বাছাই করে নিন। এরপর, ডাউনলোড অপশন ক্লিক করুন। এখানে ক্লিক করতেই একটা Ads Show করবে, কারণ এই সম্পুর্ন ফ্রি একটি ওয়েবসাইট। এই Ads থেকে বাইরে আসার জন্য আপনাকে Back Botten Click করতে হবে। এরপর আবার ডাউনলোড অপশন আসবে, এখানে ক্লিক করলে আপনার পছন্দের ভিডিও ডাউনলোড হতে শুরু করবে। 👉 Youtube Video Downloader

YouTube video downloader

YouTube Library

Youtube Video Download করার আরো একটি উপায় হলো ইউটিউব নিজেই। আপনি Youtube এ নিজের পছন্দের ভিডিও গুলো সেভ করে রাখতে পারেন। যা আপনি ইন্টারনেট সংযোগ ছাড়াই শুনতে পারবেন এবং দেখতে পারেন। এটা করার জন্য আপনাকে ইউটিউব এ ভিডিও প্লে করতে হবে। ইউটিউব এ ভিডিও দেখার সময় আপনি নিচের দিকে Download অপশন দেখতে পাবেন, এখানে ক্লিক করুন তাহলে আপনার পছন্দের ভিডিও ইউটিউব এর লাইব্রেরি অপশন সেভ হয়ে যাবে। যা আপনি যেকোনো সময় ইন্টারনেট সংযোগ ছাড়াই দেখতে পাবেন।

Youtube Video Downloader FAQs.

Q. ইউটিউব ভিডিও ডাউনলোড করার অ্যাপ ?

Ans: ইউটিউব ভিডিও ডাউনলোড করার অনেক অ্যাপ আছে। কিন্তু, সব অ্যাপ থেকে সঠিক ভাবে ভিডিও ডাউনলোড করা সম্ভব হয় না। এখন পর্যন্ত Vidmate বেস্ট অ্যাপ ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য।

Q. Best Video Downloader App.

Ans: Best Video Downloader App – • Vidmate• Snaptube• Free Make Video Downloader MX Player Etc.

Q. Best video downloader app iPhone.

Ans: Best video downloader app iPhone – • Snaptube• JDownloader

Q. Best video Downloader app for PC.

Ans: Best video Downloader app for PC -• 4K Download• Video Downloader• Freemake Video Downloader• ClipGrab• YTD• aTUBE Catcher

Leave a Comment